সবার আগে সর্বশেষ খবর | Latest News | Ridmik News
সর্বশেষ
হাইড্রোজেন বিদ্যুতের যুগে প্রবেশ করছে বাংলাদেশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বের কোনো কোনো দেশে সমুদ্রের জোয়ার-ভাটাকে কাজে লাগিয়ে বিদ্যুৎ উৎপাদন করা হয়, যা ব্যয়সাপেক্ষ এবং তা বাণিজ্যিকভাবে ফলপ্রসূ হয়নি। তবে ভবিষ্যতে নির্মাণ খরচ কমে এলে বঙ্গোপসাগরের জোয়ার-ভাটাকে কাজে লাগিয়ে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা যেতে পারে।
ফল বয়কট করে সংবাদ সম্মেলন করে যা বললেন হিরো আলম
বগুড়া-৪ আসনের উপনির্বাচনে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যাওয়া প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম বলেছেন, নির্বাচনে তাকে ষড়যন্ত্র করে হারিয়ে দেওয়া হয়েছে। এই ফলাফল তিনি মানেন না। নির্বাচনের ফলাফল বর্জনের পর আজ বুধবার রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার এরুলিয়ায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
ফলাফল বয়কট করে জরুরি সংবাদ সম্মেলনে হিরো আলম
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনের ফলাফল বয়কট করে জরুরি সংবাদ সম্মেলনে আসছেন হিরো আলম। বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় বগুড়ায় নিজবাসা থেকে তিনি এই সংবাদ সম্মেলনে আসছেন।
বায়ুদূষণ থেকে ঢাকাবাসীকে সুস্থ রাখতে ১২ দফা দাবি
বায়ুমানের সূচক অনুযায়ী পৃথিবীর চারটি দূষিত নগরীর একটি হচ্ছে বাংলাদেশের রাজধানী ঢাকা। জানুয়ারি মাসের বেশ কয়েকদিন বায়ুদূষিত নগরীর এক নম্বরে অবস্থান করেছে এ শহর। বিষাক্ত বাতাস থেকে ঢাকাবাসীকে সুস্থ রাখতে ১২ দাবি তুলেছে পরিবেশবাদী সাতটি সংগঠনের নেতারা।
সরকারি চাকরিতে শূন্য পদের সংখ্যা জানালেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী
স্ট্যাটিসটিকস অব সিভিল অফিসার্স অ্যান্ড স্টাফস-২০২১ পুস্তকের জুন-২০২২ সালে প্রকাশিত তথ্য অনুযায়ী বিভিন্ন গ্রেডে বেসামরিক জনবলের মোট শূন্য পদের সংখ্যা তিন লাখ ৫৮ হাজার ১২৫টি বলে সংসদকে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ বুধবার সংসদের বৈঠকে প্রশ্নোত্তরে তিনি এতথ্য জানান। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।
২০২২ সালে কত জন কর্মী বিদেশ গেছেন, জানালেন প্রধানমন্ত্রী
২০২২ সালে রেকর্ড সংখ্যক প্রায় ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১ ফ্রেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য কাজিম উদ্দিন আহম্মেদের এক প্রশ্নের লিখিত উত্তরে প্রধানমন্ত্রী এ তথ্য জানান।
বিএনপির আন্দোলনের দৈর্ঘ-প্রস্থ জানালেন ওবায়দুল কাদের
বিএনপির পৃথিবী ক্রমেই ছোট হয়ে আসছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাদের পৃথিবী আরও ছোট হয়ে যাবে। বুধবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা মোড়ে আয়োজিত এক শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দেশে গরুর চেয়ে ছাগলের সংখ্যা বেশি
দেশে দুই কোটি ৬৭ লাখ ৭৪ হাজার ছাগল রয়েছে। অপরদিকে গরু রয়েছে দুই কোটি ৪৭ লাখ। মহিষ হয়েছে ১৫ লাখ ৮ হাজার। বুধবার (১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারি দলের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এ তথ্য জানান।
পাওয়া গেছে অস্ট্রেলিয়ায় হারানো তেজস্ক্রিয় ক্যাপসুল
অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ বলছে যে, তারা একটি ক্ষুদ্র তেজস্ক্রিয় ক্যাপসুল খুঁজে পেয়েছে, যা দুই সপ্তাহ আগে হারিয়েছিল। পশ্চিম অস্ট্রেলিয়ার জরুরী পরিষেবা কর্তৃপক্ষ জানিয়েছে তারা আক্ষরিক অর্থে ‘খড়ের গাদায় সুই খুঁজে পেয়েছে।’
জায়নামাজে বসে কী ফরিয়াদ করেছিলেন হিরো আলম?
তীরে এসে তরি ডুবেছে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের। তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে মহাজোটের প্রার্থী রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটে পরাজিত হয়েছেন তিনি।
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার আবদুল ওদুদ জয়ী
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবদুল ওদুদ ৫৯ হাজার ৬৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এদিকে তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন পেয়েছেন ৫৫ হাজার ৯৮০ ভোট।
কত ভোট পেয়ে হেরে গেলেন হিরো আলম?
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে হেরে গেছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।
ঠাকুরগাঁও-৩ আসনে জয়ী লাঙলের হাফিজ উদ্দিন
বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ। তিনি জেলা জাতীয় পার্টির সভাপতি ও একই আসনের সাবেক সংসদ সদস্য।
এমপি নির্বাচনে হেরে যা বললেন হিরো আলম
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে হেরে গেছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।
হেরে যাওয়ার আগে যা বলেছিলেন হিরো আলম
বিএনপির ছেড়ে দেয়া বগুড়া সদর ও নন্দীগ্রাম-কাহালু আসনে উপ-নির্বাচনে প্রার্থী হয়েছিলেন আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম। যদিও দুই আসনেই হেরেছেন তিনি। তবে বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে তিনি দাবি করেন বগুড়া-৪ অর্থাৎ নন্দীগ্রাম-কাহালু আসনে তিনি সংসদ সদস্য হতে যাচ্ছেন।