নির্বাচনের তাজা খবর ও তথ্য | Election News | Ridmik News
নির্বাচন
ফল বয়কট করে সংবাদ সম্মেলন করে যা বললেন হিরো আলম
বগুড়া-৪ আসনের উপনির্বাচনে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যাওয়া প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম বলেছেন, নির্বাচনে তাকে ষড়যন্ত্র করে হারিয়ে দেওয়া হয়েছে। এই ফলাফল তিনি মানেন না। নির্বাচনের ফলাফল বর্জনের পর আজ বুধবার রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার এরুলিয়ায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
ফলাফল বয়কট করে জরুরি সংবাদ সম্মেলনে হিরো আলম
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনের ফলাফল বয়কট করে জরুরি সংবাদ সম্মেলনে আসছেন হিরো আলম। বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় বগুড়ায় নিজবাসা থেকে তিনি এই সংবাদ সম্মেলনে আসছেন।
জায়নামাজে বসে কী ফরিয়াদ করেছিলেন হিরো আলম?
তীরে এসে তরি ডুবেছে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের। তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে মহাজোটের প্রার্থী রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটে পরাজিত হয়েছেন তিনি।
কত ভোট পেয়ে হেরে গেলেন হিরো আলম?
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে হেরে গেছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।
ঠাকুরগাঁও-৩ আসনে জয়ী লাঙলের হাফিজ উদ্দিন
বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ। তিনি জেলা জাতীয় পার্টির সভাপতি ও একই আসনের সাবেক সংসদ সদস্য।
এমপি নির্বাচনে হেরে যা বললেন হিরো আলম
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে হেরে গেছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।
হেরে যাওয়ার আগে যা বলেছিলেন হিরো আলম
বিএনপির ছেড়ে দেয়া বগুড়া সদর ও নন্দীগ্রাম-কাহালু আসনে উপ-নির্বাচনে প্রার্থী হয়েছিলেন আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম। যদিও দুই আসনেই হেরেছেন তিনি। তবে বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে তিনি দাবি করেন বগুড়া-৪ অর্থাৎ নন্দীগ্রাম-কাহালু আসনে তিনি সংসদ সদস্য হতে যাচ্ছেন।
দুই আসনেই হারলেন হিরো আলম
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে হেরে গেছেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম। বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম মাত্র ৯৫১ ভোটে হেরে হেরে গেছেন। ভোট গণনা শেষে বুধবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।
৯৫১ ভোটে হারলেন হিরো আলম
বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম হেরে গেছেন। এই আসনের মোট ১১২টি কেন্দ্রের ফলাফলে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা রেজাউল করিম তানসেন মশাল প্রতীকে ২০৪৩৭ ভোট পেয়েছেন।
ভোট সুষ্ঠু হলে দুই আসনেই জিতব: হিরো আলম
আশরাফুল আলম ওরফে হিরো আলম বলেছেন, সুষ্ঠুভাবে ভোট হলে আমি দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করব। এখন পর্যন্ত সব পরিবেশ ভালো আছে। তবে সদরের (বগুড়া সদর) এক কেন্দ্রে আমার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। ভোটারদের কাছে অনুরোধ সবাই এসে ভোট দেবেন।
রাষ্ট্রপতি নির্বাচনের তারিখ ঘোষণা
দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচন আগামী ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। বুধবার কমিশন সভা শেষে ইসি ভবনে রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
আর্থিক সংকটে ইভিএম কেনার সিদ্ধান্ত বাতিল
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৫০ আসনের জন্য ২ লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম একথা জানিয়েছেন।
কবে রাষ্ট্রপতি নির্বাচন জানালেন ইসি সচিব
আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম। রোববার (২২ জানুয়ারি) নির্বাচন ভবনে অনুষ্ঠিত এক বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।
দুই আসনেই প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম
বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের আসন্ন উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন নির্বাচন ঘিরে আলোচনায় থাকা আশরাফুল আলম ওরফে হিরো আলম।
কবে রাষ্ট্রপতি নির্বাচন, জানাল ইসি
আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হবে রাষ্ট্রপতি পদে নির্বাচনের সময় গণনা। এক্ষেত্রে ২৩ ফেব্রুয়ারির মধ্যেই পরবর্তীতে রাষ্ট্রপতি নির্বাচন সম্পন্ন করবে নির্বাচন কমিশন (ইসি)।