বড়শিতে ধরা পড়লো বিশ্বের সবচেয়ে বড় গোল্ড ফিশ!
আন্তর্জাতিক
বড়শিতে ধরা পড়লো বিশ্বের সবচেয়ে বড় গোল্ড ফিশ!
ছিপ দিয়ে বিশাল আকারের একটি গোল্ড ফিশ ধরে এক ব্রিটিশ মৎস্যশিকারি তাক লাগিয়ে দিয়েছেন। মাছটির ওজন ৬৭ দশমিক ৪ পাউন্ড (৩০ দশমিক ৫ কেজি)। এটি বিশ্বের সবচেয়ে বড় গোল্ড ফিশ বলে ধারণা করা হচ্ছে। ফ্রান্সের ব্লুওয়াটার লেকে মাছ ধরার সময় ৪২ বছর বয়সি ব্রিটিশ নাগরিক এন্ড্রি হ্যাকেটের বড়শিতে এ মাছটি ধরা পড়েছে বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।
বিশ্বের সবচেয়ে বড় গোল্ড ফিশ হিসেবে তালিকায় যে মাছটি রয়েছে, তার ওজনের চেয়ে এটির ওজন ৩০ পাউন্ড (১৩.৬ কেজি) বেশি। গোল্ড ফিশ নামে পরিচিত এ কমলা রঙের মাছটি মূলত লেদার কার্প ও কই কার্পের একটি সংকর প্রজাতি। শোভা বর্ধনকারী এ মাছটি সাধারণত পুকুরে পাওয়া যায়।
জানা যায়, বিশালাকার এই গোল্ড ফিশটির নাম দেয়া হয়েছে ক্যারট। এন্ড্রি হ্যাকেট বলেন 'আমি সব সময়ই জানতাম সেখানে (ব্লু ওয়াটার লেক) ক্যারট আছে। তবে কখনো তাকে ধরতে পারবো ভাবিনি।’ এদিকে, ব্লু ওয়াটার লেকের মুখপাত্র জ্যাসন কাউলার বলেন, 'যে গোল্ড ফিশটি পাওয়া গেছে সেটির বয়স ২০ বছর। ১৫ বছর আগে এটিকে ওই লেকে ছাড়া হয়। তখন থেকে এটি বড় হচ্ছিল, কিন্তু এটিকে খুব একটা দেখা যেত না। কৌশলে পালিয়ে বেড়াত।' 
আন্তর্জাতিকএক্সক্লুসিভযুক্তরাজ্যভাইরাল
আরো পড়ুন