মসজিদে নববীতে নারীর সন্তান প্রসব
আন্তর্জাতিক
মসজিদে নববীতে নারীর সন্তান প্রসব
সৌদি আরবের মসজিদে নববীতে এক নারী সন্তান প্রসব করেছেন। এই তথ্য নিশ্চিত করেছেন সেখানে নিযুক্ত রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। রেড ক্রিসেন্ট অথরিটি জানিয়েছে, মসজিদে নববীর আঙ্গিনায় একজন নারী প্রসব বেদনা অনুভব করেন। সেখানে অবস্থানরত অ্যাম্বুলেন্স সেন্টারের সঙ্গে যুক্ত স্বেচ্ছাসেবক দল ওই নারীকে নিরাপদে সন্তান প্রসব করতে সাহায্য করেছেন। 
ছবি: ইন্টারনেট
ছবি: ইন্টারনেট
আল-হারামের অ্যাম্বুলেন্স সেন্টারের সঙ্গে সংযুক্ত স্বেচ্ছাসেবকদল যখন ঘটনাস্থলে পৌঁছে তখন ওই নারী গুরুতর অবস্থায় ছিলেন। তখন শিশুটির মাথা বেরিয়ে এসেছে। স্বেচ্ছাসেবক দল কঠোর প্রোটোকল মেনে চিকিৎসকের সহায়তায় মা ও শিশুকে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য বাব জিব্রিল স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তর করেন।
মহাপরিচালক ডা. আহমেদ বিন আলী আল-জাহরানি
সংস্থাটির মদিনা শাখার মহাপরিচালক ডা. আহমেদ বিন আলী আল-জাহরানি সৌদি গেজেটকে বলেন, আল-হারামের অ্যাম্বুলেন্স সেন্টারের সঙ্গে সংযুক্ত স্বেচ্ছাসেবকদল যখন ঘটনাস্থলে পৌঁছে তখন ওই নারী গুরুতর অবস্থায় ছিলেন। তখন শিশুটির মাথা বেরিয়ে এসেছে। স্বেচ্ছাসেবক দল কঠোর প্রোটোকল মেনে চিকিৎসকের সহায়তায় মা ও শিশুকে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য বাব জিব্রিল স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তর করেন। তিনি বলেন, এ ক্ষেত্রে মায়ের নিবিড় চিকিৎসার প্রয়োজন। বিশেষ চিকিৎসা প্রশিক্ষণ থাকায় স্বেচ্ছাসেবক দল শিশুটিকে নিরাপদে প্রসব করাতে সক্ষম হয়েছেন। এ সময় তিনি ৯৯৭ নম্বরে কল করে যে কোনো জরুরি পরিস্থিতিতে অ্যাম্বুলেন্স পরিষেবাকে জানানোর গুরুত্ব তুলে ধরেন।
আন্তর্জাতিকএক্সক্লুসিভধর্মইসলামসৌদি আরব
আরো পড়ুন