অপরাধ জগতের সর্বশেষ খবর | Crime News | Ridmik News
অপরাধ
মামার বুকে ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করলো ভাগিনা
সম্পত্তির বন্টনকে কেন্দ্র করে সৃষ্ট দ্বন্দে নরসিংদীর পলাশে ভাগিনার হাতে মামা খুনের ঘটনায় হত্যাকারী ভাগিনাকে গ্রেফতার করেছে সিআইডি। গত ১৮ এপ্রিল ভাগিনার ছুরিকাঘাতে মামা আতাউর খুনের ঘটনায় মামলার প্রধান আসামী নিয়ন শেখকে (২২) গতকাল মঙ্গলবার (১৭ মে) রাতে গাজীপুরের কালীগঞ্জ এলাকা গ্রেফতার করেছে সিআইডি। বুধবার (১৮ মে) দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর। তিনি বলেন, সম্পত্তি বন্টন নিয়ে দ্বন্দ্বের জেরে ভাগিনা নিয়ন শেখ কর্তৃক মামা আতাউরের বুকে ধারালো ছুরি দিয়ে আঘাত করলে গুরুতর আহত হয়। পরে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় বাদী হয়ে নিহতের পরিবার একটি হত্যা মামলা করেন। প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করেছে অভিযুক্ত আসামী ও ভাগিনা নিয়ন শেখ।
ফার্মগেটে অজ্ঞান পার্টির খপ্পরে লাখ টাকা খোয়ালেন গার্মেন্টস ব্যবসায়ী
রাজধানীর ফার্মগেট এলাকায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে অজ্ঞান পার্টির খপ্পরে তরিকুল ইসলাম (৩৬) নামে এক গার্মেন্টস ব্যবসায়ীর এক লাখ টাকা খোয়া গেছে। বুধবার (১৮ মে) সকাল ৯ টার সময় এই ঘটনাটি ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে বেলা ১২টার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে স্টোমাক ওয়াশ শেষে নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। অচেতন তরিকুলের ভাগিনা আশিক জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে গার্মেন্টসের মালামাল ক্রয়ের জন্য ঢাকা আসেন তরিকুল। মিরপুর থেকে বিহঙ্গ পরিবহনে সদরঘাটের গাড়িতে ওঠেন। ওই বাসে যাত্রী বেশে অজ্ঞান পার্টির সদস্যরা সুকৌশলে তাকে অচেতন করে সঙ্গে থাকা এক লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। পড়ে খবর পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি আরও জানান, অচেতন তরিকুলের গ্রামের বাড়ি চাঁপাই নবাবগঞ্জের গোমস্তাপুর। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, ফার্মগেটে অজ্ঞান পার্টির খপ্পরে পড়া এক ব্যবসায়ীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি শঙ্কামুক্ত।
যুবককে হত্যার দায়ে ৯ মামলার আসামি গ্রেফতার: সিআইডি
জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার গাবতলী এলাকায় মো. ইল্লাল সরদার নামে এক যুবকের ছুরিকাঘাতে মো. সোহান মিয়া নামে এক যুুবককে হত্যার ঘটনায় অভিযুক্ত ৯ মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। বুধবার ১৮ মে দুপুরে মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর। তিনি বলেন, চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের পরপরই এলআইসি শাখা ছায়া তদন্ত শুরু করে। ঘটনাস্থল থেকে প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে মামলার প্রধান আসামি ইল্লাল এর সংশ্লিষ্টতা পাওয়া যায়। গতকাল মঙ্গলবার (১৭ মে) রাতে এলআইসি'র একটি চৌকস দল অভিযান পরিচালনা করে ডিএমপি’র খিলগাঁও ত্রিমোহনী এলাকা থেকে তাকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী ঘটনার সত্যতা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে ইল্লাল জানায়, কিছুদিন আগে গাবতলী বাজার থেকে দেওয়ানগঞ্জ বাজারে যাওয়া নিয়ে এক অটো রিকশা চালকের সঙ্গে তর্কের পরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় তার বিরুদ্ধে হত্যা মামলা করেছেন নিহত সোহানের পরিবার। এছাড়াও তার বিরুদ্ধে খুন, চুরি, মাদক ও নারী নির্যাতনসহ মোট ৯টি মামলা রয়েছে।
শিশু আরাফ হত্যা, ৩ জনের মৃত্যুদণ্ড
পূর্বশত্রুতার জেরে চট্টগ্রামের বাকলিয়া থানা এলাকায় বাড়ির মালিককে ফাঁসাতে গিয়ে তার বাড়ির এক ভাড়াটিয়ার শিশুপুত্র আবদুর রহমান আরাফ (২) হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৮ মে) আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জসিম উদ্দিন। আসামিরা হলেন- চট্টগ্রামের বাকলিয়া থানার মিয়াখান নগরের মো. ফরিদ, শিশু আরাফের পরিবার যে ভবনে ভাড়া থাকত, সেই ভবনের দারোয়ান মো. হাসান ও হাসানের মা নাজমা বেগম। রায়ের পর তাদের জেল হাজতে পাঠানো হয়। এর আগে গত ৩০ মার্চ এ মামলায় রায় ঘোষণার দিন নির্ধারিত থাকলেও সেদিন বিচারকের ব্যস্ততার কারণে তা পিছিয়ে যায় এবং ২৮ এপ্রিল নতুন দিন ঠিক করা হয়। কিন্তু এক আসামি শিশু আরাফের বাবা-মায়ের ডিএনএ পরীক্ষার আবেদন করলে রায় ঘোষণা আবারও পিছিয়ে যায়।
বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙ্গিয়ে কোটি টাকা আত্মসাৎ, মূল হোতা গ্রেফতার
বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙ্গিয়ে কোটি টাকা আত্মসাৎ করা প্রতারক চক্রের ২ মূল হোতা মনসুর আহমেদ ও মহসিন চৌধুরীকে গ্রেফতার করেছে র্যাব। বঙ্গবন্ধু পরিবারের সদস্যসহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম ও পরিচয় ভাঙ্গিয়ে সরকারি বিভিন্ন উন্নয়ন ও নির্মাণ প্রকল্পের কাজ পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন ঠিকাদারি ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করত তারা। প্রতারক চক্রের মূলহোতা মনসুর আহমেদ এবং তার অন্যতম সহযোগীকে রাজধানীর পল্টন থেকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার ১৮ মে দুপুরে রাজধানীর কাওরান বাজারে র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) সূত্রে জানা যায়, প্রতারক ও জালিয়াতি চক্র কর্তৃক বঙ্গবন্ধু পরিবারের সদস্যসহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নাম ও পরিচয় ভাঙ্গিয়ে সরকারি বিভিন্ন উন্নয়ন এবং নির্মাণ প্রকল্পের কাজ অর্থের বিনিময়ে পাইয়ে দেয়ার মিথ্যা আশ্বাস প্রদান করে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।
দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু
নারায়ণগঞ্জের ফতুল্লার ইজরাইল এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ধ্রুব চন্দ্র দাস (১৫) নামের এক কিশোর শিক্ষার্থী নিহত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে এই ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া দশটার দিকে মৃত ঘোষণা করেন। নিহত ধ্রুবর বাবা মাধব চন্দ্র দাস জানান, আমার ছেলে রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ছিল, বাসার সামনে দুর্বৃত্ত কারীরা তাকে নিচ পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তার চিৎকারে আমরা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মোঃ বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান,মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।
ময়মনসিংহে বাঁশ কাটাকে কেন্দ্র করে নারী খুন
ময়মনসিংহের তারাকান্দায় বিরোধপূর্ণ জমি থেকে বাঁশ কাটাকে কেন্দ্র করে জাহানারা বেগম (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। এসময় নিহতের স্বামী ইদ্রিছ আলীও আহত হন। মঙ্গলবার (১৭ মে) বিকেলে উপজেলার রামপুর ইউনিয়নের বাহেলা গ্রামে এ ঘটনা ঘটে। জানা গেছে, ওই গ্রামের বাড়ির জায়গা নিয়ে ইদ্রিছ আলীর সঙ্গে তার সহোদর ভাই সিদ্দিক মিয়া ও হাবিবুর রহমানের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত সোমবার ইদ্রিছ আলী বিরোধপূর্ণ ওই জমি থেকে বাঁশ কাটতে গেলে তার ভাই সিদ্দিক মিয়ার সাথে বাগবিতন্ডা হয়। এক পর্যায়ে ইদ্রিছ আলীকে হত্যারও হুমকি দেয়। পরে মঙ্গলবার বিকেলে ইদ্রিছ আলী স্থানীয় বাজার থেকে বাড়ি ফিরতেই ভাই সিদ্দিক মিয়া ও হাবিবুর রহমানসহ কয়েকজন ঘরে গিয়ে তাকে পিটিয়ে আহত করে। এসময় জাহানারা বেগম তার স্বামীকে রক্ষা করতে গেলে তাকেও কুপিয়ে-পিটিয়ে গুরুতর আহত করে। পরে আহত স্বামী-স্ত্রীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে স্ত্রী জাহানারা বেগমকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের জানান, এ ঘটনায় নিহতের ভাই সিদ্দিক মিয়াসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়া হয়েছে।
যশোরে স্বামীকে বিষাক্ত ইনজেকশন পুশ করে হত্যার চেষ্টা, স্ত্রী আটক
যশোর জেনারেল হাসপাতালে অসুস্থ স্বামীর শরীরে বিষাক্ত ইনজেকশন পুশ করে হত্যা চেষ্টার সময় স্ত্রী হাতেনাতে ধরা পড়েছে। মঙ্গলবার (১৭ মে) সকাল ১১টার দিকে হাসপাতালের সার্জারি ওয়ার্ডে এ ঘটনাটি ঘটে। পুলিশ ও হাসপাতালের দায়িত্বরত সেবিকারা জানান, ঝিকরগাছা উপজেলার টাওরা গ্রামের নূর ইসলাম অসুস্থ হয়ে যশোর জেনারেল হাসপাতালের পুরুষ মেডিসেন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। এখানে তার প্রথম স্ত্রী জয়গুন নেসা (৪৫) একটি ওষুধের শিশি থেকে সিরিঞ্জ দিয়ে বিষাক্ত ওষুধ নিয়ে স্বামীর হাতের ক্যানোলার মধ্যে পুশ করার চেষ্টা চালায়। এ সময় পাশের বেডের রোগীর স্বজনরা বিষয়টি সন্দেহজনক মনে করে দায়িত্বরত সেবিকাদের খবর দিলে তারা হাতেনাতে জয়গুন নেসাকে ধরে ফেলেন। পরে হাসপাতালের দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের খবর দিয়ে তাদের হাতে তুলে দেয়া হয়। এরপর ঘটনাস্থলে পুলিশ ও সাংবাদিকরা এসে ওই নারীকে জিজ্ঞাসাবাদ করলে তিনি দোষ স্বীকার করে জানান, তিনি ঝিকরগাছার একটি দোকান থেকে বিষাক্ত ওই ওষুধ গোপনে কিনে নিয়ে হাসপাতালে আসেন। সেই ওষুধ তিনি স্বামীর শরীরে ক্যানলার মাধ্যমে কৌশলে পুশ করে হত্যার চেষ্টা চালান।
সিলেটে পুলিশের উপর হামলা: জামাত-শিবিরের ২ কর্মী আটক
সিলেটের বন্দরবাজার জেলরোডে জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল থেকে পুলিশের উপর হামলা চালানো হয়। ঘটনাস্থল থেকে ফেরদৌস আলম ও সামী চৌধুরী নামে ২ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৭ মে) বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। আটককৃতদের কোতোয়ালি মডেল থানায় নিয়েছে পুলিশ। মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, পুলিশ মিছিলে বাঁধা দিলে জামায়াত-শিবির নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে পুলিশের উপর হামলা চালায়। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ ও বন্দরবাজার ফাঁড়ি ইনচার্জ নিশু লাল দে আহত হন। হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ জানায়, গণকমিশন কর্তৃক ‘ধর্মব্যবসায়ী হিসেবে’ ১১৬ জন আলেমের তালিকা প্রকাশের প্রতিবাদে এ মিছিল বের করেন সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি জেলরোডে আসার পর পুলিশ মিছিলটি থামাতে চাইলে পরিস্থিত উত্তপ্ত হয়। এদিকে রাত সোয়া ৯টায় রিপোর্ট লেখা পর্যন্ত আটক দুজন থানাতেই রয়েছেন। মামলা এখনও নথিভুক্ত হয়নি।
সয়াবিন মজুদ করায় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা
ময়মনসিংহের মুক্তাগাছায় অভিযান চালিয়ে এক প্রতিষ্ঠানে ৫ হাজার ৮০৪ লিটার সয়াবিন তেল মজুদ পাওয়ায় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। মঙ্গলবার (১৭ মে) বিকেলে উপজেলার জয়দা এলাকায় মেসার্স খান ওয়েল মিলস-এ অভিযান চালানো হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ময়মনসিংহ কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের এ অভিযান চালান। তিনি জানান, আজ দুপুর সাড়ে ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মুক্তাগাছা উপজেলায় অভিযান চালানো হয়। অভিযানে মেসার্স খান ওয়েল মিলসে ৫ হাজার ৮০৪ লিটার সয়াবিন তেল মজুদ অবস্থায় পাওয়া যায়। আগের দামে কিনে বাজারে বিদ্যমান সংকটকালীন সময়েও তারা বেশি দামে তেল বিক্রি করেছে বলে স্বীকার করেছে তারা। এতে ওই  প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে মজুদ করা তেল আগের দামে বিক্রির ব্যবস্থা করা হয়।
শিশু নির্যাতনের অভিযোগে ইসলামি বক্তা কারাগারে
রাজশাহীর পবার আল জামিয়া আল সালাফিয়া মাদ্রাসার চতুর্থ শ্রেণীর ছাত্রকে পিটিয়ে জখম করার অভিযোগে দায়ের করা মামলায় ইসলামীক বক্তা আব্দুর রহমানের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (১৭ মে) দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবুল মনসুর মিয়া এ আদেশ দেন। আব্দুর রহমান আলোচিত ইসলামীক বক্তা আব্দুর রাজ্জাক বিন ইউসুফের মেজো ছেলে। তার নাতির বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ করেছিলেন ওই মাদ্রাসার ১২ বছর বয়সী ছাত্র রামিম ইসলাম রিফাত। এ কারণে তাকেই পিটিয়ে আহত করেছিলেন রাজ্জাকের ছেলে আব্দুর রহমান। গত ১৬ মার্চ এ ঘটনা ঘটান তিনি। এর পর আহত ওই ছাত্রকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।এ ঘটনায় রামিম এর বাবা বাদী হয়ে আব্দুর রহমানকে আসামি করে নগরীর শাহমখদুম থানায় অভিযোগ দায়ের করেন।বাদী পক্ষের আইনজীবী শাহাদত হোসেন জানান. ওই মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেলেও তার মেয়াদ শেষ হয়ে গেলে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করেন আব্দুর রহমান। তবে আদালত তার জামিন নামঞ্জুর করে।
সিলেটে স্বামীর বিষে স্ত্রীর মৃত্যু
বিয়ের মাত্র এক মাসের মাথায় স্বামীর বিষে প্রাণ গেল এক নববধূর। ওই নারীর নাম লনি বেগম (২৪)। সোমবার (১৬ মে) সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুর আগে লনি বেগম স্বামীর বিরুদ্ধে তাকে বিষ খাওয়ানোর অভিযোগ করেছেন। তার ওই জবানবন্দি রেকর্ড করেছে সিলেট এয়ারপোর্ট থানা পুলিশ। লনির ভাই মামলা দায়ের করলে শুক্রবার রাতে নিহতের স্বামী জামালকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত স্বামী জামাল উদ্দিন সিলেট এয়ারপোর্ট থানার খাদিমনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মহালদিক গ্রামের মৃত টিকই মিয়ার ছেলে।
আশুলিয়ায় গণপিটুনিতে যুবকের মৃত্যু
আশুলিয়ায় ছিনতাইকারী সন্দেহে গণপিটুনিতে অজ্ঞাতনামা এক যুবকের ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহতের বয়স আনুমানিক (৩০) বছর। গতকাল সোমবার (১৬ মে) রাত দশটার দিকে এই ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে মঙ্গলবার (১৭ মে) সকাল ৯টার সময় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আশুলিয়া থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই) আসলাম মিয়া জানান, খবর পেয়ে আশুলিয়া এলাকার একটি মার্কেটের পিছন থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্থানীয়রা জানায়, নিহত যুবক ছিনতাই শেষে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাকে গণধোলাই দেয়। এতে গুরুতর আহত হন। নিহতের নাম-পরিচয় এখনো জানা যায়নি। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ বিষয়ে মামলা হয়েছে।
এক বছরের সাজা এড়াতে ১২ বছর পলাতক ছিলেন শাহাব উদ্দিন
হবিগঞ্জ সদর উপজেলার তেতৈয়া গ্রামে এক বছরের সাজার আদেশপ্রাপ্ত পলাতক আসামি শাহাব উদ্দিনকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার (১৬ মে) দিনগত রাতে জেলার মাধবপুর উপজেলার মৌজাপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন পুলিশ। গ্রেফতার সাহাব উদ্দিন হবিগঞ্জ সদর উপজেলার তেতৈয়া গ্রামের ইয়ান উদ্দিনের ছেলে। ২০১০ সালে একটি জিআর মামলায় হবিগঞ্জ আদালত থেকে তার বিরুদ্ধে এক বছরের কারাদণ্ডের আদেশ হয়েছিল। হবিগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মমিনুল ইসলাম বলেন, শাহাব উদ্দিনের বিরুদ্ধে ২০১০ সালে আদালত থেকে সাজার আদেশ হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (১৭ মে) সাহাব উদ্দিনকে আদালতে সোপর্দ করা হবে।
প্রথম ধর্ষণে কান ধরে উঠবস; পরেরবার মামলা হলে জমি দেয়ার প্রস্তাব
ময়মনসিংহের নান্দাইলে প্রায় ছয় মাস আগে ধর্ষণের শিকার হয় ১২ বছর বয়সী এক বুদ্ধি প্রতিবন্ধী। সেই সময় গ্রাম্য সালিশে কান ধরে ওঠবস করেই পার পেয়ে যায় অভিযুক্ত মাসুদ মিয়া (২২)। গত শুক্রবার (১৩ মে) ওই শিশুকে ফের ধর্ষণ করে সে। এবার মামলা করেন ভুক্তভোগীর মা। তবে এ মামলা তুলে নিতে হুমকির পাশাপাশি ৫০ শতক জমি লিখে দেয়ার প্রস্তাব দিয়েছে ধর্ষক মাসুদ ও তার পরিবার। ঘটনাটি উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের পূর্ববাঁশহাটি গ্রামের। সোমবার (১৬ মে) রাতে নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ বলেন, শিশুটির ডাক্তারি পরীক্ষা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। সেইসাথে আদালতে জবানবন্দীও দিয়েছে ভুক্তভোগী। এ ঘটনায় অভিযুক্ত মাসুদকে গ্রেফতারের চেষ্টা চলছে।