নির্বাচনকালীন ইসির অধীনে দায়িত্ব পালন করবে পুলিশ: আইজিপি
জাতীয়
নির্বাচনকালীন ইসির অধীনে দায়িত্ব পালন করবে পুলিশ: আইজিপি
পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম (বার) পিপিএম বলেছেন, নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করবে পুলিশ। সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন কমিশন নির্বাচনকালীন সময়ে যে নির্দেশনা দিবে, সেই নির্দেশনা পালনে সচেষ্ট থাকবে পুলিশ।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর জেলা শিল্পকলা অডিটোরিয়ামে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুধি সমাবেশে অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি। এর আগে সকালে রংপুর নগরীর সুরভী উদ্যানের সম্মুখ থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মেট্রোপলিটন পুলিশের দিনব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকীর নানা আয়োজনের শুভ সূচনা করেন। চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জঙ্গিবাদ উত্থান হবে, এমন কোনো সুনির্দিষ্ট তথ্য আমাদের কাছে নেই। জঙ্গিবাদ মোকাবেলা ও সংসদ নির্বাচনসহ আইন-শৃঙ্খলতাজনিত যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে।

এ সময় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, মহানগর পুলিশ কমিশনার মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ রংপুর মেট্রোপলিটন পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য, ২০১৮ সালে ১৬ সেপ্টেম্বর ২৪০ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট ছয়টি থানায় বিভক্ত হয়ে ১১৯১ জনবল নিয়ে যাত্রা শুরু করে রংপুর মেট্রো পলিটন পুলিশ।
জাতীয়
আরো পড়ুন