দুর্ঘটনা | Ridmik News
দুর্ঘটনা
সিরাজগঞ্জে কাভার্ড ভ্যানের চাপায় শিশুসহ নিহত ২
সিরাজগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় ব্যাটারি চালিত অটোভ্যানের যাত্রী ও এক শিশুসহ ২ জন মারা গেছেন। এ ঘটনায় ভ্যানচালক আহত হয়েছেন। বুধবার (১৮ মে) সকালে সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সদর উপজেলার মুলিবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সয়দাবাদ ইউনিয়নের বাঐতারা গ্রামের রোজিনা সুলতানা (৩৭) ও একই গ্রামের নাজমুল হাসানের মেয়ে আয়েশা খাতুন (৬)। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মুলিবাড়ি এলাকায় অটোভ্যানটি মহাসড়ক পার হচ্ছিল। এ অবস্থায় একটি কাভার্ড ভ্যানচাপা দিলে ঘটনাস্থলেই মারা যায় এক নারী ও শিশু। আহত হয়েছেন ভ্যানচালক। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
নাটোরে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ২
নাটোরে ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুই ব্যক্তি নিহত এবং তিন জন আহত হয়েছেন। বুধবার (১৮ মে) ভোরবেলা নাটোর-পাবনা মহাসড়কের বড়াইগ্রামের নগর ইউনিয়নের কয়েন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ট্রাক ও মাইক্রোটি জব্দ করা হয়েছে। তবে ট্রাকের চালক ও সহকারী পালিয়ে গেছে। নিহত দুই ব্যক্তি হলেন, মনিরুজ্জামান (৩৫) ও আল-মাহবুব (৪৩)। তাদের বাড়ি চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার তালতোলা ও গহরপুর এলাকায়। আহত ব্যক্তিদের নাম পরিচয় জানা যায়নি। বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ হোসেন বলেন, উপজেলার কয়েন এলাকায় চুয়াডাঙ্গা থেকে রাজশাহীগামী একটি মাইক্রোবাসের সঙ্গে পঞ্চগড় থেকে পাবনাগামী বালুবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোর চালক ও একযাত্রী নিহত হন। আহত হন আরও তিন জন।
বগুড়ায় আম কুড়াতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু
বগুড়ার গাবতলীতে আম কুড়াতে গিয়ে পুকুরের পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার দক্ষিনপাড়া ইউনিয়নের পাড়াবাইশা গ্রামের একটি পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। মৃত শিশুরা হলো: গাবতলী উপজেলার দক্ষিনপাড়া ইউনিয়নের পাড়াবাইশা গ্রামের মেহেদী হাসানের ছেলে মিরাজুল ইসলাম (৬) ও মিজানুর রহমানের মেয়ে আয়শা খাতুন (৬)। মেহেদী হাসান ও মিজানুর রহমান উভয়েই সম্পর্কে চাচাত ভাই।স্থানীয়রা জানায়, মঙ্গলবার সন্ধ্যার আগে ঝড়ো বাতাস শুরু হলে দুই শিশু আম কুড়ানোর উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। দীর্ঘ সময়েও তারা ফিরে না আসলে পরিবারের লোকজন খোঁজাখুঁজি করতে থাকে। সন্ধ্যার ৭টার দিকে গ্রামের একটি আমগাছ সংলগ্ন পুকুরের পানিতে ভাসমান অবস্থায় তাদের মরদেহ পাওয়া যায়। গাবতলী মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জামিরুল ইসলাম ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে জানান, আম কুড়া‌তে গি‌য়ে তারা পা‌নি‌তে প‌ড়ে গি‌য়ে থাক‌তে পা‌রে। কোন অ‌ভি‌যোগ না থাকায় লাশ দু‌টো পরিবা‌রের কা‌ছে হস্তান্তর করা হ‌য়ে‌ছে। এরপ‌রেও আমরা গুরুত্ব দি‌য়ে তদন্ত কর‌ছি। এ ঘটনায় থানায় এক‌টি ইউ‌ডি মামলা দা‌য়ের হ‌য়ে‌ছে।
সিলেটে নৌকাডুবি:  ব্যবসায়ী নিখোঁজ, ২ জনের মরদেহ উদ্ধার
সিলেটে সুরমা নদীতে নৌকাডুবিতে এক ব্যবসায়ী এখনও নিখোঁজ হয়েছেন। মঙ্গলবার (১৭ মে) বিকেল পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি। এছাড়া এর আগে হাওরে নৌকাডুবিতে নিখোঁজ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গত সোমবার (১৬ মে) রাত ১০টার দিকে সিলেটের কানাইঘাট উপজেলার মমতাজগঞ্জ বাজারের ব্যবসায়ী হাবিবুর রহমানসহ চারজন নৌকায় করে সুরমা নদী পার হচ্ছিলেন। এসময় স্রোতের টানে নৌকাটি ডুবে গেলে বাকি তিনজন সাঁতরে পারে ওঠতে পারলেও হাবিবুর রহমান (৫১) নিখোঁজ থাকেন। তিনি কানাইঘাট উপজেলার নক্তিপাড়া গ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে। এদিকে, গত রোববার (১৫ মে) রাত ১০টার দিকে সিলেট সদর উপজেলার জালালাবাদ থানাধীন খাড়ইল বিলে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৩টার দিকে সদর উপজেলার রায়েরগাঁও’র ইসকন্দর আলীর ছেলে রজাখ আলীর মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত সোমবার বিকেলে অন্য নিখোঁজ ব্যক্তি একই উপজেলার পুটামারা গ্রামের মৃত রিফাত আলীর ছেলে আছকন্দর আলীর লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান।
উত্তরায় সড়কে প্রাণ গেল বেসরকারি চাকরিজীবীর
রাজধানীর উত্তরার জসিম উদ্দিন রোড এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোহাম্মদ লোকমান হোসেন শরীফ (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। মঙ্গলবার (১৭ই মে) সকাল সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উত্তরা জাহানারা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। উত্তরা পূর্ব থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহমান জানান, খবর পেয়ে উত্তরা জাহানারা হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। উত্তরা জসিম উদ্দিন রোড এলাকায় রাস্তা পারাপারের সময় স্টার লাইন বাসের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে উত্তরার একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের ভাগিনা মহিউদ্দিন জানান, তার মামা একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সকালের উত্তরা জসিমউদ্দিন রোড এলাকা দিয়ে রাস্তা পারাপারের সময় স্টার লাইন গাড়ির ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে তাকে উত্তরা জাহানারা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ বিষয়ে মামলা হয়েছে।
বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ ২ জনের প্রাণহানি
হবিগঞ্জের নবীগঞ্জে বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ ২ জন মারা গেছেন। মঙ্গলবার (১৭ মে) দুপুর সাড়ে ১২টায় উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রোকনপুর বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, অটোরিকশাচালক রোকনপুর গ্রামের শাহ জহুর আলীর ছেলে শাহ আরশ আলী (৩০) এবং অটোরিকশার যাত্রী একই গ্রামের মৃত গোলাপ আলীর স্ত্রী নুরেয়া বেগম (৩৫)। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অটোরিকশায় বাহুবল যাচ্ছিলেন নুরেয়া বেগম। রোকনপুর বাজারে আসলে সিলেট থেকে ঢাকাগামী যাত্রীবাহী এম আর পরিবহনের বাস পেছন দিক থেকে অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান আরশ আলী ও নুরেয়া বেগম। এ সময় স্থানীয়রা মহাসড়ক অবরোধ করেন। এতে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল দেব এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, লাশ উদ্ধারে কাজ চলছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
চাঁদপুরে পানির ট্যাংকে পড়ে দম বন্ধ হয়ে দুই ভাইয়ের মৃত্যু
চাঁদপুরের হাজীগঞ্জে নির্মিত ভবনের পানির ট্যাংকে অক্সিজেন সংকটে গোলাম রাব্বানী (৩৮) ও মোহন আলী (২৮) নামে দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৭ মে) সকালে হাজীগঞ্জ বাজারের হকার্স মাকের্টের বকুলতলা রোডে মো. বারেক হাজীর পানির ট্যাংকের ছাদের বাঁশ খুলতে গিয়ে এই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হন দুই ভাই। তারা চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার সুখানদীঘী গ্রামের মৃত শাজেমান আলীর ছেলে। হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা রাশেদুল আলম বলেন, প্রথমে পানির ট্যাংকে ছোট ভাই অক্সিজেন সংকটে পড়ে আর উঠতে পারেনি। পরে বড় ভাই তাকে বাঁচাতে নেমে অক্সিজেন সংকটে পড়েন। উদ্ধার করে তাদেরকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক দুই ভাইকে মৃত ঘোষণা করেন। তাদের ছোট ভাই কাফি ও রাব্বানীর স্ত্রীকে হাসপাতালে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা যায়। পারিবারিক সূত্রে জানা গেছে, রাব্বানী ছয় মাস আগে বিয়ে করেন। সে দীর্ঘদিন ধরে হাজীগঞ্জ উপজেলায় ঠিকাদার হিসেবে বিভিন্ন ভবন নির্মাণের কাজ করে আসছিল। হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. জোবাইর সৈয়দ বলেন, দুই ভাইয়ের মৃতদেহের সুরতাহাল প্রতিবেদন করা হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।
ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু
ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় ওসমান (২৫) ও নওয়াজিস (১৫) নামের দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তারা দুজনেই খালাতো ভাই। গতকাল রোববার (১৫ মে) রাত আনুমানিক ১২টার দিকে রাণীশংকৈল- দিনাজপুর সড়কের মঙ্গলপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। মৃত ওসমান হরিপুরের ড. ওসমান গনির ছেলে এবং সে বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থী ছিল। নওয়াজিস নেকমরদ করিগরী কলেজের অধ্যক্ষ নওহেদের বড় ছেলে এবং সে রানীশংকৈল কেন্দ্রীয় মাধ্যমিক স্কুলের এসএসসি পরীক্ষার্থী ছিল। তাদের মরদেহ রাতের মধ্যেই রানীশংকৈল বনগাঁও গ্রামে তাদের নানার বাড়ি নেয়া হয় বলে পারিবারিক সূত্র জানায়। রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না সড়ক দুর্ঘটনায় দুই খালাতো ভাইয়ের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন। রানীশংকৈল থানার ওসি এসএম জাহিদ ইকবাল বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন যোগাযোগ বন্ধ
গাজীপুরের শ্রীপুরে চলন্ত ট্রাক থেকে লোহার এঙ্গেল রেল লাইনের ওপর পড়ে যাওয়ায় ঢাকা ময়মনসিংহ রেলপথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। সোমবার (১৬ মে) রাত পৌনে ৮টার দিকে রেল স্টেশনের পাশের শ্রীপুর-গোসিংগা সড়কের রেল ক্রসিং এর তিনটি লাইনে এসকল এঙ্গেল পড়ে যায়। এসময় ময়মনসিংহগামী ব্রহ্মপুত্র ট্রেনটি শ্রীপুর স্টেশনের দক্ষিনে আউটার সিগন্যালে এবং অপরদিকে ঢাকাগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনটি কাওরাইদ রেলওয়ে স্টেশনে আটকা পড়েছে। প্রত্যক্ষদর্শী পথচারীরা জানান, হঠাৎ করে গোসিংগার দিক থেকে মাওনাগামী একটি চলন্ত ট্রাকের ডালা খুলে গিয়ে স্টিলের অনেকগুলো এঙ্গেল পড়ে গিয়ে স্বজোরে শব্দ হয়। লোকজন ছুটাছুটি করে আসতে থাকলে ট্রাক ড্রাইভার দ্রুত ট্রাক নিয়ে চলে যায়। শ্রীপুর রেলস্টেশনের স্টেশন মাস্টার শামিমা আক্তার জানান, অপ্রত্যাশিতভাবে এঙ্গেল গুলি রেল লাইনের ওপড় পড়ে যাওয়ায় আপাতত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এঙ্গেল গুলি অনেক ভারী হওয়ায় ক্রেন ছাড়া সরানো সম্ভব না। এ রিপোর্ট লিখা পর্যন্ত রাত প্রায় দশটা পর্যন্ত লোহার এঙ্গেল গুলো সরানো সম্ভব হয়নি।
স্কুল থেকে লাশ হয়ে ফিরলো শিশু শিক্ষার্থী হামিম
স্কুলের সামনে সহপাঠিদের সাথে খেলা করতে গিয়ে বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লেগে হামিম (১১) নামের এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (১৬ মে) বেলা ১২টার দিকে বরিশালের মুলাদী উপজেলা পৌর শহরের পল্লী বিদ্যুৎ নামক সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত হামিম উপজেলার চর লক্ষ্মীপুর নন্দিবাজার এলাকার বাসিন্দা ও মুলাদী শহরের মুদী মালামাল ব্যবসায়ী গিয়াস উদ্দিনের ছেলে এবং মুলাদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। মুলাদী থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম মাকসুুদুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটি একটু দুর্ঘটনা। স্বজনদের সাথে কথা বলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
দিনাজপুরে ঘাতক ট্রাক কেড়ে নিল ৩ মোটরসাইকেল আরোহীর প্রাণ
দিনাজপুরের বিরল উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে একই মোটরসাইকেলে থাকা একজন ইউপি সদস্যসহ ৩ জন নিহত হয়েছেন। রোববার (১৫ মে) দিবাগত রাত সাড়ে ১২টায় দিনাজপুর-বোচাগঞ্জ সড়কের বিরল উপজেলার মঙ্গলপুর চেয়ারম্যানের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বিরল উপজেলার মঙ্গলপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হাফিজ মো. রায়হান আলী। নিহতরা হলেন-দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার দৌলা গ্রামের আব্দুল আজিজ বাবুর ছেলে স্থানীয় ইউপি সদস্য মো. রাকিব (৩৫), ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল পৌর এলাকার নওহেদ আলীর ছেলে মো. তাসিম (১৪) ও দিনাজপুর শহরের গুড়গোলা মহল্লার ওসমান গনির ছেলে সাদবিন ওসমান (২৪)।
রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪
রাজশাহীর পবা উপজেলায় সড়ক দুর্ঘটনায় আহত ব্যবসায়ী আক্তার (৩৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। রোববার (১৫ মে) বিকাল সাড়ে ৫টার দিকে তিনি মারা যান। আক্তার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। এর আগে, সকালে দুই মোটরসাইকেল ও ট্রাক্টরের ত্রিমুখী সংঘর্ষে ঘটনাস্থলেই আক্তারের চার বছর বয়সী মেয়ে মরিয়ম জান্নাত (৪) ও নওগাঁর মান্দা উপজেলা যুবদলের সহ-সভাপতি আবদুল মান্নান (৪৮) নিহত হন। ঘটনাস্থল থেকে আক্তার ও তাঁর স্ত্রী বিথি খাতুনকে (৩৩) উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক বিথিকে মৃত ঘোষণা করেন। পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, দুর্ঘটনার পর চালক তার ট্রাক্টর ফেলে পালিয়েছেন। ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। এ ছাড়া দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল দুটিও থানায় নেওয়া হয়েছে। হাসপাতাল থেকে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা করা হয়েছে জানান এই পুলিশ কর্মকর্তা।
শেরপুরে বিদুৎস্পৃষ্টে নারীসহ ৩ জনের মৃত্যু!
শেরপুরে একদিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীসহ ৩ জনের প্রাণহানি হয়েছে। গতকাল শনিবার (১৪ মে) জেলা সদরে এক নারী, ঝিনাইগাতী উপজেলায় এক অটোচালক এবং নকলা উপজেলায় এক কিশোরের প্রাণহানি ঘটেছে। জানা যায়, শেরপুর সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের কুমরী মুদিপাড়া গ্রামের আবুল কাশেমের ছেলে বিল্লাল হোসেন (৩৫ বৈদ্যুতিক মটর দিয়ে পুকুরের পানি নিস্কাশন করে মাছ ধরতে যান। এক পর্যায়ে বৈদ্যুতিক মোটরের সুইচ বন্ধ করতে গেলে অসাবধানতাবসত. বিদ্যুতের তার বিচ্ছিন্ন হয়ে শরীরের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অপরদিকে, মসজিদে আজান দিতে গিয়ে আগে থেকেই বিদ্যুতায়িত হয়ে থাকা মাইকের মাইক্রোফোন হাতে দিয়ে আবু সাঈদের (১৪) সাথে সাথেই তার মৃত্যু হয়। অন্যদিকে, শেরপুর সদর উপজেলার মোবারকপুর মহল্লার মোবারকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কাবলু মিয়ার স্ত্রী সুমী বেগম (৩৭) বিকেলে মাটির ঘর কাঁদামাটি দিয়ে লেপাপোছা করতে যায়। আগে থেকেই ঘরের টিনের বেড়া ফ্রিজের সংস্পর্শে বিদ্যুতায়িত হয়ে থাকে। কাবলু মিয়ার স্ত্রী ঘরের মেঝে লেপতে গেলে টিনের সঙ্গে তার মুখ স্পর্শ হয়। সঙ্গে সঙ্গে তিনি বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।
তুরাগে ট্রাকের ধাক্কায় মা নিহত, গুরুতর আহত ছেলে
রাজধানীর তুরাগ কামারপাড়া এলাকায় ট্রাকের ধাক্কায় আম্বিয়া বেগম (৪৮) নামের এক নারীর নিহত হয়েছেন। এই ঘটনায় তার ছেলে মহিউদ্দিন (১৬) গুরুতর আহত হয়েছে। রোববার ১৫ মে সকাল সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় মা-ছেলেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে সকাল সাড়ে ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক মা আম্বিয়াকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আহত মহিউদ্দিন জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছে। নিহত আম্বিয়ার স্বামী শামছুদ্দিন জানান, তার স্ত্রী পাঁচ ছেলে-মেয়েকে নিয়ে গ্রামের বাড়ি চাঁদপুর যাওয়ার জন্য বাস স্ট্যান্ডে যাওয়ার পথে পিছন দিক থেকে একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে তার ছেলে ও স্ত্রী গুরুতর আহত হয়। পরে তাদেরকে প্রথমে একটি স্থানীয় হাসপাতালে সেখান থেকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসে তার স্ত্রী মারা যান। ছেলে চিকিৎসাধীন রয়েছে। তাদের গ্রামের বাড়ি চাঁদপুর। বর্তমানে তুরাগ কামারপাড়া রোসাদিয়া এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন। তুরাগ থানা পুলিশ জানায়, এ ঘটনায় মামলা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
ট্রেনের ধাক্কায় সাবেক ইউপি সদস্যসহ ২ অটোযাত্রীর প্রাণহানি
গোপালপুরে অরক্ষিত রেলক্রসিংয়ে চলন্ত ট্রেনের ধাক্কা ২ জন অটোযাত্রীর প্রাণহানি হয়েছে। শনিবার (১৪ মে) রাতে হেমনগর ইউনিয়নের ভোলারপাড়া সিগন্যালবিহীন অরক্ষিত রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, মির্জাপুর ইউনিয়নের নুঠুরচর গ্রামের মোবারক হোসেনের ছেলে আ. খালেক (৫৫), ভোলারপাড়া গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে সাবেক ইউপি সদস্য ও অবসরপ্রাপ্ত শিক্ষক সৈয়দ শাহাদৎ হোসেন নান্নু (৮০)। প্রতক্ষদর্শীরা জানায়, বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেন ভোলারপাড়া সিগন্যালবিহীন রেলক্রসিং অতিক্রম করার সময় যাত্রীবাহী ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে ধাক্কা লাগে। এতে অটোরিকশাটি খাদে পড়ে ঘটনাস্থলেই যাত্রী আ. খালেক নিহত হন। অপর যাত্রী সৈয়দ শাহাদৎ হোসেন নান্নুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে মৃত্যু হয়। চালকসহ অন্য যাত্রীদের আহতাবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। থানার ওসি মোশারফ হোসেন খবরটি নিশ্চিত করেন। রেল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। জিআরপি থানা পুলিশ বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবেন।