ফুটবল | Ridmik News
ফুটবল
নিউক্যাসলের কাছে হারে চ্যাম্পিয়নস লিগ প্রায় শেষ আর্সেনালের
প্রিমিয়ার লিগের ১৫ নম্বর দল নিউক্যাসলের বিপক্ষে জয়টা তো প্রত্যাশিতই ছিল আর্সেনালের। কিন্তু প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ২-০ ব্যবধানে হেরে বসলো মাইকেল আর্তেতার দল। ফলে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা কার্যত শেষ হয়ে গেলো গানারদের। গতকাল সোমবার (১৬ মে) রাতে সেন্ট জেমস পার্কে কোনো দিক দিয়েই নিউক্যাসলের থেকে এগিয়ে ছিল না আর্সেনাল। ম্যাচে ৫১ শতাংশ বল দখলে রেখে ১৬টি শট নেয় নিউক্যাসল, যার ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১১ শটের দুটি লক্ষ্যে রাখতে পারে আর্সেনাল। ম্যাচের ৫৫ মিনিটে বেন হোয়াইটের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল। ৮৫ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্রুনো গুইমারেস জয়টা নিশ্চিত করে ফেলেন নিউক্যাসলের। এই হারের পর ৩৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম হটস্পার।
বিদায় লগ্নে কেঁদে বুক ভাসালেন দিবালা
বিদায় লগ্ন সবসময় কষ্টেরই হয়। তেমনটাই হয়েছে পাওলো দিবালার ক্ষেত্রে। সাতটি বছর কাটিয়েছেন যে ক্লাবে, সেটি ছেড়ে যাওয়া কি এতই সহজ? তুরিনে জুভেন্টাসের হয়ে শেষ ম্যাচ খেলতে গিয়ে আবেগে আর বাঁধ দিতে পারলেন না আর্জেন্টাইন তারকা। কেঁদে ভাসালেন বুক। গতকাল সোমবার (১৬ মে) রাতে অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে লাজিওর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জুভেন্টাস। ম্যাচে ৭৮ মিনিট খেলেন সোমবারই ক্লাবকে বিদায় বলা দিবালা। জর্জো চিয়েল্লিনির সঙ্গে ২৮ বছর বয়সী ফরোয়ার্ডকে সম্মাননা জানানো হয়। সমর্থকদের ভালোবাসায় সিক্ত দিবালা আর চোখের পানি ধরে রাখতে পারেননি। ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত খেলেছিলেন দিবালা। অন্যদিকে ২০১৫ সালে পালেরমো ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছিলেন দিবালা। ২৯১ ম্যাচে ১১৫ গোল করেছেন এই ফরোয়ার্ডে। জিতেছেন চারটি সিরিআ এবং পাঁচটি কোপা ইতালিয়া শিরোপা। এছাড়া ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলা দলের সদস্যও ছিলেন তিনি।
৭ বছরের সম্পর্ক ছেড়ে গেলেন দিবালা
অবশেষে গুঞ্জন সত‍্য হলো, জুভেন্টাস ছাড়ছেন আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা। রোববার (১৫ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে এক দীর্ঘ পোস্টে নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। দিবালা লিখেন, ‘এমন পরিস্থিতিতে কথাগুলো বলা অনেক কঠিন। এত বছর, এত আবেগের সম্পর্ক ভেবেছিলাম আরও অনেক বছর থাকবে। কিন্তু ভাগ্য আজ আমাদের দু'দিকে নিয়ে যাচ্ছে। বহু বছরের অভিজ্ঞতা, গোল, প্রত্যেক ম্যাচ আমি কখনও ভুলব না। আমি আপনাদের সঙ্গেই বড় হয়েছি, শিখেছি, স্বপ্ন দেখেছি, বেঁচে থেকেছি। ৭ বছর, ১২ শিরোপা ও ১১৫ গোলের এই যাত্রাটা স্বপ্নের মতো ছিল।' এদিকে, গুঞ্জন রয়েছে জুভে ছেড়ে ইন্টার মিলানে যোগ দিতে পারেন এই আর্জেন্টাইন তারকা।
নিজের ভবিষ্যত নিয়ে মুখ খুললেন এমবাপ্পে
নিজের ভবিষ্যত নিয়ে মুখ খুলেছেন বর্তমান ফুটবলের সবচেয়ে আলোচিত নাম কিলিয়ান এমবাপ্পে। এতদিন যাবত ধোঁয়াশা থাকলেও এবার নিজেই শোনালেন নিজের ভবিষ্যতের কথা। পিএসজির পক্ষ থেকে চুক্তি নবায়নের কথা বলা হলেও তা শেষ পর্যন্ত আশার আলো দেখেনি। অন্যদিকে, রিয়াল মাদ্রিদ গত বছর থেকেই এমবাপ্পের সম্ভাব্য দলবদল নিয়ে বেশ আশাবাদী। সোমবার (১৫ মে) ফরাসি পত্রিকা লে'কুইপেকে দেয়া এক সাক্ষাৎকারে এমবাপে বলেন, 'আমি আমার ভবিষ্যত নিয়ে এখনই কিছু বলতে চাই না, তবে শীঘ্রই এই বিষয়ে আপনাদের সবকিছু জানাবো। এই ব্যাপারে কথা বলার সঠিক সময় এখনও আসেনি। তবে আমি আমার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি।'
আবারও বার্সায় ফিরবেন মেসি; আশাবাদী বাবা
বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ১৭ বছরের সম্পর্কটা আর নেই বটে। তবে ক্লাবের প্রতি লিওনেল মেসির ভালোবাসাটা আছে সেই আগের মতোই। এই তো মাস ছয়েক আগে তিনি বলেছিলেন, ফিরতে চান বার্সেলোনায়। এবার তার বাবাও বললেন, তিনি চান তার ছেলে বার্সায় ফিরুক। স্পোর্তকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বার্সায় ফেরার আশা প্রকাশ করেছিলেন। তারপর বার্সা কোচ জাভি জানিয়েছিলেন, মেসির জন্য তাদের দুয়ার সর্বদা খোলা। এরপর থেকে গুঞ্জন চললেও কোনো বড় খবর আর বের হয়নি। তবে সেই গুঞ্জনে আবারও প্রাণ দিলেন মেসির বাবা। সম্প্রতি বার্সেলোনাতে পা রেখেছেন হোর্হে। এরপরই সাংবাদিকদের একটা ঝাঁক গিয়ে ভীড় করে তার কাছে। জানতে চাওয়া হয় মেসির বার্সায় ফেরার সম্ভাবনা কতটুকু। মুখোমুখি হয়ে বললেন, তারও আশা, মেসি ফিরবেন বার্সায়। গেল গ্রীষ্মে লা লিগার বেধে দেয়া নিয়মের বেড়াজালে মেসিকে নতুন চুক্তি দিতে পারেনি বার্সা। ফলে দলের সাবেক অধিনায়কের গন্তব্য হয় পিএসজিতে। তবে আর্জেন্টাইন মহাতারকার বার্সায় ফেরার সম্ভাবনাটা কখনোই উড়িয়ে দেয়ার মতো বিষয় নয়। সম্প্রতি আরএসি১কে দেয়া এক সাক্ষাৎকারে লাপোর্তা বলেন, মেসি বা তার কাছের মানুষদের কাছ থেকে আমি তার বার্সেলোনায় ফেরা নিয়ে কোনো বার্তা পাইনি। আজ যেমন আছে বিষয়টা, আমরা এ নিয়ে কোনো আলোচনাতেই যাব না।
গেতাফের মাঠে বার্সেলোনার হোঁচট
টানা তিন ম্যাচ জয়ের পর পয়েন্ট খুয়ালো বার্সেলোনা। নিয়মিত একাদশে বেশ কয়েকজন খেলোয়াড় ছাড়া খেলতে নেমে ভুগতে হল জাভির দলকে। গেতাফের মাঠে বিবর্ণ ম্যাচ উপহার দিয়ে এক পয়েন্ট ভাগাভাগি করলো দুই দল। রোববার (১৫ মে) রাতে গেতাফের মাঠে স্বাগতিকদের সঙ্গে গোল শূন্য ড্র করেছে বার্সেলোনা। এর ফলে ৩৭ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে লা লিগায় রানার্সাপ হওয়া নিশ্চিত হয়েছে বার্সেলোনার। এতে আগামী মৌসুমে স্প্যানিশ সুপার কাপ খেলা নিশ্চিত করলো কাতালানরা। আর এর আগেই সেরা চারে থাকা নিশ্চিত করে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে বার্সেলোনা। প্রতিপক্ষে মাঠে আক্রমণে বিবর্ণ ছিল বার্সেলোনা। পুরো ম্যাচে বল দখলে ৭২ ভাগ থাকলেও মাত্র পাঁচটি শট নিতে পেরেছে অবামেয়াংরা। যার মাত্র একটি লক্ষ্যে ছিল। গেতাফে ৯ শটের ৩টি লক্ষ্যে রেখেছিল। আগামী ২২ মে লিগের শেষ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে মুখোমুখি হবে বার্সেলোনা।
ওয়েস্ট হ্যামের সঙ্গে ড্র করে চাপের মুখে ম্যানসিটি
ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ে আজকের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিলো বৃটিশ ক্লাব ম্যানচেস্টার সিটির জন্য। কিন্তু খেলার প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়ে ঐতিহ্যবাহী ক্লাবটি। তবে দ্বিতীয়ার্ধেই দুই গোল করে দারুণভাবে ম্যাচে ফিরে আসে পেপ গার্দিওলার দল। সুযোগ এসেছিল ব্যবধান বাড়ানোর কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ হয় গার্দিওলার শিষ্যরা। শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ম্যাসিটিকে। রোববার (১৫ মে) ওয়েস্ট হ্যামের মাঠে স্বাগতিকদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পেপ গার্দিওলার দল। ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল ম্যানচেস্টার সিটি। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৮৬, এক ম্যাচ কম খেলেছে দলটি। লিভারপুল যদি শেষ দুই ম্যাচই জিতে নেয় তবে লিগ শিরোপা জিততে নিজেদের শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই সিটির। অ্যাস্টন ভিলার বিপক্ষে সেই ম্যাচে হারলে বা ড্র করলেও শিরোপা হারাতে হবে সিটিকে।
কেনের গোলে চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন দেখছে টটেনহ্যাম
ইংলিশ প্রিমিয়ার লিগের আজকের ম্যাচটি জিতলেই শীর্ষ চারে উঠে চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন বাঁচিয়ে রাখা যাবে। এমন সমীকরণের ম্যাচে তিন পয়েন্ট আদায় করে নিয়েছে ঐতিহ্যবাহী ইংলিশ ক্লাব টটেনহ্যাম। অধিনায়ক হ্যারি কেনের একমাত্র পেনাল্টি গোলে বার্নলিকে হারিয়েছে আন্তনিও কন্তের দল। এই জয়ে ৩৭ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম। এর ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্ন বেঁচে থাকল স্পার্সদের। পাঁচে থাকা আর্সেনালের পয়েন্ট ৬৬, এক ম্যাচ কম খেলেছে দলটি। গানাররা এক ম্যাচ হারলে আর টটেনহ্যাম শেষ ম্যাচ জিতলেই চ্যাম্পিয়নস লিগে চলে যাবে হ্যারি কেইনরা। রোববার (১৫ মে) ঘরের মাঠে ৬৯ ভাগ বলের দখল নিয়ে বার্নলির পোস্টে ২১ শট নিয়ে আটটি শট লক্ষ্যে রাখে স্পার্সরা। বিপরীতে মাত্র আট শটের মাত্র একটি লক্ষ্যে ছিল বার্নলির। প্রথমার্ধের যোগ করা আট মিনিটের মাথায় স্পট কিক থেকে একমাত্র গোলটি করেন হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে বার্নলি ম্যাচে ফেরার চেষ্টা চালালেও সক্ষম হয়নি।
ইসলাম গ্রহণ করলেন কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা
ক্যামেরুন কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা (৫১) ইসলাম গ্রহণ করেছেন। গত শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের অর্থনৈতিক রাজধানী ডুয়ালা শহরের একটি মসজিদে তিনি কালেমা শাহাদা পাঠ করেন। এ সময় সেখানে মুসল্লি উপস্থিত ছিলেন। স্পোর্টস ব্রিফ সূত্রে এ তথ্য জানা যায়। দুইবারের আফ্রিকা কাপ অফ নেশনস বিজয়ী এমবোমা ইসলাম গ্রহণের পর নিজের নাম পরিবর্তন করে আবদুল জলিল রাখেন। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওতে তাকে কালেমা পাঠ করতে দেখা গেছে। এর আগে, এমবোমা সামাজিক যোগাযোগমাধ্যমে রমজান মাস উপলক্ষে সারাবিশ্বের মুসলিমদের শুভেচ্ছা জানান। এমবোমা ১৯৭০ সালে জন্মগ্রহণ করেন। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। ২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে তিনি শ্যাটোরোক্স, প্যারিস সেন্ট-জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে খেলেছিলেন।
কাতারে সমকামী দর্শকদের হোটেল বুকিং না নিলে চুক্তি বাতিল করবে ফিফা
বিশ্বকাপের সময় বিশ্বের বিভিন্ন জায়গা থেকে মানুষজন ভিড় করবে বিশ্বকাপ আয়োজক দেশ কাতারে। প্রায় সকল ধর্ম, গোত্র, সম্প্রদায়ের সঙ্গে সেখানে অবস্থান করবেন সমকামী (এলজিবিটি) কমিউনিটির সদস্যরা। সবাই হোটেল পেলেও সমকামী দর্শকদের রুম বুকিং নিতে চাইছে না কাতারের হোটেলগুলো। মধ্যপ্রাচ্যের বাকি সবদেশের মতো কাতারে সমকামিতা নিষিদ্ধ। তবে, দেশটির বিশ্বকাপ আয়োজক কমিটি তাদের স্বাগত জানিয়েছে। ফিফা স্বীকৃত কয়েকটি হোটেল সমকামীদের বুকিং নিতে অস্বীকৃতি জানানোয় হোটেলগুলোর সঙ্গে চুক্তি বাতিলের কথা ভাবছে সংস্থাটি। এক দর্শক জানান, সমকামী শোনার পর তাদের প্রতি খুব একটা আগ্রহ দেখায়নি ৬৯টি হোটেল। তিনটি হোটেল সরাসরি ‘না’ বলেছে। এই বিষয়ে ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সিইও জ্যাকব ইয়ানসেন বলেন, ‘বিশ্বকাপ দেখতে যাওয়া ভক্তদের জন্য এটা হতাশার। তারা যেই মতাদর্শেরই হোক না কেন নিরাপদ হোটেল পাওয়াটা তাদের অধিকার।’
গুঞ্জন সত্য, মিউনিখ ছাড়তে চান লেভানদোভস্কি
পোলিশ গোল মেশিন রবার্ট লেভানদোভস্কির বায়ার্ন মিউনিখ ছাড়ার গুঞ্জন অবশেষে সত্যি হতে চলেছে। ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তি থাকলেও, আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে মিউনিখ ছাড়তে চান তিনি। গত শনিবার (১৪মে) মৌসুমে শেষবার মাঠে নামে বায়ার্ন। ম্যাচ শেষে লেভানদোভস্কি বলেন, 'সম্ভবত এটিই বায়ার্নের হয়ে আমার শেষ ম্যাচ। আমি নতুন করে চুক্তি করবো না। আমাদের উচিত দুই পক্ষের জন্য যেভাবে ভালো হয় সেভাবে সমাধান করা। আমি ক্লাবকে বলেছি, যদি আমার জন্য কোনো প্রস্তাব আসে তাহলে যেন গ্রহণ করা হয়।' বায়ার্ন মিউনিখ তার সঙ্গে চুক্তি পরিপূর্ণ করতে চাইলেও তাতে অনীহা জানান লেভানদোভস্কি। নতুন চ্যালেঞ্জ নিতে আগ্রহী তিনি। ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বলছেন, বার্সেলোনায় পাড়ি জমাবেন এই পোলিশ স্ট্রাইকার।
মেসির জোড়া গোলে পিএসজির বড় জয়
টানা তিন ড্রয়ের পর জয়ের স্বাদ পেল পিএসজি। লিওনেল মেসির দুই গোলের সঙ্গে ডি মারিয়া ও কিলিয়ান এমবাপের একটি করে গোলে মোঁপেলিয়েকে উড়িয়ে জয়ের পথে ফিরল মাওরিসিও পচেত্তিনোর দল। শনিবার (১৪ মে) রাতে প্রতিপক্ষের মাঠের ম্যাচটি ৪-০ গোলে জিতে পিএসজি। নিষেধাজ্ঞায় দলে ছিলেন না আক্রমণভাগের আরেক তারকা নেইমার। ৩৭ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৮৩। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট করে নিয়ে মোনাকো দুইয়ে ও মার্সেই তিনে আছে। ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রেন।
চেলসিকে উড়িয়ে এফএ কাপের শিরোপা লিভারপুলের
কথায় বলে 'ভাগ্য আর লিভারপুর যেন একসূত্রে গাঁথা'। কথাটা ফের প্রমাণিত হলো গতকাল। এফএ কাপের ফাইনালে শনিবার (১৪ মে) মুখোমুখি হয়েছিলো দুই ইংলিশ জায়ান্ট ক্লাব লিভারপুল ও চেলসি। এফএ কাপের ফাইনালে উভয় দলই গোলের সুযোগ নষ্ট করেছে। প্রথমার্ধে লিভারপুলের কলম্বিয়ান ফরোয়ার্ড লুইস দিয়াজ বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিলেন। দ্বিতীয়ার্ধে চেলসির মার্কোস আলোনসোর শট লাগে ক্রসবারে। নির্ধারিত সময়ের শেষ ১০ মিনিটে লিভারপুরের দিয়াজ ও রবার্টসনের শট প্রতিহত হয় গোল পোস্টে। অতিরিক্ত সময়ে অবশ্য দুই দলের কেউই গোল করার ভালো সুযোগ পায়নি। ম্যাচ যখন টাইব্রেকারে গড়ায় কেউ হয়ত ভাবেনি অ্যালিসন বেকার সাডেন ডেথে ম্যাসন মাউন্টের শট রুখে দিবেন। যদিও সাদিও মানের পঞ্চম শটটি এদুয়ার্দ মেন্দি ফিরিয়ে দিলে টাইব্রেকারে সমতায় ফেরে চেলসি। লিভারপুল প্রথম চার শটেই গোল পেয়েছিল। অন্যদিকে, চেলসির সিজার আজপিলিকুয়েতা দ্বিতীয় শটটা মিস করেন। শেষে চেলসিকে টাইব্রেকারে ৬-৫ গোলে হারিয়ে এফএ কাপে চ্যাম্পিয়ন হয় লিভারপুল।
যে কারণে লিভারপুলকে সমর্থন দেবেন রোনালদিনহো
চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আগামী ২৮ মে ফ্রান্সের রাজধানী প্যারিসে মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইংলিশ ক্লাব লিভারপুল। এই ফাইনালকে ঘিরে তৈরি হয়েছে ব্যাপক উন্মাদনা। এই উন্মাদনায় যোগ দিয়েছেন সাবেক ফুটবলাররাও। ব্রাজিলের সাবেক বিশ্বকাপজয়ী তারকা ও বার্সেলোনা ক্লাবের এক সময়ের প্রাণভোমরা রোনালদিনহো ফাইনালে লিভারপুলকে সমর্থন দেবেন বলে জানিয়েছেন। ক্যারিয়ারে পাঁচ মৌসুম কাটিয়েছেন রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনায়। কাতালান ক্লাবকে পছন্দ করেন বলেই ফাইনালে লিভারপুলকে সমর্থন দেবেন বলে জানিয়েছেন এই ফুটবল জাদুগর। তবে অকপটে স্বীকার করে নিলেন, পুরো মৌসুম জুড়েই দারুণ ফুটবল খেলেছে রিয়াল মাদ্রিদ। আরএমসিকে দেয়া সাক্ষাৎকারে রোনালদিনহো বলেন, 'উভয় দলই খুব ভালো। তাদের অনেক ভালো ভালো খেলোয়াড় আছে। আমি তাদের সর্বোচ্চ সাফল্য কামনা করি। রিয়াল মাদ্রিদ খুবই ভালো খেলছে। তারা দারুণ কিছু ম্যাচ উপহার দিয়েছে। কিন্তু আমি যেহেতু বার্সেলোনাকে অনেক বেশি পছন্দ করি, তাই আমি লিভারপুলের পক্ষে।
আগামী মৌসুমে আমরা শিরোপা জিতব: ক্রিশ্চিয়ানো রোনালদো
ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য চলতি মৌসুমের শুরুটা দারুণ হলেও শেষটা একেবারেই বাজে হয়েছে। দলে বর্তমান বিশ্বের সবচেয়ে বড় তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো থাকা সত্ত্বেও নিজেদের মেলে ধরতে পারেননি দলটি। একে একে বাদ পড়েছেন সব টুর্নামেন্ট থেকে। চলতি মৌসুমে ম্যানইউর হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ গোল করেছেন রোনালদো। যা ক্লাবের সর্বোচ্চ। প্রিমিয়ার লিগে করেছেন ১৮ গোল। এরপরেও দলকে চ্যাম্পিয়নস লিগে তুলতে পারেননি পর্তুগিজ এই তারকা। তাই এখন নতুন স্বপ্ন দেখছেন আগামী মৌসুমকে ঘিরে। ম্যানচেস্টার ইউনাইটেড ওয়েবসাইটকে শুক্রবার (১৩ মে) দেয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেছেন, 'আশা করি, আমরা সাফল্য পাব, অবশ্যই। কারণ আমরা সফল হলে পুরো ম্যানচেস্টার সাফল্য পাবে। এখানে তার সর্বোচ্চ সাফল্য কামনা করি। আমরা খুশি ও রোমাঞ্চিত। কেবল খেলোয়াড়রা নয়, একই সঙ্গে সমর্থকরাও। আসুন, সবাই মিলে বিশ্বাস করি যে, আগামী মৌসুমে আমরা শিরোপা জিতব।'