অপরাধ জগতের সর্বশেষ খবর | Crime News | Ridmik News
অপরাধ
১০ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ৬৫ বছরের বৃদ্ধ গ্রেপ্তার
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ১০ বছর বয়সের এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছে বলে জানা গেছে। বিষয়টি জানাজানি হলে নায়েব আলী মন্ডল (৬৫) নামে অভিযুক্ত একজনকে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে উত্তেজনা জনতা।
প্রেমের ফাঁদে ফেলে তরুণীর সর্বনাশ
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় প্রেমের ফাঁদে ফেলে এক তরুণীকে কলাবাগানে নিয়ে দল বেঁধে ধর্ষণ ও সব কিছু লুটে নেয়ার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার দরবস্ত ইউনিয়নে গন্ধক গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
নিখোঁজ শিশুর মরদেহ প্রতিবেশীর চালের ড্রাম থেকে উদ্ধার
যশোরে চার বছরের নিখোঁজ এক শিশুর মরদেহ প্রতিবেশীর ঘরে চালের ড্রাম থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। শিশুকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। সদর উপজেলার পতেঙ্গালী গ্রামের আঞ্জুয়ারা বেগমের ঘর থেকে শনিবার রাত ১১টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।
প্রশ্নপত্র ফাঁসের দায়ে দুই শিক্ষক দুই দিনের রিমান্ডে
কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের মামলায় গ্রেপ্তারকৃত ৬ আসামির মধ্যে আরও দুই আসামী ভুরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা জোবায়ের হোসেন ও আমিনুর রহমান রাসেলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
কোটা সুবিধা নিতে স্ত্রীকে বোন বানানো সেই আনিসুর গ্রেপ্তার
কুড়িগ্রামের নাগেশ্বরীতে জাতীয় পরিচয়পত্রে স্ত্রীকে বোন বানানো রংপুর বেতারের কর্মচারী আনিসুর রহমানকে অন্য একটি মামলার ওয়ারেন্টে গ্রেপ্তার করেছে নাগেশ্বরী থানা পুলিশ। শনিবার (১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সন্তোষপুর ইউনিয়নের তালেবের হাট বাজার সংলগ্ন বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, আনিসুর ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা আইনুল হকের ছেলে। তিনি রংপুর বেতারের অফিস সহকারী হিসেবে কর্মরত আছেন।
১৫ বছরে তিন শতাধিক প্রবাসীর সর্বস্ব লুট, মূলহোতা আমির গ্রেপ্তার!
রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত ১৫ বছর ধরে আসা ৩ শতাধিক প্রবাসীর সর্বস্ব লুট করে নেয়া চক্রের মূলহোতা মো. আমির হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
সিরাজগঞ্জে ২ ছেলেসহ মায়ের মরদেহ উদ্ধার
সিরাজগঞ্জের বেলকুচিতে নিজ বাড়ি থেকে দুই ছেলেসহ এক মায়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা হলেন, রওশন আরা বেগম (৩৫), তার ছেলে জেহাদুল ইসলাম (১১) ও মাহিন হোসেন (৩)। শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় খবর পেয়ে সিরাজগঞ্জ পিবিআই পুলিশ, সিআইডি এবং বেলকুচি থানা পুলিশ ঘটনাস্থলে যায়। এলাকাবাসীর বরাত দিয়ে বেলকুচি থানার ওসি তাজমিলুর রহমান গণমাধ্যমকে জানান, ধুকুরিয়া বেড়া ইউনিয়নের তাঁত শ্রমিক সুলতান সেখের সাথে স্ত্রী রওশন আরা বেগমের দাম্পত্য কলহ ছিল। রওশন আরা তার দুই শিশু সন্তান নিয়ে ধুকুরিয়াবেড়ার মৌবুপুর গ্রামের বাড়িতে ছিলেন। গত ৫-৬ দিন ধরে তাদেরকে বাড়িতে দেখা যাচ্ছিল না। শনিবার সন্ধ্যায় ঘরের মধ্যে তিন জনের লাশ দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশের এসপি রেজাউল করিম জানান, লাশ তিনটি গত ৫-৬ দিনের আগের বলে ধারণা করা হচ্ছে। পচন ধরায় তাদের শরীরের অধিকাংশ অংশ ফুলে ফোসকার মতো হয়ে গেছে। প্রচণ্ড দুর্গন্ধ ছড়াচ্ছিল।
লক্ষ্মীপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা
লক্ষ্মীপুর সদরের বশিকপুর ইউনিয়নের পদ্মাদীঘির পাড়ে সন্ত্রাসীদের গুলিতে বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মো. আলাউদ্দিন (৪৫) পাটওয়ারী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পদ্মা দিঘিরপাড়ে এ ঘটনা ঘটে। গুলিতে আলাউদ্দিন মারা গেছে বলে বিষয়টি নিশ্চিত করেন সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আনোয়ার হোসেন। নিহত যুবলীগ নেতা আলাউদ্দিন পাটওয়ারী রশিদপুর এলাকার সাদেক পাটওয়ারীর ছেলে। এ ঘটনার পর ঘটনাস্থলে ছুটে যান পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ। এ ঘটনায় রাতেই আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা লক্ষ্মীপুর পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে হত্যাকারীদের গ্রেপ্তারসহ বিচারের দাবি জানান। চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, পূর্ব শত্রুতা বা আধিপত্য বিস্তার নিয়ে এমনটি হতে পারে। এ হত্যাকাণ্ড কারা ঘটিয়েছে তা জানার চেষ্টা চলছে।
বিয়ে না দেয়ায় বড় ভাইয়ের হাত কেটে নিল ছোট ভাই
বিয়ে না দেয়ায় ঝগড়ার জেরে ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাইয়ের হাত বিছিন্ন করার অভিযোগ উঠেছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে খুলনার কয়রায় উপজেলার মহারাজপুর ইউনিয়নের মেঘারআইট গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ছোট ভাই শাকিল হোসেনকে (২০) গ্রেপ্তার করেছে।
আদালতের কাছে ক্ষমা চাইবেন মরিয়ম মান্নান
দীর্ঘ ২৮ দিন পর খোঁজ মিলেছে দেশজুড়ে আলোচিত মরিয়মের মা রহিমা বেগম। ওই সময় রহিমা বেগম প্রতিপক্ষকে ফাঁসাতে ‌‘আত্মগোপনে’ থাকার জোর দাবি ওঠে। তবে উদ্ধারের পর রহিমা বেগম ‘অপহৃত হয়েছিলেন’ বলে জবানবন্দি দিয়েছিলেন। কিন্তু তার মায়ের জবানবন্দি মিথ্যা বলে স্বীকার করেছেন মরিয়ম মান্নান। এ বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করে তিনি গণমাধ্যমকে বলেন, 'মায়ের জবানবন্দি পরিবর্তনের জন্য আদালতে আবেদন করা হবে। তবে, মাকে এখনই আদালতে নিতে পারছি না। পিবিআই তদন্ত করছে, তারা যখন ডাকবে, তখন আদালতে স্টেটমেন্ট পরিবর্তন করাব।' এদিকে মায়ের নিখোঁজ হওয়ার পেছনে প্রতিবেশীদের সঙ্গে জমির বিরোধের বিষয়টিকে দায়ী করে আসছিলেন মরিয়ম। রহিমা নিখোঁজের পরদিন থানায় অপহরণের মামলা করেন তার আরেক মেয়ে আদুরী। সেই মামলায় কারাগারে আছেন ৬ জন। এ বিষয়ে মরিয়ম বলেন, মামলায় সন্দেহভাজনদের নাম দেয়া হয়েছিল। ইতোমধ্যে মামলাটি তুলে নিতে আইনজীবীকে বলেছি। মাকে অপহরণ করা হয়নি, তিনি আত্মগোপনে ছিলেন। তাই মামলাটি তুলে নেব। এ ছাড়া পুরো বিষয়টি নিয়ে আদালতের কাছে ক্ষমাও চাইব।
রাজধানীতে ছুরির আঘাতে কিশোর খুন
রাজধানীর কাঁঠালবাগান এলাকায় দুর্বৃত্তের ছুরির আঘাতে মো. শিপন (১৫) নামে এক কিশোর খুন হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জানা গেছে, স্বাধীন নামে স্থানীয় এক তরুণ তাকে ছুরিকাঘাত করে। তবে কী কারণে তাকে হত্যা করা হয় তা জানা যায়নি। কলাবাগান থানার ডিউটি অফিসার এসআই নজরুল ইসলাম বলেন, কাঁঠালবাগান বাজারের অদূরে মসজিদ গলি এলাকায় রাত ১০টার দিকে খুনের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ সেখানে গেছে। এখনও ঘটনাটির ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। লাশ উদ্ধার করে পাঠানো হয়েছে ঢাকা মেডিকেল কলেজ মর্গে।
রাজধানীতে অজ্ঞানপার্টির খপ্পরে ব্যবসায়ীর মৃত্যু
রাজধানীতে অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে আব্দুল্লাহ বাবু (৬০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
পুলিশের হাত কামড়ে হ্যান্ডকাফসহ পালাল আসামি
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় পুলিশকে কামড় মেরে ইসমাইল হোসেন ওরফে বায়াতি (৪৫) নামের এক আসামি হ্যান্ডকাফসহ পালিয়ে গেছে। আহত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল হোসেনকে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল বুধবার (২৮ সেপ্টেবর) বিকেলে বসুরহাট পৌরসভা ৮ নম্বর ওয়ার্ডে জামাইরটেক এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ওই এলাকার নোয়াব আলী স্বর্ণকার বাড়ির আলী আজমের ছেলে। রাতে অভিযান চালিয়ে নারীসহ সাতজনকে আটক করে পুলিশ। স্থানীয়রা জানায়, ইসমাইল হোসেন বয়াতি ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর আড়ালে মাদকের ব্যবসা করে আসছেন। বুধবার বিকেলে গাঁজাসহ আটকের পর তার মামা মোশারেফ (১৯), সৌরভ (২৪), মামাতো ভাই কালা (১৯) ও প্রতিবেশী ইমনসহ (২৪) কয়েকজন পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে যায়। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান জানান, ৫০০ গ্রাম গাঁজাসহ আটকের পর এএসআই রবিউলকে আহত করে হাতকড়াসহ পালিয়ে যান ইসমাইল হোসেন বয়াতি। পরে পরিত্যক্ত অবস্থায় হাতকড়াটি উদ্ধার করলেও আসামিকে এখনও আটক করা যায়নি। তবে এ ঘটনায় জড়িত নারীসহ সাতজনকে আটক করা হয়েছে।
গ্রেপ্তার এড়াতে পাল্টাতেন নিয়মিত বাসা, সাথে রাখতেন না কোনো ফোন!
২০১৫ সালে তদন্ত শুরুর পর থেকেই পলাতক ছিলেন একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলার আসামি খলিলুর রহমান। গ্রেপ্তার এড়াতে তিনি নিয়মিত বাসা পরিবর্তন ও একা বসবাস শুরু করেন। ব্যবহার করতেন না মোবাইল ফোনও। মাঝে মাঝে গোপনে পরিবারের সঙ্গে দেখা করতেন। মামলার রায় ঘোষণার পর সাভারে আত্মগোপন করেন তিনি।
দুই বছরে ৩৬ হাজার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছি: র‌্যাব ডিজি
গত দুই বছরে ৮ শতাধিক মানবপাচারকারী এবং ৬ হাজার নারী নির্যাতনকারী ও ধর্ষককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডীয়ার সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান। র‌্যাব ডিজি বলেন, ৩৬ হাজার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছি। সারাদেশ থেকে আমরা ২৩ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করেছি। ৭৭ হাজার বোতল মাদকের চালান জব্দ করতে পেরেছি। তিনি আরও বলেন, মাদকদ্রব্যের পাশাপাশি আমরা ৩ হাজারের বেশি অস্ত্র উদ্ধার করেছি। গত দুই বছরে ৮ শতাধিক মানবপাচারকারীকে গ্রেপ্তার করেছি। ৬ হাজার নারী নির্যাতনকারী ও ধর্ষককে গ্রেপ্তার করেছি।