রাজনীতির সর্বশেষ খবর | Politics News | Ridmik News
রাজনীতি
ফল বয়কট করে সংবাদ সম্মেলন করে যা বললেন হিরো আলম
বগুড়া-৪ আসনের উপনির্বাচনে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যাওয়া প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম বলেছেন, নির্বাচনে তাকে ষড়যন্ত্র করে হারিয়ে দেওয়া হয়েছে। এই ফলাফল তিনি মানেন না। নির্বাচনের ফলাফল বর্জনের পর আজ বুধবার রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার এরুলিয়ায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
বিএনপির আন্দোলনের দৈর্ঘ-প্রস্থ জানালেন ওবায়দুল কাদের
বিএনপির পৃথিবী ক্রমেই ছোট হয়ে আসছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাদের পৃথিবী আরও ছোট হয়ে যাবে। বুধবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা মোড়ে আয়োজিত এক শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জায়নামাজে বসে কী ফরিয়াদ করেছিলেন হিরো আলম?
তীরে এসে তরি ডুবেছে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের। তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে মহাজোটের প্রার্থী রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটে পরাজিত হয়েছেন তিনি।
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার আবদুল ওদুদ জয়ী
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবদুল ওদুদ ৫৯ হাজার ৬৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এদিকে তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন পেয়েছেন ৫৫ হাজার ৯৮০ ভোট।
তারেককে দেশে এসে মামলা ফেস করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর
বিএনপি নেতা তারেক রহমানকে দেশে এসে মামলা ফেস করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘আওয়ামী লীগের নেতা কোনোদিন পালাননি। আমাদের নেত্রী পালাননি। আপনি (তারেক রহমান) ইংল্যান্ড বসে ষড়যন্ত্র না করে দেশে আসুন, সাহস থাকলে দেশে আসুন। দেশে এসে মামলা ফেস করুন। এদেশের মানুষ দেখতে পারবে কী করেছিলেন আপনি।’
বিএনপিকে কেন ক্ষমা চাইতে হবে, জানালেন তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, 'বিএনপি জনগণের কাছ থেকে অনেক দূরে সরে গেছে। আবার জনগণের কাছে যেতে হলে ২০১৩, ১৪ ও ১৫ সালে তারা যে অপরাজনীতি করেছে, পেট্রোলবোমা নিক্ষেপ করে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে এবং মানবাধিকার লঙ্ঘন করেছে, সেগুলোর জন্য মানুষের কাছে ক্ষমা চাইতে হবে।'
তারেক-জোবায়দাকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশ
অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে আদালতে হাজির হতে বিজি প্রেসের মাধ্যমে গেজেট প্রকাশ করা হয়েছে।
নিবন্ধন বাতিল: আপিল প্রস্তুতিতে জামাতকে ২ মাসের সময়
রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিলে হাইকোর্ট বিভাগের দেয়া রায়ের বিরুদ্ধে আপিলের প্রস্তুতি নিতে দলটিকে ২ মাস সময় দিয়েছেন আপিল বিভাগ। এই সময়ের মধ্যে জামায়াতকে আদালতে সংক্ষিপ্ত বিবরণী জমা দিতে বলা হয়েছে। বিবরণীর ওপর ভিত্তি করে আদালতে যুক্তিতর্ক শুনানি হবে।
সুইডেন-ডেনমার্কে কোরআন শরীফ পোড়ানোয় সংসদে কড়া প্রতিবাদ
সুইডেন ও ডেনমার্কে কোরআন শরীফ পোড়ানোর ঘটনা তুলে ধরে জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা। এসব ঘটনায় সরকারের পক্ষ থেকে প্রতিবাদ জানানোর দাবিও করেছেন তিনি।
পালাব না, প্রয়োজনে ফখরুল সাহেবের বাসায় উঠব: কাদের
আমরা পালাব না। পালিয়ে তো বেড়ান আপনারা। আপনাদের দলের নেতা পালিয়ে আছেন। আমরা পালাব না। প্রয়োজন ফখরুল-টুকুর বাড়িতে উঠব বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আওয়ামী লীগ কখনও পালায় না: প্রধানমন্ত্রী
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেতারা বলে আওয়ামী লীগ পালানোর পথ পাবে না। তাদের বলতে চাই, আওয়ামী লীগ কখনো পালায় না। পালায় আপনাদের (বিএনপি) নেতারাই।
রাজশাহীর জনসভা মঞ্চে প্রধানমন্ত্রী
রাজশাহীতে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৯ জানুয়ারি) বিকেল ৩টার ১৫ মিনিটে দিকে নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠের জনসভাস্থলে পৌঁছান তিনি। এ সময় মঞ্চ থেকে তাকে স্লোগানে স্লোগানে স্বাগত জানান জ্যেষ্ঠ নেতারা। প্রধানমন্ত্রীও হাত নেড়ে সমাবেশে আসা নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।
করোনার টিকায় সরকারের ব্যয় কত টাকা, জানালেন স্বাস্থ্যমন্ত্রী
দেশে করোনাভাইরাসের টিকা দিতে সরকারের প্রায় ৪০ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর উচ্চবিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ তথ্য জানান।
প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী
রাজশাহীর মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগের জনসভা আয়োজনের প্রস্তুতি শেষ হয়েছে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রোববার জনসভায় বক্তব্য রাখবেন। আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সব রকমের প্রস্তুতি শেষ হয়েছে।
বিএনপির হীন উদ্দেশ্য সফল করতে প্রধান বাধা গণমাধ্যম: জয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপির গণতন্ত্র মানেই তারেক রহমান বা খালেদা জিয়ার শাসন ফেরত আনা। তাদের সেই হীন উদ্দেশ্য সফল করতে প্রধান বাধা আসলে গণমাধ্যম।