গ্রেফতার | Ridmik News
গ্রেফতার
১০ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ৬৫ বছরের বৃদ্ধ গ্রেপ্তার
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ১০ বছর বয়সের এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছে বলে জানা গেছে। বিষয়টি জানাজানি হলে নায়েব আলী মন্ডল (৬৫) নামে অভিযুক্ত একজনকে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে উত্তেজনা জনতা।
প্রেমের ফাঁদে ফেলে তরুণীর সর্বনাশ
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় প্রেমের ফাঁদে ফেলে এক তরুণীকে কলাবাগানে নিয়ে দল বেঁধে ধর্ষণ ও সব কিছু লুটে নেয়ার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার দরবস্ত ইউনিয়নে গন্ধক গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
কোটা সুবিধা নিতে স্ত্রীকে বোন বানানো সেই আনিসুর গ্রেপ্তার
কুড়িগ্রামের নাগেশ্বরীতে জাতীয় পরিচয়পত্রে স্ত্রীকে বোন বানানো রংপুর বেতারের কর্মচারী আনিসুর রহমানকে অন্য একটি মামলার ওয়ারেন্টে গ্রেপ্তার করেছে নাগেশ্বরী থানা পুলিশ। শনিবার (১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সন্তোষপুর ইউনিয়নের তালেবের হাট বাজার সংলগ্ন বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, আনিসুর ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা আইনুল হকের ছেলে। তিনি রংপুর বেতারের অফিস সহকারী হিসেবে কর্মরত আছেন।
বিয়ে না দেয়ায় বড় ভাইয়ের হাত কেটে নিল ছোট ভাই
বিয়ে না দেয়ায় ঝগড়ার জেরে ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাইয়ের হাত বিছিন্ন করার অভিযোগ উঠেছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে খুলনার কয়রায় উপজেলার মহারাজপুর ইউনিয়নের মেঘারআইট গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ছোট ভাই শাকিল হোসেনকে (২০) গ্রেপ্তার করেছে।
পুলিশের হাত কামড়ে হ্যান্ডকাফসহ পালাল আসামি
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় পুলিশকে কামড় মেরে ইসমাইল হোসেন ওরফে বায়াতি (৪৫) নামের এক আসামি হ্যান্ডকাফসহ পালিয়ে গেছে। আহত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল হোসেনকে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল বুধবার (২৮ সেপ্টেবর) বিকেলে বসুরহাট পৌরসভা ৮ নম্বর ওয়ার্ডে জামাইরটেক এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ওই এলাকার নোয়াব আলী স্বর্ণকার বাড়ির আলী আজমের ছেলে। রাতে অভিযান চালিয়ে নারীসহ সাতজনকে আটক করে পুলিশ। স্থানীয়রা জানায়, ইসমাইল হোসেন বয়াতি ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর আড়ালে মাদকের ব্যবসা করে আসছেন। বুধবার বিকেলে গাঁজাসহ আটকের পর তার মামা মোশারেফ (১৯), সৌরভ (২৪), মামাতো ভাই কালা (১৯) ও প্রতিবেশী ইমনসহ (২৪) কয়েকজন পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে যায়। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান জানান, ৫০০ গ্রাম গাঁজাসহ আটকের পর এএসআই রবিউলকে আহত করে হাতকড়াসহ পালিয়ে যান ইসমাইল হোসেন বয়াতি। পরে পরিত্যক্ত অবস্থায় হাতকড়াটি উদ্ধার করলেও আসামিকে এখনও আটক করা যায়নি। তবে এ ঘটনায় জড়িত নারীসহ সাতজনকে আটক করা হয়েছে।
গ্রেপ্তার এড়াতে পাল্টাতেন নিয়মিত বাসা, সাথে রাখতেন না কোনো ফোন!
২০১৫ সালে তদন্ত শুরুর পর থেকেই পলাতক ছিলেন একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলার আসামি খলিলুর রহমান। গ্রেপ্তার এড়াতে তিনি নিয়মিত বাসা পরিবর্তন ও একা বসবাস শুরু করেন। ব্যবহার করতেন না মোবাইল ফোনও। মাঝে মাঝে গোপনে পরিবারের সঙ্গে দেখা করতেন। মামলার রায় ঘোষণার পর সাভারে আত্মগোপন করেন তিনি।
হানিমুনে স্বামীকে পিটিয়ে পালানো সেই বধূ প্রেমিকসহ গ্রেপ্তার
পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে হানিমুনে গিয়ে স্বামীকে পিটিয়ে পালানো সেই নববধূকে গ্রেপ্তার করেছে তালতলী থানা পুলিশ। গতকাল (২৬ সেপ্টেম্বর) তালতলীর নিশানবাড়িয়া ইউনিয়নের আগাপাড়া গ্রাম থেকে প্রেমিকসহ ওই নববধূকে গ্রেপ্তার করা হয়। আটকরা হলেন- নববধূ নুরে জান্নাত ও তার প্রেমিক নোমান। জান্নাতের বাড়ি বরগুনা সদর উপজেলায় এবং নোমানের বাড়ি জেলার তালতলী উপজেলায়। তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখওয়াত হোসেন তপু এ বিষয়টি বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই যুগল তালতলীতে আত্মগোপনে রয়েছেন এমন খবরে আমরা তাদের গ্রেপ্তার করতে সক্ষম হই। পরে তাদের মহিপুর থানা পুলিশের কাছ হস্তান্তর করা হয়। পটুয়াখালীর মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আবুল খায়ের বলেন, এ ঘটনায় মহিপুর থানায় স্বামী মনিরুল বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই নববধূ ও তার প্রেমিককে গ্রেপ্তারের পর আমাদের কাছে হস্তান্তর করে তালতলী থানা-পুলিশ।
মসজিদে জমি দান করায় বাবাকে পিটিয়ে হত্যা!
মসজিদে জমি লিখে দেয়ায় হাতুড়ি দিয়ে পিটিয়ে বাবাকে হত্যার অভিযোগ উঠেছে সন্তানদের বিরুদ্ধে। এ ঘটনায় নিহতের ছোট ছেলেসহ চারজনকে আটক করেছে পুলিশ।
ধর্ম অবমাননার দায়ে বেরোবি শিক্ষার্থী কারাগারে
ফেসবুক ইসলাম ধর্মকে কটাক্ষ করায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজন পালকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সুজনের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে মামলা করা হয়। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার বিকেলেই সুজনকে রংপুর মেট্রোপলিটন তাজহাট আমলি আদালতে হাজির করে পুলিশ। পরে এই আদালতের বিচারক দেবী রাণী রায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নিশ্চিত করেছেন আদালতের সাধারণ নিবন্ধক হুমায়ুন কবীর। এর আগে শনিবার ভোরে সুজনকে দিনাজপুরের বীরগঞ্জে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। সুজন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী। সে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১০ নং মোহনপুর ইউনিয়নের বড়হাট পালপাড়া গ্রামের মৃত বধিরাম পালের (চমৎকার পাল) ছেলে।
ক্রাইম পেট্রোল দেখে অদিতাকে হত্যা করে গৃহশিক্ষক রনি
নোয়াখালী শহরের আলোচিত অষ্টম শ্রেণির ছাত্রী তাসনিয়া হোসেন অদিতাকে (১৪) ধর্ষণের পর হত্যার ঘটনায় গ্রেপ্তার গৃহশিক্ষক আবদুর রহিম রনি (৩০) স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আদালতে।
জি কে শামীমসহ ৮ জনের রায় দুপুরে
অর্থপাচার মামলায় এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে আজ রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে রায় ঘোষণা করা হবে। গত রোববার (১৭ সেপ্টেম্বর) দুপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকার ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক শেখ ছামিদুল ইসলাম এ মামলার রায়ের জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন। ২০১৯ সালে জি কে শামীমকে গ্রেফতার করার পর এই প্রথম তার বিরুদ্ধে কোনো মামলার রায় হতে যাচ্ছে। বাদীপক্ষ আসামিদের সর্বোচ্চ শাস্তির প্রত্যাশা করছেন। জি কে শামীম ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- তার দেহরক্ষী দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।
স্ত্রীর সঙ্গে পরকীয়া, বাসায় ডেকে এনে প্রেমিককে খুন
সাভারের আশুলিয়ার পূর্ব ডেন্ডাবর এলাকায় স্ত্রীর পরকীয়ার জেরে বাসায় ডেকে নিয়ে এক ব্যক্তি খুন করা হয়েছে। এ ঘটনায় ঝিনাইদহ থেকে স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে তাদের ঝিনাইদহ থেকে আশুলিয়া থানায় আনা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- কুষ্টিয়া জেলার মিরপুর থানার পোড়াদহ এলাকার গোবিন্দপুর গ্রামের রবিউলের ছেলে টুটুল (২২)। তার স্ত্রী জেসমিন (২০) একই থানার কালিনাথপুর গ্রামের জসিমের মেয়ে। জানা গেছে, গত রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে আশুলিয়ার পূর্ব ডেন্ডাবর এলাকায় মো. আসলামের ভাড়া বাড়ি থেকে উজির আলী নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক অবস্থায় নিহতের নাম-পরিচয় শনাক্ত করা যায়নি। পরে পরিচয় শনাক্ত হলে নিহতের ভাই বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন।
প্রশ্নফাঁস: উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত
কুড়িগ্রামর জেলার ভূরুঙ্গামারীতে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উপজেলা মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মাধ‍্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (সাধারণ প্রশাসন) স্বাক্ষরিত পত্রে বরখাস্তের বিষয়টি জানা গেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত আদেশের বরাত দিয়ে কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার শামছুল আলম জানান, চলমান এসএসসি পরীক্ষায় ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (চলতি দায়িত্ব) মো. আব্দুর রহমানকে দায়িত্ব অবহেলার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হলো।
বউ চলে যাওয়ায় ঘটককে কুপিয়ে হত্যা
টাঙ্গাইলের ঘাটাইলে বউ চলে যাওয়ায় ঘটককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে যুবকের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার দিগড় ইউনিয়নের মাইদার চালা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত একই গ্রামের মৃত আহসান সিকদারের ছেলে আব্দুল জলিল (৬৫)। এ ঘটনায় অভিযুক্ত আলমাসকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয়রা জানায়, মাইদার চালা গ্রামের শহিদুলের ছেলে আলমাস স্থানীয় একটি করাত কলে কাজ করেন। আলমাস ৩টি বিয়ে করেছিলো। কিন্ত পরবর্তীতে আর সংসার করতে পারেনি। পরে আব্দুল জলিল ২০১৯ সালে রসুলপুর ইউনিয়নের প্যাঁচার আটা গ্রামের আলমাসকে বিয়ে করিয়ে আনেন। সে ঘরে একটি কন্যা সন্তান আছে। সেটাও ২০২১ সালে ছাড়াছাড়ি হয়ে যায়। এ নিয়ে আলমাসের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বৃহস্পতিবার দুপুরে নামাজ শেষ করে আব্দুল জলিল আলমাসের দাদী আয়াতন বেগমের ঘরে পান খেতে বসেন। এ সময় আগে থেকে উৎ পেতে থাকা আলমাস ঘরে ঢুকে বউ এনে দেয়ার কথা বলে ধারালো অস্ত্র দিয়ে মাথায় ও গলায় কোপ দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে আলমাস পালিয়ে যায়। এ ব্যাপারে ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, বউ চলে যাওয়ায় ক্ষুব্ধ হয়ে আব্দুল জলিলকে কুপিয়ে হত্যা করা হয়েছে।
১২ বছর পর ডিএনএ টেস্টে মিলল সন্তানের স্বীকৃতি!
খুলনায় ধর্ষণ মামলায় যাবজ্জীবন প্রাপ্ত আসামকি রফিকুল ইসলাম ঢালীর ধর্ষণে জন্ম নেয়া সন্তান‌কে পিতৃ প‌রিচয় দেয়ার সিদ্ধান্ত দেন আদালত। বৃহস্প‌তিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে খুলনা নারী নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস সালাম খান এ রায় ঘোষণা ক‌রেন। এ বিষয়টি নি‌শ্চিত ক‌রে‌ন ওই আদাল‌তের রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী স্পেশাল (পি‌পি) ফ‌রিদ আহ‌মেদ। তিনি ব‌লেন, ২০১০ সাল যে ছেলে শিশুটি জন্ম লাভ ক‌রে‌ছে এখন তার বয়স হ‌য়ে‌ছে ১২ বছর। সে এখন খুলনার একটি সরকারি স্কুলে পড়ে। এ রা‌য়ের মাধ্যমে ওই সন্তান পিতৃ প‌রিচয় পে‌য়ে‌ছে। একযুগ পর ডিএনএ টেস্টে মিলল সন্তানের স্বীকৃতি। এটা তার জন্য বড় প্রা‌প্তি। রায়ে আমরা সন্তুষ্ট। এর আগেসোনাড‌ঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মুনসুর শ‌ফিকুল ইসলাম ২০১০ সা‌লের ২৬ জানুয়া‌রি র‌ফিকুলকে আসা‌মি ক‌রে আদা‌লতে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন। পরে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একই সঙ্গে তা‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা অনাদা‌য়ে আরও ৬ মা‌সের সশ্রম কারাদণ্ড দেয়া হ‌য়ে‌ছে।