রাজধানী | Ridmik News
রাজধানী
মামার বুকে ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করলো ভাগিনা
সম্পত্তির বন্টনকে কেন্দ্র করে সৃষ্ট দ্বন্দে নরসিংদীর পলাশে ভাগিনার হাতে মামা খুনের ঘটনায় হত্যাকারী ভাগিনাকে গ্রেফতার করেছে সিআইডি। গত ১৮ এপ্রিল ভাগিনার ছুরিকাঘাতে মামা আতাউর খুনের ঘটনায় মামলার প্রধান আসামী নিয়ন শেখকে (২২) গতকাল মঙ্গলবার (১৭ মে) রাতে গাজীপুরের কালীগঞ্জ এলাকা গ্রেফতার করেছে সিআইডি। বুধবার (১৮ মে) দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর। তিনি বলেন, সম্পত্তি বন্টন নিয়ে দ্বন্দ্বের জেরে ভাগিনা নিয়ন শেখ কর্তৃক মামা আতাউরের বুকে ধারালো ছুরি দিয়ে আঘাত করলে গুরুতর আহত হয়। পরে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় বাদী হয়ে নিহতের পরিবার একটি হত্যা মামলা করেন। প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করেছে অভিযুক্ত আসামী ও ভাগিনা নিয়ন শেখ।
কামরাঙ্গীরচরে গলায় ফাঁস দিয়ে এক কিশোরীর আত্মহত্যা
রাজধানীর কামরাঙ্গীরচরের একটি বাসায় ফারজানা আক্তার (১৪) নামের এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গতকাল মঙ্গলবার (১৭ মে) দুপুরের দিকে এই ঘটনাটি ঘটে। কামরাঙ্গীরচর থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই) ফাহমিদা ইয়াসমিন জানান, খবর পেয়ে বিকাল সোয়া পাঁচটার দিকে ওই বাসা থেকে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে বুধবার (১৮ মে) সকাল দশটায় মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। নিহতের চাচা আব্দুল হাকিম পুলিশকে জানায়, কিশোরী ফারজানা বেসরকারী ব্র্যাক স্কুলের চতুর্থ শ্রেণীতে পড়তো। এক ছেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। এ ঘটনায় পরিবারের সদস্যরা তাকে বকাঝকা করলে অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। চাচা আব্দুল হাকিম আরও জানান, তিন বছর আগে ফারজানার বাবা ফারুক দ্বিতীয় বিয়ে করলে এরপর থেকে ফারজানা তাদের সঙ্গে থাকতো। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
ফার্মগেটে অজ্ঞান পার্টির খপ্পরে লাখ টাকা খোয়ালেন গার্মেন্টস ব্যবসায়ী
রাজধানীর ফার্মগেট এলাকায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে অজ্ঞান পার্টির খপ্পরে তরিকুল ইসলাম (৩৬) নামে এক গার্মেন্টস ব্যবসায়ীর এক লাখ টাকা খোয়া গেছে। বুধবার (১৮ মে) সকাল ৯ টার সময় এই ঘটনাটি ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে বেলা ১২টার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে স্টোমাক ওয়াশ শেষে নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। অচেতন তরিকুলের ভাগিনা আশিক জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে গার্মেন্টসের মালামাল ক্রয়ের জন্য ঢাকা আসেন তরিকুল। মিরপুর থেকে বিহঙ্গ পরিবহনে সদরঘাটের গাড়িতে ওঠেন। ওই বাসে যাত্রী বেশে অজ্ঞান পার্টির সদস্যরা সুকৌশলে তাকে অচেতন করে সঙ্গে থাকা এক লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। পড়ে খবর পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি আরও জানান, অচেতন তরিকুলের গ্রামের বাড়ি চাঁপাই নবাবগঞ্জের গোমস্তাপুর। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, ফার্মগেটে অজ্ঞান পার্টির খপ্পরে পড়া এক ব্যবসায়ীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি শঙ্কামুক্ত।
দিনে দুই হাজার লোক ঢাকায় প্রবেশ করে: মেয়র আতিক
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, দিনে প্রায় দুই হাজার লোক ঢাকায় প্রবেশ করে, এদের ৭০ শতাংশই জলবায়ু অভিবাসী। এতে শহরের পরিবেশ ও পরিষেবা প্রদানে চাপ সৃষ্টি হচ্ছে। গতকাল মঙ্গলবার (১৭ মে) নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে আন্তর্জাতিক অভিবাসন রিভিউ ফোরামের উদ্যোগে নিউ ইয়র্কে আয়োজিত বৈঠকে যোগ দিয়ে এ কথা বলেন। তিনি বলেন, ‘ঢাকায় দিনে প্রায় দুই হাজার লোক শহরে আসে। নিরাপদ খাবার পানির সংকট, ঘূর্ণিঝড়, আকস্মিক বন্যার শিকার, নদী ভাঙন, কৃষি জমি হারানোর মানুষের সংখ্যা বেশি। অভিবাসীদের এমন আগমন আমাদের পরিবেশ ও পরিষেবা প্রদানের সক্ষমতার ওপর অতিরিক্ত চাপ সৃষ্টি করে। তবে এটি অর্থনৈতিক উন্নয়নেরও একটি সুযোগ তৈরি করে। যদি কর্মসংস্থান সৃষ্টি করা যায়, বিশেষ করে গ্রীন সেক্টরে’। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্লাইমেট ভালনারেবল ফোরামের (CVF)সভাপতি। কপ-২৬ এ জলবায়ু উদ্বাস্তু এবং জলবায়ু অভিবাসীদের জন্য জলবায়ু ন্যায়বিচার নিশ্চিতে নির্দেশ দিয়েছেন। এক্ষেত্রে ঢাকা উত্তর সিটি কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।
আশুলিয়ায় গণপিটুনিতে যুবকের মৃত্যু
আশুলিয়ায় ছিনতাইকারী সন্দেহে গণপিটুনিতে অজ্ঞাতনামা এক যুবকের ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহতের বয়স আনুমানিক (৩০) বছর। গতকাল সোমবার (১৬ মে) রাত দশটার দিকে এই ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে মঙ্গলবার (১৭ মে) সকাল ৯টার সময় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আশুলিয়া থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই) আসলাম মিয়া জানান, খবর পেয়ে আশুলিয়া এলাকার একটি মার্কেটের পিছন থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্থানীয়রা জানায়, নিহত যুবক ছিনতাই শেষে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাকে গণধোলাই দেয়। এতে গুরুতর আহত হন। নিহতের নাম-পরিচয় এখনো জানা যায়নি। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ বিষয়ে মামলা হয়েছে।
শাহজালালে যুবকের পাকস্থলী থেকে মিললো ৫ হাজার ইয়াবা!
পেটের ভেতর বিশেষ কায়দায় ইয়াবা রেখে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে পাচারের সময় মাসুদ খান (৩৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। মাসুদ খান চাঁদপুর জেলার রুহুল আমিন খানের ছেলে। সোমবার (১৬ মে) বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জিয়া এ তথ্য জানান। জিয়াউল হক জিয়া জানান, গোপন তথ্যের ভিত্তিতে রোববার (১৫ মে) রাত পৌনে ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে অভিযান চালােনো হয়। অভিযানে বিশেষ কায়দায় পাকস্থলীতে রাখা সাড়ে ৪ হাজার ইয়াবাসহ মাসুদ নামে একজনকে আটক করা হয়। তিনি বলেন, অভ্যন্তরীণ টার্মিনালের সামনে থেকে আটক ওই ইয়াবা কারবারিকে প্রথমে আমরা যাত্রী মনে করেছিলাম। সমসাময়িক সব ফ্লাইটের বোর্ডিং পাস ও টিকিট চেক করে নিশ্চিত হতে পারি তিনি কোনো ফ্লাইটের যাত্রী নন। পরে জিজ্ঞাসাবাদে তিনি জানান, একজনের কাছে তার মোবাইল নম্বর দেয়া। বিমানবন্দরের সামনে ওই ব্যক্তি ফোন করে যোগাযোগ করে ইয়াবা চালান দেওয়ার কথা ছিল।
রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতা নয়: ডিএমপি কমিশনার
জাতীয় নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কর্মসূচি বেড়েছে। ঢাকা মহানগর এলাকায় রাজনৈতিক কর্মসূচির নামে যাতে কেউ কোনো আগুন সন্ত্রাস বা নাশকতা করতে না পারে তা নিয়ে পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। সোমবার (১৬ মে) রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে এপ্রিল মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা ডিএমপি কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে এ কথা বলেন ডিএমপি কমিশনার। পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতরে আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক থাকায় ডিএমপির সব স্তরের অফিসার ও ফোর্সদের ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, চুরি-ছিনতাই প্রতিরোধ ও মাদকের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত রাখতে হবে। ফুটপাত দখলমুক্ত রাখতে ডিএমপির ক্রাইম বিভাগ ও ট্রাফিক বিভাগকে একসঙ্গে কাজ করতে হবে। আইনশৃঙ্খলার যাতে অবনতি না ঘটে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রকৃত অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসতে হবে। দায়িত্বপ্রাপ্ত সবাইকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।
১০ ঘণ্টার সফল অস্ত্রোপচারে জোড়া লাগলো সেই কনস্টেবলের হাত!
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় আসামিকে ধরতে গিয়ে তার ধারালো দায়ের কোপে কবজি বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলো পুলিশ কনস্টেবল জনি খানের। এরপর প্রায় ১০ ঘণ্টার সফল অস্ত্রোপচারে সেই হাত জোড়া লেগেছে। রোববার (১৫ মে) রাজধানীর মোহাম্মদপুরস্থ আল-মানার হাসপাতালে বিকেল ৫টা থেকে রাত ২টা ৪০ মিনিট পর্যন্ত টানা ৯ ঘণ্টা ৪০ মিনিট অস্ত্রোপচার শেষে সেই সাহসী কনস্টেবলের হাতের কবজি জোড়া লাগানো হয়। তাকে অস্ত্রোপচার পরবর্তী পর্যবেক্ষণে রাখা হয়েছে। সোমবার (১৬ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে আল মানার হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালটির অপারেশন্স ক্লিনিক্যাল সার্ভিসেস অ্যান্ড ডেভেলপমেন্ট শাখার পরিচালক ডা. মো. শহিদুল্লাহ বলেন, অপারেশনটি আমাদের জন্য খুবই জটিল ছিল। একটা মানুষের সম্পূর্ণ দ্বিখণ্ডিত হয়ে যাওয়া হাতে অনেকগুলো অংশ থাকে, সেগুলোকে আলাদা করে সিরিয়ালি বের করতে হয়েছে। এরপর ৮ ঘণ্টা ৪০ মিনিট সময় পর্যন্ত অপারেশনটি করতে হয়েছে। এর আগে অপারেশন পূর্ববর্তী আরও এক ঘণ্টা সময় লেগেছে। সবমিলিয়ে সাড়ে নয় ঘণ্টা অধিক সময় লেগেছে। শহিদুল্লাহ বলেন, রোগী এখন পুরোপুরি শঙ্কামুক্ত। কিছুক্ষণ আগেই আমি দেখেছি যে, তার হাতের স্বাভাবিক রং চলে এসেছে। নার্ভ যেগুলো জোড়া দেওয়া হয়েছে, সেগুলোরও ফাংশন চলে আসতে শুরু করেছে। হাতে রক্ত চলাচল স্বাভাবিক হওয়ায় হাতেও উষ্ণতা চলে এসেছে। রোগী দ্রুতই স্বাভাবিক জীবনে ফিরে আসবেন বলে তিনি আশা করছেন।
চেক জালিয়াতির মামলায় ইভ্যালির রাসেল দম্পতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেল ও তার স্ত্রীসহ তিনজনের বিরুদ্ধে ঢাকার ধামরাইয়ের এক গ্রাহকের দায়ের করা চেক প্রতারণা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার (১৬ মে) দুপুরের দিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী আশরাফুজ্জামান এ আদেশ দেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী আব্দুল ওয়ারেজ।
সাবেক রেলমন্ত্রী হাসপাতালে ভর্তি
রাজধানীর স্কয়ার হাসপাতালে অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক। স্কয়ার হাসপাতালের কাস্টমার ম্যানেজার জাহাঙ্গীর আলম সোমবার (১৬ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। জাহাঙ্গীর আলম জানান, সর্দি-জ্বর নিয়ে গত সপ্তাহে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ওনার সুগারও বেড়ে গিয়েছিল। এ সময় চিকিৎসকদের পরামর্শে ওনাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছিল। বর্তমানে তার শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা উন্নতির দিকে। হাসপাতাল থেকে কবে ছাড়া পেতে পারেন, এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বলেন, তার শারীরিক অবস্থা যেহেতু ভালোর দিকে, চিকিৎসকের পরামর্শ মেনে হয়তো দ্রুতই হাসপাতাল থেকে ছাড়া পাবেন। তবে সেটি নির্ভর করছে চিকিৎসকদের ওপরই। মুজিবুল হক কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসন থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য এবং বাংলাদেশ সরকারের সাবেক রেলপথ মন্ত্রী।
তুরাগে ট্রাকের ধাক্কায় মা নিহত, গুরুতর আহত ছেলে
রাজধানীর তুরাগ কামারপাড়া এলাকায় ট্রাকের ধাক্কায় আম্বিয়া বেগম (৪৮) নামের এক নারীর নিহত হয়েছেন। এই ঘটনায় তার ছেলে মহিউদ্দিন (১৬) গুরুতর আহত হয়েছে। রোববার ১৫ মে সকাল সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় মা-ছেলেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে সকাল সাড়ে ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক মা আম্বিয়াকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আহত মহিউদ্দিন জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছে। নিহত আম্বিয়ার স্বামী শামছুদ্দিন জানান, তার স্ত্রী পাঁচ ছেলে-মেয়েকে নিয়ে গ্রামের বাড়ি চাঁদপুর যাওয়ার জন্য বাস স্ট্যান্ডে যাওয়ার পথে পিছন দিক থেকে একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে তার ছেলে ও স্ত্রী গুরুতর আহত হয়। পরে তাদেরকে প্রথমে একটি স্থানীয় হাসপাতালে সেখান থেকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসে তার স্ত্রী মারা যান। ছেলে চিকিৎসাধীন রয়েছে। তাদের গ্রামের বাড়ি চাঁদপুর। বর্তমানে তুরাগ কামারপাড়া রোসাদিয়া এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন। তুরাগ থানা পুলিশ জানায়, এ ঘটনায় মামলা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
রসুন-ডিমের সাথে সবজির বাজারেও আগুন
সপ্তাহের ব্যবধানে বাজারে বেড়েছে নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্যসহ সব ধরনের সবজির দাম। গত কয়েকদিনের বৃষ্টির অজুহাত দেখিয়ে এসব পণ্যের দাম বাড়িয়েছে ব্যবসায়ীরা। এর মধ্যে রসুন, ডিম, পেঁপে, টমেটো, গাজর, কাঁচা মরিচের দাম বেশি বেড়েছে। রসুনের দাম বেড়ে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ছিল ১১০ টাকা। ডিম ১২০ টাকা ডজন বিক্রি হচ্ছে। গত সপ্তাহে ১০৫-১০৮ টাকা ছিল। টমেটো ৭০-৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভালো মানের গাজর ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। রোববার (১৫ মে) রাজধানীর কাপ্তান বাজার, শনিরআখড়া ও কাজলা কাঁচা বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।
বিপুল পরিমাণ অবৈধ জ্যামার-রিপিটার-নেটওয়ার্ক বুস্টার জব্দ, গ্রেফতার ২
রাজধানীর মোহাম্মদপুর থেকে বিপুল পরিমাণ অবৈধ জ্যামার, রিপিটার ও নেটওয়ার্ক বুস্টারসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানায়নি র‌্যাব। রোববার (১৫ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৩-এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।তিনি বলেন, শনিবার রাতে অভিযান চালিয়ে মোহাম্মদপুর থেকে বিপুল পরিমাণ অবৈধ জ্যামার, রিপিটার ও নেটওয়ার্ক বুস্টারসহ দুজনকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে আজ রোববার দুপুরে কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।
বিজিএমইএ ভবন ভাঙা গেলে সেতু ভবন কেন নয়: আতিক
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মহাখালীতে ঢাকা-ময়মনসিংহ রোডে সেতু ভবন ও বিআরটিএ ভবন গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। এ ভবন দুটির কারণে সড়কটি পাশে চওড়া করা যাচ্ছে না। এ ভবন দুটির কারণে মহাখালী উড়াল সড়কে উঠতে যান চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। ফলে, দিনভর এ সড়কে যানজট লেগে থাকে। সেখানে ইউটার্ন নির্মাণ করেও সুফল মিলছে না। তাই, ভবন দুটি ভেঙে ফেলা জরুরি। যানজট নিরসনে চেয়ারম্যানবাড়ি সংলগ্ন সেতু ভবন ও বিআরটিএ ভবন ভেঙে ফেলার অনুরোধও জানান তিনি। শনিবার (১৪ মে) দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তিতে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র এ ঘোষণা দেন। রাজধানীর যানজট নিরসনে ডিএনসিসি ১১টি ইউলুপ নির্মাণ করার পরও তার সুফল মিলছে না কেন, এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ইউলুপ নির্মাণের পরিকল্পনা বা প্রকল্পটি ডিএনসিসির প্রয়াত মেয়র আনিসুল হকের ছিল। আমি দায়িত্ব নেয়ার পর এই প্রকল্পটি বাস্তবায়ন করেছি। কিন্তু সড়ক পর্যাপ্ত চওড়া না হওয়ায় বানানো ইউলুপগুলো তেমন কাজে আসেনি। বিশেষ করে, চেয়ারম্যান বাড়ি সংলগ্ন একটি ইউলুপ ও মহাখালী বাস টার্মিনাল এলাকার ইউলুপটির সুফল মেলেনি।
মায়ের সঙ্গে খাবার নিয়ে অভিমান, শিক্ষার্থীর আত্মহত্যা
নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোড এলাকার একটি বাসায় মায়ের সঙ্গে খাবার নিয়ে অভিমান করে মো. আরহাম আহমেদ সাদ (১৬) নামের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শনিবার (১৪ মে) বেলা সাড়ে ১২ টার দিকে মর্মান্তিক এ ঘটনা ঘটে। পরিবারের সদস্যরা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুপুর ১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। নিহতের চাচা মাহমুদ হোসেন জানান, তার ভাতিজা বিডিআর মুন্সি আব্দুর রউফ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী ছিল। মায়ের সঙ্গে খাবার নিয়ে অভিমান করে ফ্যানের সাথে গলায় ফাঁস দেয়। পরে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের গ্রামের বাড়ি নোয়াখালী। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চুর মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা হয়েছে।