আদালত | Ridmik News
আদালত
আইনজীবীর কোটি টাকা ফিস নেয়ার ঘটনা তদন্ত চেয়ে রিট
গ্রামীণ টেলিকম লিমিটেডের চাকরিচ্যুত শ্রমিকদের পক্ষে নিযুক্ত আইনজীবী ইউসুফ আলী অপরপক্ষের সঙ্গে সমঝোতার মাধ্যমে ১২ কোটি টাকা ফিস নিয়েছেন কিনা সে বিষয়ে তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বুধবার (৬ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ব্যারিস্টার মোহাম্মদ আশরাফুল ইসলাম এ রিট দায়ের করেন। তিনি বলেন, রিট আবেদনটি বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে। রিটে সংসদ সচিবালয়ের সচিব, বার কাউন্সিলের চেয়ারম্যান, বার কাউন্সিলের সচিব ও অ্যাডভোকেট মো. ইউসুফ আলীকে বিবাদী করা হয়েছে। দীর্ঘদিন ধরে গ্রামীণ টেলিকমে শ্রমিক ছাঁটাইকে কেন্দ্র করে শ্রমিক অসন্তোষ চলে আসছিলো। শ্রমিক কর্মচারী ইউনিয়ন (বি-২১৯৪) সিবিএর সঙ্গে আলোচনা না করেই এক নোটিশে ৯৯ কর্মীকে ছাঁটাই করে গ্রামীণ টেলিকম কর্তৃপক্ষ। গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আশরাফুল হাসান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ ছাঁটাই করা হয়।
নড়াইলে অধ্যক্ষকে লাঞ্ছিত, ৪ আসামি রিমান্ডে
নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করার ঘটনায় গ্রেফতার চার আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (০৩ জুলাই) নড়াইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক আমাতুল মোর্শেদা তাদের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সঞ্জীব বসু। এরা হলেন, অধ্যক্ষকে লাঞ্ছিত করার প্রধান দুই অভিযুক্ত অনার্স শিক্ষার্থী রহমত উল্লাহ রনি ও মোবাইল মেকার শাওন খান এবং রিমন ও মনিরুল ইসলাম। তাদের বিরুদ্ধে আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদুর রহমান। এ মামলায় ১৭০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় মির্জাপুর কলেজে সৃষ্ট ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে সদর থানার ওসি শওকত কবিরকে স্ট্যান্ডরিলিজ বা তাৎক্ষণিক বদলি করা হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার প্রবীর কুমার রায়।
শিক্ষক হত্যা, জিতুর ৫ দিনের রিমান্ড
সাভারের শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামি আশরাফুল ইসলাম জিতু ওরফে জিতু দাদার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরাজিব হাসান তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে এর আগে আশুলিয়া থানা পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চেয়ে জিতুকে আদালতে উপস্থিত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর মতিউর রহমান। আশুলিয়া থানার এসআই এমদাদুল হক বলেন, গতকাল বুধবার (২৯ জুন) গাজীপুরের শ্রীপুর থেকে শিক্ষক হত্যার প্রধান আসামি জিতুকে গ্রেফতার করে র‌্যাব। পরে বৃহস্পতিবার র‌্যাব তাকে আশুলিয়া থানায় হস্তান্তর করে। হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামি জিতুকে জিঙ্গাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে উপস্থিত করা হয়।
মানবতাবিরোধী অপরাধ: একজনের মৃত্যু, আমৃত্যু কারাদণ্ড তিনজনের
একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় হবিগঞ্জের লাখাই উপজেলার মাওলানা শফি উদ্দিনকে মৃত্যুদণ্ড, তিনজনকে আমৃত্যু কারাদণ্ড ও অপর আসামি সাব্বির আহমেদকে খালাস দিয়েছেন ট্রাইব্যুনাল। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত তিন আসামিরা হলো- মো. তাজুল ইসলাম (৮০), মো. জাহেদ মিয়া (৬২) ও ছালেক মিয়া। আসামীদের মধ্যে মাওলানা শফি উদ্দিন ও সাব্বির আহমেদ এখনও পলাতক। বৃহস্পতিবার (৩০ জুন) চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ রায় ঘোষণা করেন। এ মামলায় ট্রাইব্যুনালে প্রসিকিউশন পক্ষে উপস্থিত ছিলেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন। তার সঙ্গে ছিলেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান ও গাজী মো. এমএইচ তামিম। এর আগে ২০১৮ সালের ২১ মার্চ আসামিদের বিরুদ্ধে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। মামলায় আসামীদের বিরুদ্ধে ২০১৬ সালের ২২ মার্চ তদন্ত শুরু হয়ে ২০১৮ সালের ২১ মার্চ শেষ হয়।
স্ত্রী হত‍্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
ময়মনসিংহে স্ত্রীকে হত‍্যার দায়ে স্বামী হাবিবুর রহমান বুসাকে (৫৫) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এই দণ্ডাদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি ফখরুল ইসলাম জানান, পারিবারিক বিরোধের জের ধরে ২০১২ সালের ১৮ সেপ্টেম্বর রাতে জেলার ত্রিশাল উপজেলার নিঘুরকান্দা নামাপাড়া গ্রামে স্ত্রী স্বপ্না বেগমকে ঘুমের মধ‍্যে উপর্যুপরি আঘাত করে স্বামী হাবিবুর রহমান বুসা। এতে ঘটনাস্থলেই মারা যায় স্ত্রী। এ ঘটনার একদিন পর ত্রিশাল থানায় হাবিবুর রহমান বুসাকে আসামি করে একটি হত‍্যা মামলা দায়ের করে ছেলে রুবেল মিয়া। ওই মামলায় দীর্ঘ তদন্ত, স্বাক্ষ-প্রমাণ ও শুনানি শেষে আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন আদালতের বিচারক।
সদরঘাটে পা হারানো কবিরকে কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল
সদরঘাটে লঞ্চ ও পন্টুনের মাঝে চাপ খেয়ে পা হারানো খিলগাঁওয়ের মো. কবির হোসেনকে ক্ষতিপূরণ বাবদ এক কোটি টাকা প্রদানে কেন নির্দেশ দেয়া হবেনা, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। পূবালী-১২ লঞ্চের মালিক আলী আজগর খালাসী সহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বুধবার (১৫ জুন) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. তানভির আহমেদ। এর আগে গত ১৮ মে দৈনিক প্রথম আলো পত্রিকায় “এই সংসার চলবে কী করে: লঞ্চের ধাক্কায় পা হারানো কবিরের স্ত্রী” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদ সংযুক্ত করে গত ২৯ মে সংশ্লিষ্ট বিবাদীদের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়। তবে ওই নোটিশের জবাব না পাওয়ায় হাইকোর্টে রিট দায়ের করা হয়।
সংগীত শিল্পীকে কারাদণ্ডের বদলে বিনা বেতনে গান শেখানোর নির্দেশ
সহকর্মীর দায়ের করা মানহানির মামলায় চট্টগ্রামের এক সংগীত শিল্পীকে ছয়মাসের কারাদণ্ডের বদলে সংগীত শিক্ষা প্রতিষ্ঠানে বিনা বেতনে ছয়মাস পর্যন্ত গান শেখানোর নির্দেশ দিয়েছেন বিচারক। একই সাথে এছাড়া আসামিকে বাংলাদেশ টেলিভিশনে আসামির গাওয়া দুইটি গানের সম্মানি (টাকা) নিয়ে সে টাকায় কবি নজরুল ইসলাম বা তাকে নিয়ে লেখা বই জেলা শিল্পকলা একাডেমিতে প্রদান করারও নির্দেশ দেন আদালত। মঙ্গলবার (১৪ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত ফাহমিদা রহমান বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী। বাদীর আইনজীবী মো. কামরুল আযম চৌধুরী টিপু বলেন, আসামি একজন মহিলা এবং সংগীত শিল্পী। তাই তাকে ছয়মাসের কারাদণ্ডের বদলে ছয়মাস পর্যন্ত শিক্ষার্থীদের বিনা বেতনে গান শেখানো, পরবর্তীতে টেলিভিশনে গাওয়া দুটি গান ফ্রিতে গাইতে হবে বা অর্জিত সম্মানীর টাকায় বই কিনে শিল্পকলায় প্রদান করার নির্দেশ দিয়েছেন আদালত।
খুলনায় মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড
মাদক মামলায় মোঃ আব্দুর রহমান নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। খুলনা অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালত (ভারপ্রাপ্ত) বিচারক তাসনিম জোহরা মঙ্গলবার (১৪ জুলাই) এ রায় ঘোষণা করেন। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আর ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আসামি চর রূপসা বাগমারা এলাকার বাসিন্দা আব্দুর লুৎফর শেখের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ১১ জানুয়ারি আব্দুর রহমানকে ৩২ বোতল ফেন্সিডিল, এক বোতল হুস্কি ও এক বোতল ভারতীয় মদ উদ্ধার করে র‌্যাব সদস্যরা। একই বছরের ৫ ফেব্রুয়ারি রূপসা থানার এসআই এম এ করিম তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড
কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় মোহাম্মদ হোসেন নামে এক যুবকের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এডভোকেট রনজিত দাশ। দণ্ডপ্রাপ্ত মোহাম্মদ হোসেন টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলী আহমদের ছেলে। এডভোকেট রনজিত দাশ জানান, ২০১৩ সালে ৯ হাজার ৮৫০ ইয়াবাসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছিল মোহাম্মদ হোসেন। এ ঘটনায় টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত এ আদেশ দিয়েছেন। মামলায় মোট সাত জন স্বাক্ষ্য দিয়েছেন।
ব্যবসায়ী উজ্জ্বল হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৬
জমিসংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে ময়মনসিংহের ধোবাউড়ার বতিহালা গ্রামের ব্যবসায়ী মো. উজ্জল মিয়া হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ড এবং ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এ মামলা থেকে চারজনকে খালাস দিয়েছেন আদালত। দণ্ড পাওয়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩-এর বিচারক মো. মনির কামাল এ রায় ঘোষণা করেন। আদালত সূত্রে জানা গেছে, জমিসংক্রান্ত বিরোধের জেরে ২০১৩ সালের মার্চের ২৭ তারিখ রাতে ব্যবসায়ী উজ্জ্বল বাড়ি ফেরার পথে তার চাচা ও চাচাতো ভাইসহ কয়েকজন মিলে তাকে কুপিয়ে গুরুতর জখম করে। পরে আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে উজ্জ্বল মারা যান। ঘটনার ৩ দিন পর ৩০ মার্চ ধোবাউড়া থানায় নিহতের বড়ভাই কুরদত আলী বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় প্রথমে পুলিশ চার্জশিট দাখিল করে। পরে বাদীপক্ষের আবেদনে সিআইডি ২০১৪ সালের ৫ ফেব্রুয়ারি ১৪ জনকে আসামি করে চার্জশিট দেয়। মামলার ১৪ আসামির মধ্যে একজন মারা গেছেন। আর বাকি ১৩ আসামির মধ্যে একজন জামিনে থাকলেও বাকি ১২ আসামি কারাগারে আছেন।
জুরাইনের ঘটনায় যে যতটুকু অপরাধ করেছে, তার বিচার হবে
রাজধানীর জুরাইনে ট্রাফিক পুলিশের সঙ্গে আইনজীবী ও জনতার সংঘর্ষের ঘটনায় করা মামলায় যে যতটুকু অপরাধ করেছে তার বিচার হবে বলে মন্তব্য করেছেন আপিল বিভাগ। মঙ্গলবার (১৪ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ মন্তব্য করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, অ্যাডভোকেট মুরাদ রেজা, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার অনিক আর হক প্রমুখ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী ও শেখ মোহাম্মদ মোরশেদ। শুনানিকালে আদালত বলেন, জুরাইনের ঘটনায় পুলিশ যদি অপরাধ করে তার বিচার হবে, আইনজীবী অপরাধ করলে তারও বিচার হবে। যে যতটুকু অপরাধ করেছে তার বিচার হবে। রিটকারী আইনজীবীদের উদ্দেশ্যে আদালত বলেন, আপনারা বিচারিক আদালতে দুই আইনজীবীর জামিন আবেদন করুন। তারা জামিন না দিলে হাইকোর্টে জামিন আবেদন করুন। হাইকোর্টে জামিন না দিলে তারপর আমরা দেখব। পরে আদালত আগামী ১৯ জুনের মধ্যে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে নির্দেশ দেন এবং মামলাটির শুনানি মুলতবির আদেশ দেন।
স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৬ জনের বিচার শুরু
অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো। রোববার (১২ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামান আসামিদের বিরুদ্ধে অভিয়োগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৪ জুলাই দিন ধার্য করেছেন আদালত। অন্য আসামিরা হলেন- রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম, স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. দিদারুল ইসলাম। এর আগে গত সোমবার (৬ জুন) আবুল কালাম আজাদসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠনে শুনানি করেন দুদকের আইনজীবী। অপরদিকে আসামিদের আইনজীবীরা অব্যাহতি চেয়ে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক অভিযোগ গঠনের আদেশের জন্য ১২ জুন দিন ধার্য করেন।
টাঙ্গাইলে ব্যবসায়ী হত্যা: ১ জনের আমৃত্যু কারাদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
টাঙ্গাইলে এক ব্যবসায়ী হত্যা মামলায় একজনকে আমৃত্যু কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৮ জুন) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে বিচারক মোঃ মাসুদ পারভেজ এ রায় দেন। দন্ডপ্রাপ্তরা হলো,  রেজাউল ইসলাম, আলো বেগম, রেজভী, আলমগীর ও লাল মিয়া। তবে মামলার দুই আসামী রেজভী ও রেজাউল ইসলাম পলাতক রয়েছে। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার কাউলজানি গ্রামের মনিরুজ্জামানকে তার ভায়রা আসামী রেজাউল ইসলাম রেজা, শ্যালিকা আলোক বেগমসহ অন্যান্যরা ২০১০ সালের ১২ সেপ্টেম্বর নৃশংসভাবে হত্যা করে। এরপর আসামীরা মনিরুজ্জামানের লাশ স্থানীয় মহেশখালী দক্ষিনপাড়ে ফেলে দেয়। লাশের সন্ধান পাবার পর মনিরুজ্জামানের বাবা থানায় মামলা দায়ের করেন।
সিলেটে মাদক রাখার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড
সিলেটে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি হচ্ছেন জকিগঞ্জ উপজেলার দিঘলী উত্তরকূল গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে বিলাল আহমদ ইমন। অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মিজানুর রহমান ভুঁইয়া মঙ্গলবার (৭ জুন) দুপুরে এ রায় দেন। আদালত সূত্র জানিয়েছে, ২০১৫ সালে ফেব্রুয়ারি ২৪ ফেব্রুয়ারি পুলিশ সদস্যরা জকিগঞ্জের আটগ্রাম বাসস্ট্যান্ড থেকে ব্যাগে থাকাবস্থায় ৩৯ বোতল ফেনসিডিলসহ বিলাল আহমদ ইমনকে আটক করে। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বিলালকে আসামি করে মামলা দায়ের করেন জকিগঞ্জ থানার তৎকালিন এসআই মনোয়ার হোসেন।
না.গঞ্জে ধর্ষণের পর হত্যা, ৬ জনের মৃত্যুদণ্ড
নারায়ণগঞ্জের রূপগঞ্জে খাদিজা বেগমকে দলবদ্ধ ধর্ষণের পর হত্যা মামলার রায়ে ৬ আসামির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার (৬ জুন) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় ছয় আসামির মধ্যে আরিফুল ইসলাম (৩০), জামাল হোসেন (২০) ও সুমন (৩১) আদালতে উপস্থিত ছিলেন। পলাতক রয়েছেন- আরেক সুমন, লোকমান ও শফিক। নারায়নগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০০৯ সালের ১১ আগস্ট রূপগঞ্জ উপজেলার গঙ্গানগর গ্রামে আব্দুর রহমান ও তার স্ত্রী খাদিজা বেগমের সঙ্গে পারিবারিক বিরোধ দেখা দেয়। এতে আব্দুর রহমান তার স্ত্রী খাদিজাকে হত্যা করতে উল্লেখিত ছয়জনকে ১০ হাজার টাকা ভাড়া করেন। এতে খুনিরা খাদিজাকে একটি নির্জন স্থানে ডেকে নেয়। সেখানে আব্দুর রহমান খুনিদের নিয়ে খাদিজাকে ধর্ষণের পর হত্যা করে লাশ ডোবায় গুম করে রাখে। এঘটনায় খাদিজার বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ মামলায় আদালত ১২ জনের সাক্ষ্য গ্রহণ করে রায় ঘোষণা করেছেন।