গোপালগঞ্জ | Ridmik News
গোপালগঞ্জ
মোটরসাইকেল দুর্ঘটনায় শ্যালক-দুলাভাই নিহত
গোপালগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে শ্যালক-দুলাভাই নিহত হয়েছেন। বুধবার (২৮ ডিসেম্বর) ভোর ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
গোপালগঞ্জে ম্যাচ হেরে আর্জেন্টিনার সমর্থকদের হামলা, আহত ৫ ব্রাজিল সমর্থক
কাতার বিশ্বকাপ ফুটবলে সৌদি আরবের কাছে ২-১ গোলে আর্জেন্টিনা হেরে যাওয়ার পর আর্জেন্টিনার সমর্থকদের হামলায় ব্রাজিলের পাঁচ সমর্থক আহত হয়েছেন। মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে শহরের নবীনবাগ মার্কাস মহল্লা এলাকায় এ হামলার ঘটনা ঘটে।
গোপালগঞ্জে থেমে থাকা ট্রাকে বাসের ধাক্কা, নিহত ৩
গোপালগঞ্জে ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস ও বালু বোঝাই ট্রাকের সংঘর্ষে নিহত হয়েছেন তিনজন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ১০ জন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপীনাথপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
বাসের ধাক্কায় শ্যালক-দুলাভাইয়ের প্রাণহানি
গোপালগঞ্জে বাসের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহীর প্রাণহানি হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের পাইককান্দি ফকিরপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
সৌদিতে তারা খানের ফাঁদে নির্যাতিত হয়ে দেশে ফিরছে বহু যুবক
প্রথমে মিষ্টি কথায় ভুলিয়ে নেয়া হচ্ছে সৌদি আরব। পরদিন থেকেই তার ওপর নেমে আসে অমানসিক নির্যাতনের খড়গ। এরপর পরিবারের কাছে মুক্তিপণ দাবি। মুক্তিপণের টাকা পেলে এক সপ্তাহের মধ্যেই পাঠিয়ে দেয়া হচ্ছে বাংলাদেশে। সৌদি আরবে এমনই এক ভয়ংকর ফাঁদ পেতেছে গোপালগঞ্জের তারা খান। দেশের এক শীর্ষ নিউজের অনুসন্ধানে জানা গেছে এক তারা খানের ফাঁদে নিঃস্ব হয়েছে বহু যুবক।
বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, পুলিশসহ নিহত ৪
গোপালগঞ্জ সদরে খুলনা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী দিদার পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পুলিশ সদস্যসহ বাসের ৪ যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১২ জন। দুর্ঘটনাটি ঘটেছে শুক্রবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে গোপালগঞ্জের সদর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের চন্দ্রদিঘলিয়া নামক স্থানে।তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিরউদ্দিন ঘটনার সত্যতা নিশিত করে বলেন, খুলনা থেকে একটি যাত্রীবাহী বাস চট্টগ্রাম যাচ্ছিল। গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়া এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজন এবং হাসপাতালে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়। এ ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছেন। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
দর্শনার্থীদের জন্য বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্স দুইদিন বন্ধ
সাধারণ দর্শনার্থীদের জন্য আগামী ৬ ও ৭ অক্টোবর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে বন্ধ থাকবে। বুধবার (৫ অক্টোবর) গোপালগঞ্জ জেলা তথ্য অফিসার মঈনুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, আগামী ৭ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া আসছেন। তার আগমন উপলক্ষে সমাধি সৌধ কমপ্লেক্সের নিরাপত্তা ও ধোয়া মোছাসহ বিভিন্ন সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। এ কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ দু’দিন বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে না আসতে দর্শনার্থীদের প্রতি অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ। জেলা প্রশাসক শাহিদা সুলতানা এ সিদ্ধান্তের কথা নিশ্চিত করে জানিয়েছেন, আগামী ৮ অক্টোবর থেকে যথারীতি দর্শনার্থীরা বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স খুলে দেয়া হবে।
কালনা সেতুর উদ্বোধন অক্টোবরে
আগামী মাসের (অক্টোবর) যেকোনো দিন কালনা মধুমতি সেতুর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আজ নড়াইল জেলার কালনা এলাকায় মধুমতি নদীর ওপর নির্মিত সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা জানান। এ সময় সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা উপস্থিত ছিলেন।
বিরিয়ানি কিনতে গিয়ে ভ্যান চুরি, সম্বল হারিয়ে নিঃস্ব সালমান
যাত্রীর বিরিয়ানি কিনতে গিয়ে ভ্যান চুরি হয়ে গেছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি গ্রামের আইয়ুব আলীর ছেলে সালমানের (১২)। কোনো ভাবেই কান্না থামছে না তার। গতকাল শনিবার (১০ সেপ্টেম্বর) গোপালগঞ্জ সদর হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। কান্নাজড়িত কণ্ঠে সালমান গণমাধ্যমে বলে, দুজন লোক আমার ভ্যান ভাড়া নেয়। তারা টুঙ্গিপাড়া থেকে সদর হাসপাতাল থেকে সিলিন্ডার নিয়ে আবার টুঙ্গিপাড়ায় আসার কথা বলেন। সদর হাসপাতালে পৌঁছালে শুরু করেন নানান বাহানা। এক পর্যায়ে আমাকে ১২০ টাকা দিয়ে বিরিয়ানি আনতে পাঠায়। ফিরে এসে দেখি, আমার ভ্যান নেই। সে আরও বলে, আমার কোনো বড় ভাই নেই। বাবা-মা দুজন অসুস্থ। ভ্যান চালিয়ে আমি আমার বাবা-মার চিকিৎসার খরচ যোগাই। প্রতিদিনের বাজারের খরচ টানতে হয়। আমি এখন কীভাবে আয় করব? আমার বাবা-মাকে কে দেখবে? স্থানীয় এক স্বেচ্ছাসেবী এম আরমান খান জয় বলেন, আমরা খবর পেয়ে এসে দেখি, ছেলেটি ভ্যান হারিয়ে আহাজারি করছে। দেখে খুবই খারাপ লাগছে। এতটুকু একটা বাচ্চা, পেটের দায়ে ভ্যান নিয়ে রাস্তায় নেমেছে। আমাদের পক্ষ থেকে ছেলেটিকে সামর্থ্য অনুযায়ী সাহায্য করব।
গোপালগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৩
গোপালগঞ্জে ডুমদিয়ায় ঢাকা-খুলনা মহাসড়কে এক যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। বুধবার (৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার খবর নিশ্চিত করেছে গোপালগঞ্জ ফায়ার সার্ভিস ও পুলিশের একাধিক সূত্র। জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী একটি যাত্রীবাহী বাস ঢাকা-খুলনা মহাসড়কের ডুমদিয়া স্ট্যান্ডে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা এক্সকাভেটরবাহী একটি ড্যাম ট্রাককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। তাদের মধ্যে বাসচালকও রয়েছেন। পরে আরও একজন মারা যান। মারা যাওয়া বাকি দুজনের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যায়। উদ্ধারের বিষয়টি জানিয়েছেন গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল কালাম আজাদ। ভাটিয়াপাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবু নাইম বলেন, ডুমদিয়া বাজারে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা ট্রাককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুজন ও পরে একজন মারা যান।
লেকের পানিতে ভাসছে ৩১ লাখ টাকা
ভাসমান কচুরিপানা দূরীকরণের জন্য ৩১ লাখ টাকা ব্যয়ে কেনা হয়েছিল আ্যকুয়াটিক উইড হারভেস্টার। মেশিনটি ক্রয়ের পর থেকে অকেজো অবস্থায় ভেসে বেড়াচ্ছে গোপালগঞ্জ শহরের মধুমতি লেকে। হারভেস্টার মেশিন থাকার পরও শ্রমিক দিয়েই পরিষ্কার করা হচ্ছে কচুরিপানাসহ জলজ আগাছা। বিষয়টি নিয়ে পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারি প্রতিষ্ঠান দোষ চাপাচ্ছে একে অন্যের ঘাড়ে।
রাত ১০টার মধ্যে ঘুমাতে ব্যাংক কর্মকর্তাকে চিঠি!
সকাল ৯টার মধ্যে কর্মস্থলে উপস্থিত হওয়ার সুবিধার্থে গোপালগঞ্জের কাশিয়ানীতে ব্যাংকের এক কর্মকর্তাকে রাত ১০টার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশ দিয়ে একটি ভুয়া চিঠি দেয়া হয়েছে। চিঠির একটি কপি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। মঙ্গলবার (২৪ আগস্ট) উপজেলার জয়নগর রুপালী ব্যাংক শাখার ম্যানেজার মফিজুর রহমানের স্বাক্ষর জাল করে জ্যেষ্ঠ কর্মকর্তা শহীদুল ইসলামকে এ নির্দেশনার চিঠি দেয়া হয়। চিঠিতে বলা হয়েছে- ‘উপযুক্ত বিষয় এবং বাংলাদেশ ব্যাংকের স্মারক নম্বর ডিওএস ৩১ অনুসারে জনাব মো. শহিদুল ইসলাম, সিনিয়র অফিসারকে এই মর্মে জানানো যাচ্ছে যে, ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য আপনাকে সকাল ৯ ঘটিকায় কর্মস্থলে উপস্থিত হওয়ার সুবিধার্থে রাত ১০ ঘটিকার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশনা প্রদান করা হল।’ ব্যাংকের ম্যানেজার মো. মফিজুর রহমান তার স্বাক্ষর জাল করা হয়েছে দাবি করে বলেন, ব্যাংকের অপর এক সিনিয়র অফিসার স্বপন সিকদার ফান করে শহিদুল ইসলামকে এই চিঠি পাঠিয়েছেন। তাদের দুইজনকে শোকজ করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে তাদের এর জবাব দেয়ার জন্য বলা হয়েছে।
গোপালগঞ্জে সড়কে ঝরলো ২ প্রাণ
গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ট্রাক, মাইক্রোবাস ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ২ মোটরসাইকেল আরোহীর প্রাণহানি। এতে আহত হয়েছেন আরও ১ জন। গতকাল বুধবার (২৭ জুলাই) রাত সোয়া ১১টার দিকে উপজেলার গোপালপুর বাজার এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। মৃতরা হলেন, গোপালগঞ্জ সদর উপজেলার হরিদাসপুর ইউনিয়নের খাগাইল গ্রামের রায়দুল মোল্লার ছেলে মোটরসাইকেলের চালক মারুফ মোল্লা (১৮) এবং রওশন মোল্লার ছেলে মোটরসাইকেল আরোহী মফিজ মোল্লা (১৭)। এ বিষয়টি নিশ্চিত করেন ভাটিয়াপাড়া হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজুল ইসলাম জানান, রাত সোয়া ১১টার দিকে মোটরসাইকেলে ওই তিন যুবক কাশিয়ানী থেকে গোপালগঞ্জ সদর উপজেলার খাগাইল গ্রামের দিকে যাচ্ছিলেন। কাশিয়ানী উপজেলার গোপালপুর বাজার এলাকায় পৌঁছালে ট্রাক, মাইক্রোবাস ও তাদের মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলে থাকা ৩ জনই গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাদের গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।
গোপালগঞ্জে ট্রেনের ধাক্কায় নছিমনের ৫ যাত্রীর মৃত্যু
গোপালগ‌ঞ্জের কা‌শিয়ানী‌তে রাজশাহী থে‌কে ছে‌ড়ে আসা টুঙ্গিপাড়া এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লেগে নসিমন গাড়ির পাঁচ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৯ জন। বৃহস্পতিবার (২১ জুলাই) রাত ৯টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস নছিমনটিকে ধাক্কা দেয়। নিহতরা হলেন— পারুলিয়া ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বিজয় মৃধানের ছেলে সুজন মৃধা (৩৭), রবিন বিশ্বাসের ছেলে অমৃত বিশ্বাস (৩৫), নিরোধ দাসের ছেলে প্রতিদাস (৪০), মহের বিশ্বাসের ছেলে হিরামন বিশ্বাস (৪৫) ও মালেক বিশ্বাসের ছেলে রাজ্জাক বিশ্বাস (৪০)। গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাত সাড়ে ৯টার দিকে মহেশপুর ইউনিয়নের কাঠামদরবস্ত বাজার থেকে নির্মাণকাজে ব্যবহৃত কংক্রিট মিক্সার যন্ত্রবাহী গাড়িতে কয়েকজন শ্রমিক পারুলিয়া ইউনিয়নের দিকে যাচ্ছিলেন। পথে কাঠামদরবস্ত রেলক্রসিংয়ে পৌঁছালে রাজশাহী থেকে ছেড়ে আসা টুঙ্গিপাড়া এক্সপ্রেস গাড়িটিকে ধাক্কা দেয়। এতে ট্রেনে কাটা পড়ে পাঁচ শ্রমিক ঘটনাস্থলেই নিহত হন।
দেশের প্রথম ছয় লেন সেতুর উদ্বোধন সেপ্টেম্বরে
কাশিয়ানী উপজেলার মধুমতি নদীর ওপর নির্মাণাধীন কালনা সেতু সেপ্টেম্বর মাসে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে। দৃষ্টিনন্দন এ যোগাযোগ অবকাঠামোটিই দেশের প্রথম ছয় লেনের সেতু। সেতুটির নির্মাণকাজ শেষ পর্যায়ে। এর এক প্রান্তে (পূর্ব) গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা আর পশ্চিমে নড়াইলের লোহাগড়া উপজেলা। বাংলাদেশ সড়ক ও জনপথ (সওজ) বিভাগের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে এ সেতু নির্মিত হচ্ছে। জাপানের টেককেন কর্পোরেশন ও ওয়াইবিসি এবং বাংলাদেশের আবদুল মোনেম লিমিটেড যৌথভাবে এ সেতুর ঠিকাদার। এ সেতু দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পর্যটন, শিল্প ও বাণিজ্য প্রসারে বড় ভূমিকা রাখবে বলে আশা স্থানীয়দের। এছাড়া, এটি বেনাপোল স্থলবন্দরের সঙ্গে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার যোগাযোগ ব্যবস্থা ত্বরান্বিত হবে। ভারতের সঙ্গে যোগাযোগ ও আমদানি-রফতানি বাণিজ্য প্রসারিত হবে। পণ্য পরিবহনে সময় ও খরচ বাঁচবে।