অন্যরকম ও বিশেষ সংবাদ | Exclusive News | Ridmik News
এক্সক্লুসিভ
মাঝ আকাশে বিমানের দরজা খুলতে চাইলেন নারী, অতঃপর…
মাঝ আকাশে উড়ছিল একটি বিমান। আচমকাই এক নারী যাত্রী চিৎকার করতে শুরু করে দেন, দরজাটা খুলে দাও। বিমানটি তখন প্রায় ৩৭,০০০ ফুট উচ্চতায়। এক ভয়াবহ পরিস্থিতি।
ছেলের সঙ্গে এসএসসি পরীক্ষা পাস করলেন মা
শিক্ষার কোনো বয়স নেই, দরকার শুধু ইচ্ছাশক্তি। এবার সেটাই প্রমাণ করলেন ৪৬ বছর বয়সী মঞ্জুয়ারা খাতুন। ছেলে মেহেদী হাসানের সঙ্গে চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন মা মঞ্জুয়ারা খাতুন। বেশ কৃতিত্বের সঙ্গে পাসও করেছেন। ছেলে ও মায়ের এক সঙ্গে এমন সাফল্যে পরিবারের মাঝে আনন্দের বন্যা বইছে।
এক বৌদ্ধমন্দিরের সব ভিক্ষু মাদকাসক্ত!
থাইল্যান্ডের একটি বৌদ্ধমন্দিরে সন্ন্যাসীরা মাদকাসক্ত কি না, তা জানতে পরীক্ষা চালানো হয়েছিল। ওই পরীক্ষায় কেউ কৃতকার্য হননি। তাই সন্ন্যাসীদের সবাইকে পাঠানো হয়েছে মাদক নিরাময়কেন্দ্রে। বার্তা সংস্থা এএফপির বরাতে এই খবর নিশ্চিত করেছে বিবিসি।
স্ত্রীকে ফিরে পেতে ধর্মঘটে যুবক
বাপের বাড়ি গিয়ে আর ফিরছেন না স্ত্রী। অনেক অনুনয়-বিনয় করেও কাজ হয়নি। স্ত্রীকে ফেরত পেতে এবার পোস্টার হাতে নিয়ে অবস্থান ধর্মঘটে বসেছেন এক যুবক। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা থানার জামনা এলাকায়।
র‍্যাফ্লেসিয়া: ওজন ১০ কেজি, বিশ্বের বৃহৎ ‘মানুষ খুনী’ ফুল!
ফুলটি র‍্যাফ্লেসিয়া প্রজাতির। ফুল তো স্বভাবত ওজনহীন হয়। প্রকৃতির আজব খেয়ালে এই ফুলের ওজন হতে পারে ১০ থেকে ১১ কেজি অবধি। এটি বিশ্বের বৃহত্তম ফুলও বটে। কথায় বলে, ফুলের ঘায়ে মূর্ছা যায়! তা দিয়ে মানুষ খুন সম্ভব!
এসএসসিতে বাবা পেলের জিপিএ-৫, ছেলে ৪.৮৬!
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় বাবা ও ছেলে একসঙ্গে এসএসসি পাশ করেছেন। ফলাফলে বাবা জিপিএ-৫ পেলেও ছেলে পেয়েছে ৪.৮৬।
মেয়ের বিয়েতে মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক
মেয়ের বিয়ের অনুষ্ঠানে মাইক্রোফোন হাতে নিয়ে স্ত্রীকে তালাকের ঘোষণা দিলেন এক ব্যক্তি। আর তার এমন ঘোষণাতেই আঁতকে ওঠেন সেখানে উপস্থিত সবাই। মিশরের দামিয়েত্তা শহরে ঘটেছে এ ঘটনা। খবর গালফ নিউজ।
মানুষখেকো একটি ফুলের ওজন ১০ কেজি!
প্রকৃতির আজব খেয়ালে একটি ফুলের ওজন হতে পারে ১০ থেকে ১১ কেজি অবধি। এটি বিশ্বের বৃহত্তম ফুলও বটে। ইন্দোনেশিয়ায় দেখা মেলে বিশ্বের বৃহত্তম ফুলের। র‍্যাফ্লেসিয়া-র ২৮টি ‘ভেরিফায়েড’ ও চারটি ‘আনভেরিফায়েড’ প্রজাতির খোঁজ মেলে পৃথিবীতে। এই ২৮ প্রজাতির একটি হল ‘র‍্যাফ্লেসিয়া টুয়ান-মুডায়’।
মশার কামড়ে ৪ সপ্তাহ কোমায়, যুবকের ৩০ সার্জারি
২৭ বছর বয়সী জার্মান যুবক সেবাস্টিয়ান রটস্কে ২০২১ সালের গ্রীষ্মের পর থেকে এ পর্যন্ত মোট ৩০ বার অস্ত্রোপচার করতে বাধ্য হয়েছেন। সেই সঙ্গে গত দেড় বছরের বিভিন্ন সয়ে তাকে রক্তদূষণ এবং তার পাশাপাশি যকৃৎ, কিডনি, হৃৎপিণ্ড ও ফুসফুস অকার্যকর হয়ে যাওয়ার মতো অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয়েছে।
ভবিষ্যতের পৃথিবীকে আলোকিত করতে তৈরি হচ্ছে দ্বিতীয় সূর্য
একদিন সূর্য নিভে যাবে, অনেকদিন ধরেই এরকম শোনা যাচ্ছে। এদিকে সৌরশক্তিই বেঁচে থাকার শক্তি, বেঁচে থাকার রসদ। তাই মানুষ এক কৃত্রিম সূর্য তৈরির সিদ্ধাত নিয়েছিল। বহু দেশ এই প্রকল্পে যোগ দেয়।
পা দিয়ে লিখে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে মানিক!
মানিক রহমান। জন্ম থেকেই দুই হাত নাই। দুই পা থাকলেও একটি লম্বা ও অন্যটি খাটো। পা দিয়ে লিখে এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে শারীরিক প্রতিবন্ধি শিক্ষার্থী মানিক রহমান। অদম্য মেধাবী মানিক রহমান এ বছর ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।
নামতা না পারায় ছাত্রের হাতে ড্রিল চালালেন শিক্ষক!
নামতা বলতে পারেনি নয় বছরের ছাত্র। এটুকুই ‘অপরাধ’। আর সে জন্য ছাত্রকে যা শাস্তি দিলেন শিক্ষক, দেখে হতবাক অভিভাবক থেকে প্রশাসন। অভিযোগ, শাস্তি দিতে ছাত্রের হাতে দয়ালে ছিদ্র করার ড্রিল চালিয়ে দিলেন শিক্ষক! উত্তরপ্রদেশের কানপুরের ঘটনা। বহিষ্কার করা হয়েছে শিক্ষককে। চলছে তদন্ত। কানপুরের প্রেমনগরের প্রাথমিক স্কুলের ঘটনা।
মসজিদে নববীতে নারীর সন্তান প্রসব
সৌদি আরবের মসজিদে নববীতে এক নারী সন্তান প্রসব করেছেন। এই তথ্য নিশ্চিত করেছেন সেখানে নিযুক্ত রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। রেড ক্রিসেন্ট অথরিটি জানিয়েছে, মসজিদে নববীর আঙ্গিনায় একজন নারী প্রসব বেদনা অনুভব করেন। সেখানে অবস্থানরত অ্যাম্বুলেন্স সেন্টারের সঙ্গে যুক্ত স্বেচ্ছাসেবক দল ওই নারীকে নিরাপদে সন্তান প্রসব করতে সাহায্য করেছেন।
বন্ধুর জোরাজুরিতে লটারি কিনে জিতলেন দেড় কোটি টাকা!
বন্ধুর চাপে পড়ে লটারি কিনে তাতে দেড় লাখ ডলার জিতলেন এক মার্কিন নাগরিক। বাংলাদেশি টাকার হিসেবে তিনি প্রায় দেড় কোটি টাকা জিতেছেন।
৩০ বছরের হিমায়িত ভ্রূণ থেকে যমজ শিশুর জন্ম
৩০ বছরের বেশি সময় ধরে হিমায়িত থাকা ভ্রণ থেকে জন্ম হয়েছে যমজ শিশু। যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের ওই ঘটনা নতুন রেকর্ড গড়ার সম্ভাবনা রয়েছে। এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, ১৯৯২ সালের ২২ এপ্রিল থেকে ওই ভ্রূণ হিমায়িত ছিল। গত ৩১ অক্টোবর তাদের জন্ম হয়েছে।