নির্বাচনের তাজা খবর ও তথ্য | Election News | Ridmik News
নির্বাচন
নির্বাচনী ব্যয় ৫০ লাখ করার প্রস্তাব জাপার: ইসি
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী ব্যয় ২৫ লাখ টাকার পরিবর্তে ৫০ লাখ টাকা করার প্রস্তাব দিয়েছে জাতীয় সংসদের বিরোধি দল জাতীয় পার্টি (জাপা)। রোববার (৩১শে জুলাই) দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচন কমিশনের সাথে সংলাপকালে দলের পক্ষ থেকে চারটি প্রস্তাব তুলে ধরা হয়। জাপার প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে-নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের অধীনে কর্মরত সকল কর্মচারীগণ নির্বাচন সংক্রান্ত কমিশনের কোন নির্দেশ অমান্য করলে কমিশন সংশ্লিষ্ট বিভাগে প্রেরণ না করে নিজস্ব ক্ষমতাবলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় আইন তৈরি করা। নির্বাচনী খরচ বাবদ একজন প্রার্থীর ২৫ লক্ষ টাকা পরিবর্তন করে ৫০ লক্ষ টাকা করতে হবে। ইউটিলিটিস বিল, ক্রেডিট কার্ড-এর বিলের জন্য প্রার্থীতা বাতিলের যে বিধান বর্তমানে বহাল আছে তা বাতিল করতে হবে। সরকারি কর্মচারীগণ অবসরের যাওয়ার পরে সরকারের মালিকানাধীন, আংশিক মালিকানাধীন, স্বায়িত্ব শাসিত প্রতিষ্ঠানসমূহে চুক্তিভিত্তিক নিয়োগকৃত ব্যক্তিরা নির্বাচন করতে পারবে না। এ সময় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে প্রতিনিধি দলে জাতীয় পার্টির আরো একাধিক নেতা অংশ নেন।
আ'লীগ-ইসির সংলাপ বিকালে
ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আজ রোববার (৩১ জুলাই) সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। বিকেল ৩টায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে নির্বাচন কমিশন কার্যালয়ে সংলাপে অংশগ্রহণ করবে দলটির প্রতিনিধি দল।
বুধবার টাঙ্গাইলে ৪টি ইউপিতে নির্বাচন, বিজিবি মোতায়েন
বুধবার টাঙ্গাইল সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেলে ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ চলবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ ছাড়া সাধারণ সদস্য পদে ১৩২ জন এবং সংরক্ষিত পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনে মোট ভোটার ৭৬ হাজার ৪৪৫ জন। নির্বাচনে ৩৯টি কেন্দ্রের মধ্যে বেশির ভাগ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। ভোট কক্ষ রয়েছে ২৪২টি। প্রতিটি কেন্দ্রে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দিকে নির্বাচন নির্বাচন সুষ্ঠু রাখতে ২ প্লাটুন বিজিবি, পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যাক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া, কাতুলী, ছিলিমপুর, মাহমুদনগরে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩৯টি কেন্দ্রের মধ্যে ২৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। আর সাধারণ কেন্দ্র রয়েছে ১০টি। সাধারণ কেন্দ্রে ৬ জন পুলিশ এবং ১৪ জন আনসার দায়িত্ব পালন করবেন। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৮ জন করে পুলিশ এবং ১৬ জন করে আনসার দায়িত্ব পালন করবেন।
'আ'লীগ মনেপ্রাণে চায় বিএনপি নির্বাচনে আসুক'
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একটি বড় দল। আমরা চাই- তারা নির্বাচনে আসুক, তাদের সঙ্গেই আমাদের নির্বাচনটা হোক। সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। কাদের বলেন, জ্বালানি সংকট আরও বাড়বে কি না তা এখনই বলা যাচ্ছে না। পরিস্থিতি মোকাবিলায় সরকার উদ্যোগ নিয়েছে। আশা করি মোকাবিলা করা যাবে। তিনি আরও বলেন, বিএনপির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ হবে কি না এ বিষয়ে কোনো আলোচনা বা সিদ্ধান্ত হয়নি। আন্দোলন করতে গেলে চা খাওয়ানো যেতেই পারে। এটা এমন কিছু নয়। আওয়ামী লীগ মনেপ্রাণে চায় বিএনপি নির্বাচনে আসুক। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সরকার কতটা উদ্বিগ্ন জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, এখন সংকট সারাবিশ্বে চলছে। জ্বালানি, গ্যাসে সংকট এ ব্যাপারটা সবাই জানে। এখানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব রয়েছে। এটা আসলেই বৈশ্বিক সংকট। আমরা কোনো বিচ্ছিন্ন দীপ নই। কাজেই এর প্রভাব আমাদের মধ্যে আসবে না এটা মনে করার কারণ নেই।
‘কমান্ড আমার হাতে, কিন্তু শক্তিটা পুলিশ-বিজিবি-সেনাবাহিনীর হাতে’
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমাদের ওপর আরোপিত ক্ষমতাটার কমান্ড আমার হাতে। তবে শক্তিটা পুলিশের হাতে, বিজিবির হাতে, সেনাবাহিনীর হাতে। শক্তিটা আমার হাতে নয়, কমান্ডটা আমার হাতে আছে। আমরা কমান্ড করলে যেন শক্তিটা রেসপন্স করে সেই ধরনের অবস্থা আমাদেরকে সৃষ্টি করতে হবে। নির্বাচনের প্রয়োজনেই সেটি অপরিহার্যভাবে দরকার।
নির্বাচনে সকলে অংশগ্রহণ করবে, আশা আইনমন্ত্রীর
আগামী নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। রোববার (২৪ জুলাই) সচিবালয় থেকে ভার্চুয়ালি রাঙ্গামাটির নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমি মনে করি বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের একটা পরিবেশ আছে। সকলেই এ নির্বাচনে অংশগ্রহণ করবেন বলেই আমি আশা করি।'
আজ চার রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করবেন ইসি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ তৈরি করতে ৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল রোববার (১৭ জুলাই) থেকে সংলাপ শুরু করে ইসি। সোমবার (১৮ জুলাই) চার রাজনৈতিক দলের সাথে সংলাপ করবে ইসি। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট, খেলাফত মজলিস ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাথে সংলাপ করবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। সকাল সাড়ে ১০টায় সংলাপ শুরু হচ্ছে। প্রথমদিন চারটি দলকে আমন্ত্রণ জানালেও ইসির ডাকে সাড়া দেয়নি বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)। এই একটি দল ছাড়া প্রথমদিন তিনটি রাজনৈতিক দলের সাথে সংলাপ শেষ করেছে ইসি। ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, ১৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ধারাবাহিকভাবে সংলাপ অনুষ্ঠিত হবে। প্রায় প্রতিদিনই চারটি করে দলের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। তবে বিএনপির সঙ্গে যেদিন বসবে সেদিন তিনটি দল এবং বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে যেদিন বসবে সেদিন দু’টি দলের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে। প্রতিটি দল ১০ জন করে সদস্য নিয়ে বৈঠকে অংশ নিতে পারবে। এদিকে, অনুষ্ঠেয় সংলাপে আওয়ামী লীগ, জাতীয় পার্টি-জাপা ও বিএনপির জন্য দুই ঘণ্টা করে সময় বরাদ্দ রেখেছে ইসি। অন্য ৩৬টি নিবন্ধিত দলের জন্য রাখা হয়েছে ১ ঘণ্টা করে সময়।
'বাংলাদেশে আর তত্ত্বাবধায়ক সরকার হবে না'
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, যেহেতু দেশের সর্বোচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিকে অবৈধ ঘোষণা করেছেন, সেহেতু দেশে আর তত্ত্বাবধায়ক সরকার হবে না। তিনি বলেন, বর্তমান সরকার যেহেতু আইনের শাসনে বিশ্বাস করে, তাই সর্বোচ্চ আদালতের ওই রায় মান্য করে। এসময় তিনি আশ্বস্ত করেন, দেশের আগামী জাতীয় নির্বাচন নিশ্চয়ই সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। শনিবার (১৬ জুলাই) রাজধানীর একটি হোটেলে ‘ন্যাশনাল স্টেকহ্ল্ডোর কানসালটেশন অন ইনস্টিটিউশনাল অব প্যারালিগ্যাল অ্যাপ্রোচ’শীর্ষক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আইনমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম দেশ, যেখানে আইনের মাধ্যমে একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এই নির্বাচন কমিশন জনগণকে সুষ্ঠু- নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে। এটার জন্য কারও দরজায় গিয়ে তদবিরের দরকার হবে না। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, সারাবিশ্বে দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়। এভাবেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়।
টাঙ্গাইলে স্থগিত হওয়া সেই ইউপিতে ভোটগ্রহণ চলছে
টাঙ্গাইলের মধুপুরে অরণখোলা ইউনিয়ন পরিষদের স্থগিত হওয়া নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলবে। সকাল থেকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা বাড়বে বলে জানিয়েছে নির্বাচন কর্মকর্তা। নির্বাচন কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী ছাড়াও স্বতন্ত্র পদে আরও দুই জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সাধারণ সদস্য পদে ২৩ জন ও সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে ১৫ হাজার ৮৫৮ ভোটার রয়েছে। নির্বাচনে ৯টি কেন্দ্র। এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, নির্বাচনে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।
৩৯ দলের সঙ্গে ইসির বৈঠকের সূচি প্রকাশ
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ১৭ জুলাই থেকে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। চলবে ৩১ জুলাই পর্যন্ত। কবে, কখন, কোন দলের সঙ্গে বৈঠক করা হবে তা প্রকাশ করেছে ইসি। তিনটি দল ছাড়া বাকি রাজনৈতিক দলগুলোর সঙ্গে এক ঘণ্টা করে বৈঠক করবে ইসি। আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির সঙ্গে দুই ঘণ্টা করে সংলাপের সময় রেখেছে ইসি।
'আমার বিশ্বাস, বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে আসবে'
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, 'আগেও বলেছি, আমার বিশ্বাস বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে আসবে। আমরাও চাই বিএনপি আসুক, একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হোক। বিএনপির মতো বড় একটা দল ভোটের বাইরে থাকবে, এটা আমরা চাই না।' মঙ্গলবার (২৮ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইভিএম বিষয়ে নির্বাচন কমিশনের সঙ্গে মতবিনিময়ে অংশ নেয় আওয়ামী লীগের প্রতিনিধি দল। মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ওবায়দুল কাদের আরও বলেন, 'দল হিসেবে আমরা বলেই যাচ্ছি। পদ্মা সেতুর উদ্বোধনেও তাদেরকে দাওয়াত দিয়েছি। খেয়াল করে দেখেন, আওয়ামী লীগের এ বিষয়ে পজিটিভ অ্যাটিচিউড (ইতিবাচক মনোভাব) আছে।'
জাতীয় নির্বাচনে ইভিএম চায় আ. লীগ: কাদের
রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির ধারাবাহিক সংলাপের শেষ দিন নির্বাচন কমিশনে উপস্থিত হয়েছে আওয়ামী লীগসহ বেশ কয়েকটি দল। আওয়ামী লীগের নেতৃত্বে আছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৮ জুন) বেলা পৌনে ৩টায় প্রতিনিধি দলটি ইসিতে পৌঁছায়। এ সময় কর্মকর্তারা আওয়ামী লীগ প্রতিনিধি দলকে শুভেচ্ছা জানান। সংলাপে অংশ নিয়ে ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনে ইভিএমের ব্যবহার চায় আওয়ামী লীগ। এর আগে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান জানান, ইসির সঙ্গে সংলাপে আওয়ামী লীগের ৬ সদস্যের প্রতিনিধি দল অংশ নেবে। এদিকে জাতীয় নির্বাচলে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে সংলাপের শেষ ধাপে ১৩টি দলের সঙ্গে বসছে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। ইভিএমের কারিগরি দিক যাচাই ও দ্বাদশ সংসদ নির্বাচনে যন্ত্রটির ব্যবহার নিয়ে আলোচনার জন্যই এ সংলাপ। এদিন ১৩টি দলের সঙ্গে বসার কথা নির্বাচন কমিশনের।
সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে: সংসদে প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে এক প্রশ্নের উত্তরে বলেছেন, সব রাজনৈতিক দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। বুধবার (২২ জুন) জাতীয় সংসদে তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আশাবাদ ব্যক্ত করেন। এর আগে, বিকাল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হলে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়। ঢাকা-৪ আসন থেকে নির্বাচিত জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে অধিকতর গ্রহণযোগ্য এবং অংশগ্রহণমূলক করার লক্ষ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বলে সংসদকে জানান। তিনি বলেন, সব রাজনৈতিক দলের নির্বাচনে অংশগ্রহণসহ দলীয় কার্যক্রম নির্বিঘ্নে করার পরিবেশ নিশ্চিত করা হয়েছে। জবাবে প্রধানমন্ত্রী আরও বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন (ইসি) সম্পূর্ণ স্বাধীন। আইন অনুযায়ী কমিশন স্বাধীনভাবে কাজ সম্পাদন করে। নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী সরকার সহায়তা করে থাকে।
সাক্কুর অভিযোগ নিয়ে যা জানালো নির্বাচন কমিশন
কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচন নিয়ে পরাজিত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের’ অভিযোগ নাকচ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, রেজাল্ট ম্যানিপুলেট করার সুযোগ রিটার্নিং অফিসারের নেই। প্রার্থীর এজেন্টদের কাছে কপি আছে। এরপরও কারো সন্দেহ থাকলে ট্রাইব্যুনালে যেতে পারেন। বৃহস্পতিবার (১৬ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, কোনো সন্দেহ থাকলে পাসওয়ার্ড দিয়ে ইভিএম ওপেন করে আবার দেখা যাবে। অনেকে আছেন না জেনে, জানার ভান করে এগুলো করেন। আবার অনেকে আছে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার জন্য অপপ্রচার চালান। ফল ঘোষণার সময় দেরি এবং ওই সময়ের পরিস্থিতির বিষয়ে ইসি আলগীর বলেন, ‘কুমিল্লার ১০১ কেন্দ্রের ফল দেয়ার পর প্রার্থীর সমর্থকরা এসে পরিবেশ নষ্ট করে ফেলেন। রেজাল্ট ঘোষণা যে দেবেন, কার কথা কে শোনে। শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য ১৫-২০ মিনিট সময় লাগে। যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল, রিটার্নিং অফিসার এসপি ও ডিসিকে ফোন করেন, আমাদের জানান। তারপর পরিবেশ সামাল দেন তারা। না হলে তো বলতেন, কী ঘোষণা দিয়েছে তা তো আমরা শুনিনি।’
টাঙ্গাইলে ১৮টি ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ২, স্বতন্ত্র ৫টিতে বিজয়ী
টাঙ্গাইলে ১৮ ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগ ১১টিতে বিজয়ী হয়েছে। এছাড়া ৫টিতে স্বতন্ত্র ও ২টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে। এর মধ্যে মধুপুরে ৬টি ইউনিয়নের ৫টিতে আওয়ামী লীগ ও ১টিতে বিদ্রোহী প্রার্থী, মির্জাপুরে ৬টি ইউনিয়নে নির্বাচনে ৩ ইউনিয়নে আওয়ামী লীগ ও ৩টিতে প্রার্থী, সখীপুর ২টি ইউনিয়ন পরিষদ নির্বাাচনে আওয়ামী লীগ প্রার্থী, বাসাইলে ১টি আওয়ামী লীগ ও একটিতে স্বতন্ত্র, নাগরপুরে স্বতন্ত্র ও দেলদুয়ারে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে। বুধবার (১৫ জুন) রাতে সংশ্লিষ্ট সূত্রে এসব ফলাফল পাওয়া যায়। টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোন কোন কেন্দ্রে ইভিএমে স্লো ভোট গ্রহণ হয়। নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করে।