শরিয়তপুর | Ridmik News
শরিয়তপুর
আ.লীগ রাজপথে থেকেই সকল ষড়যন্ত্রের জবাব দেবে: পানি সম্পদ উপমন্ত্রী
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, আওয়ামীলীগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক চেতনাকে সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ এবং যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। আর আওয়ামীলীগ রাজপথে থেকেই সকল ষড়যন্ত্রের জবাব দেবে। শনিবার (১৪ মে) শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়ন পরিষদে মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপ-মন্ত্রী বলেন, ষড়যন্ত্রের রাজনীতি করতে করতে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা গণধিকৃত দলে পরিণত হয়েছে। আন্দোলনের ভয় আওয়ামীলীগকে দেখিয়ে লাভ নাই; দীর্ঘ আন্দোলন, লড়াই-সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগ এ অবস্থানে এসেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ সরকারের কারো কাছে ধরনা দেয়ার প্রয়োজন হয় না। আওয়ামী লীগ জানে, রাজনীতি করতে হলে জনগণের ভালোবাসা ও সমর্থন প্রয়োজন।
দেশকে যারা শ্রীলঙ্কা বানাতে চায় তারা দেশদ্রোহী: পানি সম্পদ উপমন্ত্রী
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন; যারা বাংলাদেশকে শ্রীলঙ্কার বানাতে চায়, তারা দেশদ্রোহী। তারা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তারা পাকিস্তানের প্রেতাত্মা তাদের অন্তরে পাকিস্তান। বিএনপির নিজেরাই গভীর সংকটে নিমজ্জিত। তাদের দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা ও গবেষণার অভাবে দিনে দিনে পরনির্ভরশীল হয়ে পড়েছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় বারবার ব্যর্থ হয়ে গণধিকৃত দলে পরিণত হয়েছে। তাদের মতো দুর্নীতিবাজ দলের নেতাদের মুখে দুর্নীতি বিরোধী কথা শোভা পায় না। তাদের নেত্রী বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ এর দায়ে দন্ডপ্রাপ্ত। তার পলাতক ছেলে তারেক রহমান দুর্নীতির বরপুত্র হিসেবে দেশ বিদেশে সুপরিচিত। ক্ষমতায় যেতে না পেরে তারা আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে। তা এদেশের মানুষ ভোলে নাই। তাই যতবারই এদেশে সুষ্ঠ নির্বাচন হয়েছে ততবারই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। শুক্রবার (১৩ মে)  শরীয়তপুরের নড়িয়ায় পৌরসভা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম সরদার।
পরশু বিয়ে, কিন্তু বেপরোয়াভাবে বাইক চালিয়ে লাশ হয়ে বাড়ি ফিরলেন নয়ন!
সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। আগামী পরশু শুক্রবার (৬ মে) বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু আজ বেপরোয়া গতির মোটরসাইকেল দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সেই হবু বরের। বুধবার (৪ মে) ঘটনাটি ঘটেছে শরীয়তপুরের জাজিরার রুপবাবুর হাটে। নিহত ব্যক্তির নাম আইয়ুব মাহামুদ নয়ন। তিনি সখিপুরের পূর্ব ঢালিকান্দী চরভাগা এলাকার মো. হাবিব দেওয়ানের ছেলে। জানা যায়, নিহত আইয়ুব মাহামুদ নয়ন পেশায় ব্যবসায়ী ছিলেন। আগামী শুক্রবার হেলিকপ্টারে করে ধুমধামে বিয়ে করার কথা ছিল। কিন্তু সেই স্বপ্ন পূরণ হওয়ার আগেই আজ ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় নয়নের। প্রত্যক্ষদর্শীরা জানান, মোটরসাইকেলটির গতি ছিল বেপরোয়া। নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়ে সড়ক থেকে অনেক দূরে। আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
বিএনপি একটি গণধিকৃত দল: পানি সম্পদ উপমন্ত্রী
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় এসেছিলো। তারই ধারাবাহিকতায় খালেদা জিয়া ক্ষমতায় এসে দেশে লুটপাট করে। বিদেশে পলাতক তার ছেলে তারেক রহমান বিদেশে অর্থপাচার করেছে। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের দায়ে সাজাপ্রাপ্ত। তাদের নেতৃত্বই তো ঠিক নাই। বিএনপি একটি গণধিকৃত দল। শুক্রবার (২৯ এপ্রিল) শরীয়তপুর শহরের শিল্পকলা একাডেমী মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত ইফতার মাহফিল পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, জনগণ আর ধোঁকাবাজ বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না। ক্ষমতায় আসতে হলে বিএনপিকে জনগণের কাছে যেতে হবে এবং নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। বিএনপি কখনও আন্দোলন বা নির্বাচনে আওয়ামীলীগকে পরাজিত করতে পারবে না।
মেঘনা সেতু নির্মাণ: চলছে পরীক্ষা-নিরীক্ষা
মেঘনা সেতু নির্মানের জন্য পরীক্ষা-নিরীক্ষা চলছে। পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এ তথ্য জানিয়েছেন। শনিবার (২৩ এপ্রিল) শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার ইউনিয়নে এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় আছেন বলেই পদ্মা সেতু হয়েছে। মেঘনা সেতু নির্মানের জন্য পরীক্ষা নিরীক্ষা চলছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের মানুষকে নদীভাঙনের হাত থেকে রক্ষা করার জন্য কাজ করছেন। হাওর এলাকার কৃষকের মুখে হাঁসি ফোটাতে কাজ করে চলছেন। তিনি বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতাসহ সকল সেবা শতভাগ নিশ্চিত করে চলছেন। এমন জনবান্ধব প্রধানমন্ত্রী পৃথিবীতে বিরল।
স্কুলে ভর্তির ২০০ টাকা দিতে ব্যর্থ গরীব বাবা, অভিমানে প্রাণ দিল ছোট্ট অনিমা
বাবা একজন দিনমজুর। টাকার অভাবে বছরের প্রথমে স্কুলে ভর্তি হতে পারেনি চর মাইজার মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী অনিমা। টাকা আজ দেবে, কাল দেবে বলে ঘুরাচ্ছিল তার পরিবার। এ কারণে বুধবার (৬ এপ্রিল) সকালে স্কুলে যাওয়ার আগে বাবার কাছে ভর্তির জন্য ২০০ টাকা দাবি ঐ শিক্ষার্থী। এ সময় বাবা টাকা দিতে না পারায় অবশেষে অভিমানে ঘরের দরজা বন্ধ করে দেয়। এক পর্যায়ে তার কোনো সাড়া না পাওয়ার বাবা রুমের দরজা ভেঙে ঘরে ঢোকে দেখতে পান গলায় ওড়না দিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলছে অনিমা। এরপর স্থানীয়দের সহযোগিতায় গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক অবস্থার অবনতি দেখে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলে কিছুটা উন্নতি হয়। পরে বিকেল ৪টার দিকে মারা যায় অনিমা। বুধবার (৬ এপ্রিল) বেলা ১১টার দিকে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নে ইউনিয়নের কুলচুরি পাতারচর গ্রামে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে গোসাইরহাট থানার এসআই শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
'সোনার বাংলা গড়তে জাতির পিতার আদর্শ ধারণ করতে হবে'
পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকে জাতির পিতার আদর্শ ধারণ করতে হবে। শনিবার (২৬ মার্চ) শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় পদ্মাপাড়ে ৮ কিলোমিটার ওয়াকওয়ে জয় বাংলা এভিনিউয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। একেএম এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষকে ভালোবাসতেন। দেশের মানুষের কল্যাণই ছিলো তাঁর ব্রত। চক্রান্তকারীরা ভেবেছিল তাঁকে হত্যা করলে ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যাবে। তাদের সে চক্রান্ত মিথ্যা প্রমাণিত হয়েছে।
বাস-নছিমন-মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ১০
শরীয়তপুর-জাজিরা সড়কের যাত্রীবাহী বাস, নছিমন ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে মফিজ হাওলাদার (৫০) নামে এক নছিমন চালক নিহত হয়েছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) শরীয়তপুর-জাজিরা সড়কের ডোমসার ভাস্করদী মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ১০ জন আহত হয়েছে। পালং মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আক্তার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আজ দুপুরে মাঝিরঘাট থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস শরীয়তপুর-জাজিরা সড়কের ভাস্করদী মোড়ে পৌঁছলে পাশের রাস্তা পশ্চিম দিক ডোমসার থেকে আসা একটি দ্রুত গতির নছিমন এবং অপর দিক থেকে আসা একটি মোটরসাইকেলের বাসের সাথে ত্রিমুখী সংঘর্ষ হয়। এসময় নছিমন চালক মফিজ হাওলাদারকে গুরুতর আহত অবস্থায় শরীয়তপুর সদর হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় মোটরসাইকেল চালকসহ আহত হয়েছে ১০ জন। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।
শরীয়তপুরের দুই রুটে ফেরি চলাচল বন্ধ
ঘন কুয়াশার কারণে শরীয়তপুরের নরসিংহপুর-চাঁদপুরের হরিণা ঘাট ও মঙ্গলমাঝির ঘাট-মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে তীব্র শীতে দুর্ভোগ পোহাচ্ছেন দীর্ঘ সময় নদীপাড়ে আটকে থাকা যাত্রী ও যানবাহনের চালকরা। জানা গেছে, ঘন কুয়াশার কারণে দিবাগত বুধবার (১৩ জানুয়ারি) রাত ২টার দিকে নরসিংহপুর-হরিণা ঘাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে ট্রাকসহ শতাধিক যানবাহনের দীর্ঘ সিরিয়াল তৈরি হয়। এদিকে ঘন কুয়াশার কারণে মঙ্গলমাঝির ঘাট-শিমুলিয়া নৌরুটে বুধবার রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ। বিআইডব্লিউটিসির নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল মোমেন জানান, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় দুর্ঘটনা এড়াতে বুধবার রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে। বর্তমানে এই রুটে ছোট-বড় ৭টি ফেরি চলাচল করছে। বিআইডব্লিউটিসির মঙ্গলমাঝির ঘাটের টার্মিনাল সুপারিনটেন্ডেন্ট মোস্তফা কামাল জানান, ঘন কুয়াশার কারণে ফেরির দুর্ঘটনা এড়াতে বুধবার রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে। বর্তমানে এই রুটে ৫টি ফেরি চলাচল করছে।
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করছেন শেখ হাসিনা: শামীম এমপি
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আর এ কারণেই আজ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ রূপান্তরিত হয়েছে উন্নয়নের বাংলাদেশে, পদার্পণ করেছে উন্নয়নশীল দেশে। এই সাফল্য নিয়েই এগিয়ে যাবে বাংলাদেশ। আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে উপমন্ত্রীর রত্নগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশন ও আওয়ামী লীগের উদ্যোগে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার ও ভূমখাড়া ইউনিয়নের দেড় হাজার অসহায়দের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, দেশের সকল দূর্যোগে একমাত্র জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগই সব সময় মানুষের পাশে দাঁড়ায়। করোনা মহামারিতে আওয়ামী লীগই মানুষের পাশে ছিল। আওয়ামী লীগ হচ্ছে মানবতার দল। অন্য কোনো দলকে এভাবে মানুষের পাশে দাঁড়াতে কেউ দেখেনি। আওয়ামী লীগের কাজই হচ্ছে মানুষের জন্য কাজ করা। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
শেখ হাসিনা মানে মানবতার মা: এনামুল হক শামীম
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, এদেশের জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। কারণ, জনগণ জানে জননেত্রী শেখ হাসিনা মানে দেশের উন্নয়ন-অগ্রগতি। শেখ হাসিনা মানে মানবতার মা। আজ রোববার (৯ জানুয়ারি) উপমন্ত্রীর রত্নগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশন ও আওয়ামী লীগের উদ্যোগে শরীয়তপুরের নড়িয়া উপজেলার চামটা ইউনিয়নের অসহায় ১ হাজার পরিবারের মধ্যে কম্বল বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় মানবতার পাশে থাকেন। সকল দুর্যোগে একমাত্র শেখ হাসিনা ও আওয়ামী লীগই গরীব অসহায় মানুষের পাশে ছিলেন, আছেন ও আগামীতেও থাকবেন।
শরীয়তপুরে দুই রুটে ৬ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু
ঘন কুয়াশার কারণে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর শরীয়তপুরের মঙ্গলমাঝির ঘাট-মুন্সিগঞ্জের শিমুলিয়া নরসিংহপুর-চাঁদপুরের হরিণা নৌরুটে ফেরি চলাচল শুরু রয়েছে। বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ফেরি চলাচল শুরু হয়। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, ঘন কুয়াশার কারণে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে শরীয়তপুরের নরসিংহপুর-হরিণা ঘাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে আটকে থাকে ট্রাকসহ ৩ শতাধিক যানবাহন। অন্যদিকে ঘন কুয়াশার কারণে মঙ্গলমাঝির ঘাট-শিমুলিয়া নৌরুটে বৃহস্পতিবার সকাল পৌনে ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এ ব্যাপারে বিআইডব্লিউটিসির মঙ্গলমাঝির ঘাটের টার্মিনাল সুপারিন্টেনডেন্ট মোস্তফা কামাল বলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার সকাল পৌনে ৬টায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার কারণে দুটি ফেরি মাঝপথে আটকা পড়ে। কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল শুরু করা হয়। বর্তমানে এই রুটে ৫টি ফেরি চলাচল করছে।
শরীয়তপুরে গ্যাসের অনুসন্ধানে কূপ খনন চলছে
বাপেক্সের অনুসন্ধানে শরীয়তপুরের নড়িয়া উপজেলার চামটা ইউনিয়নের দিনারা গ্রামে তেল-গ্যাসের সন্ধান পাওয়া গেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। গতকাল মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকেলে সরেজমিন গিয়ে দেখা গেছে, তেল-গ্যাসের সন্ধানে দিনারা গ্রামের বিলে প্রায় সাড়ে ৬ একর জায়গা জুড়ে চলছে কূপ খননের কাজ। গ্যাসের সম্ভাব্য স্থানে কিছুটা গভীর পুকুরস্বরূপ খনন করে এর চারিদিক রাস্তা নির্মাণ কাজ চলমান থাকলেও অন্যান্য কাজ আপাতত বন্ধ রাখা হয়েছে। ভ্যেকু দিয়ে রাস্তা নির্মাাণের কাজ চালাচ্ছে শ্রমিকরা। জানা গেছে, গ্যাসের মজুত নিশ্চিত হলে এরপর উত্তোলনের কাজ করবে বাপেক্স। স্থানীয়রা জানান, গ্যাস উত্তোলন সম্ভব হলে পাল্টে যাবে শরীয়তপুরসহ দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের অর্থনৈতিক দৃশ্যপট। চামটা ইউনিয়নের চেয়ারম্যান নিজাম উদ্দীন বলেন, আমাদের দিনারা গ্রামে গ্যাসের সন্ধান পাওয়া গেছে বলে শুনতেছি। ইতোমধ্যে সন্ধানী সংস্থা কূপ খননের কাজ শুরু করে দিয়েছে। অনেক লোকই কাজ করতেছে। ভ্যেকু দিয়ে পুকুর খনন করা হচ্ছে। সত্যিই যদি গ্যাস পাওয়া যায় তাহলে এ অঞ্চল একটি উন্নতশীল এলাকায় পরিণত হবে। বাপেক্সের গ্যাস উত্তোলনকে কেন্দ্র করে এলাকায় যে উন্নয়ন হচ্ছে, তা এলাকার উন্নয়নে সহায়ক হবে। গ্যাসের সন্ধান পাওয়া গেছে সংবাদে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে স্থানটি ঘুরে দেখছে।
ইউপি নির্বাচনের আগের দিন প্রার্থীর মৃত্যু
শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের মেম্বার প্রার্থী মো. নজরুল ইসলাম শাকিদার (৬৫) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার (৪ জানুয়ারি) ভোর ৫টায় শরীয়তপুর থেকে ঢাকা নেওয়ার পথে ফেরিতে মারা যান তিনি। মো. নজরুল ইসলাম শাকিদার আগামীকাল ৫ জানুয়ারি (বুধবার) পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে মেম্বার প্রার্থী ছিলেন। তিনি ওই ইউনিয়নের চান্দনি গ্রামের মৃত্যু জালাল উদ্দিন শাকিদারের ছেলে। তিনি সাবেক মেম্বার ছিলেন। নজরুল ইসলামের ছেলে তুষার শাকিদার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, তার বাবা সোমবার সন্ধ্যায় নিজবাড়িতে স্ট্রোক করেন। পরে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা প্রেরণ করেন। ভোরে ঢাকায় নেওয়ার পথে মঙ্গলমাঝির ঘাট-শিমলিয়া নৌরুটে ফেরিতে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বিয়ে করতে গিয়ে কারাগারে বর
শরীয়তপুরের গোসাইরহাটে অষ্টম শ্রেণির ছাত্রীকে বিয়ে করতে যাওয়ায় দুলাল হোসেন নামে এক যুবককে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২০ ডিসেম্বর) বিকালে উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের কাঁচনা গ্রামে কনের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ কারাদণ্ড দেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কাঁচনা গ্রামের অষ্টম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে মাদারীপুরের কালকিনি উপজেলার চর দাতবালি গ্রামের আব্দুস সাত্তার আকনের ছেলে দুলাল হোসেনের বিয়ের আয়োজন করে পরিবার। ভ্রাম্যমাণ আদালত দুলাল হোসেনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন ও ছেলের পরিবারকে ৫০ হাজার এবং মেয়ের পরিবারকে ১০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাস গুপ্ত বলেন, ‘বাল্যবিয়ে দেবে না মর্মে কনের পক্ষ থেকে মুচলেকা রেখে বর দুলাল হোসেনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।