দেশের আকাশে উড়লো এয়ার অ্যাস্ট্রা
জাতীয়
দেশের আকাশে উড়লো এয়ার অ্যাস্ট্রা
বাংলাদেশের আকাশ পথে যাত্রা শুরু করেছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। এয়ার অ্যাস্ট্রার প্রথম ফ্লাইটে ক্যাপ্টেন হলেন খালিদ সাইফুল্লাহ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকাল ৮টায় ৭০ জন যাত্রী নিয়ে এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে।
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত
পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী প্রথম ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে। আজ মোট ৩টি ফ্লাইট কক্সবাজারে এবং ২টি ফ্লাইট চট্টগ্রামে পরিচালিত হবে। এজন্য এয়ার অ্যাস্ট্রার দুটি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট ব্যবহার করা হচ্ছে। এগুলোতে মোট আসন সংখ্যা ৭০টি। এ বছর একই মডেলের আরও দুটি এয়ারক্রাফট যুক্ত হবে তাদের বহরে।
এয়ার অ্যাস্ট্রার জনসংযোগ বিভাগ
এয়ার অ্যাস্ট্রার জনসংযোগ বিভাগ সূত্র জানায়, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী প্রথম ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে গেছে। আজ মোট ৩টি ফ্লাইট কক্সবাজারে এবং ২টি ফ্লাইট চট্টগ্রামে পরিচালিত হবে। এজন্য এয়ার অ্যাস্ট্রার দুটি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট ব্যবহার করা হচ্ছে। এগুলোতে মোট আসন সংখ্যা ৭০টি। এ বছর একই মডেলের আরও দুটি এয়ারক্রাফট যুক্ত হবে তাদের বহরে। ২০২৩ সালে আরও ৬টি এয়ারক্রাফট এনে এয়ার অ্যাস্ট্রা ১০টির বহর তৈরি করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এখন দুই এয়ারক্রাফট দিয়ে প্রথমে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে দৈনিক ৩টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ২টি ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে বরিশাল ছাড়া দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে তারা। ঢাকা থেকে কক্সবাজারের ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৭৯৯ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৬৯৪ টাকা।
জাতীয়বিমান বন্দর
আরো পড়ুন