ফুটবল | Ridmik News
ফুটবল
নেইমারহীন ম্যাচে ব্রাজিলের জয়
গ্রুপের বড় ম্যাচে ব্রাজিল ও সুইজারল্যান্ড মুখোমুখি হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হয়েছে বিশ্বকাপের 'জি' গ্রুপের ম্যাচটি। যদিও শেষ পর্যন্ত ক্যাসেমিরোর একমাত্র গোলে জয় পায় ব্রাজিল।
ক্যাসেমিরোর গোলে এগিয়ে গেল ব্রাজিল
কাতার বিশ্বকাপে জি গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে টুর্নামেন্টের হট ফেবারিট দল ব্রাজিল। প্রথমার্ধে একেরপর এক আক্রমণ করে গেলেও গোলের দেখা পায়নি সেলেসাওরা।
সুইজারল্যান্ডের জালে ব্রাজিলের গোল, কিন্তু...
হেক্সা মিশন শুরু করা ব্রাজিলের সামনে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ সুইজারল্যান্ড। সোমবার (২৮ নভেম্বর) স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হয় বিশ্বকাপের 'জি' গ্রুপের ম্যাচটি। ম্যাচের ৬৪ মিনিটে গোল করেন ভিনিসিয়াস জুনিয়র।
সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের একাদশ ঘোষণা
হেক্সা মিশন শুরু করা ব্রাজিলের সামনে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ সুইজারল্যান্ড। সোমবার (২৮ নভেম্বর) স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হবে বিশ্বকাপের 'জি' গ্রুপের ম্যাচটি।
শ্বাসরুদ্ধকর ম্যাচে দ. কোরিয়াকে হারাল ঘানা
বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে ঘানা এবং দক্ষিণ কোরিয়া। প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে ৩-২ গোলে হেরে ব্যাকফুটে চলে গেছিল ঘানা। আর প্রথমটাতে ড্র করে আসা দ. কোরিয়া জয়ের অপেক্ষায়। সোমবার সন্ধ্যা ৭টায় কাতারের আল রায়ান শহরের এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। এই ম্যাচে দারুণ প্রত্যাবর্তন করেও শেষ পর্যন্ত হেরে যায় দক্ষিণ কোরিয়া।
৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে জিতল না কেউ
কাতার বিশ্বকাপের মঞ্চে 'জি' গ্রুপের সার্বিয়া-ক্যামেরুনের মধ্যকার ম্যাচটি নিয়ে তেমন কোনো আগ্রহ ছিল না কারো। তবে দুই দল মিলে ৬ গোল করে জমিয়ে তোলেন ম্যাচটি। সোমবার (২৮ নভেম্বর) আল জানোব স্টেডিয়ামে ৩-৩ গোলের সমতায় শেষ হয়েছে ম্যাচটি।
সুইস পরীক্ষায় কেমন হবে নেইমারবিহীন ব্রাজিল একাদশ
এবারের কাতার বিশ্বকাপ আসরের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে দারুণ জয় পেয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল ব্রাজিল। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ সোমবার রাত ১০টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে নেইমারহীন ব্রাজিল। ব্রাজিল সার্বিয়ার বিপক্ষে যেমন প্রথম ম্যাচে জিতেছে, সুইজারল্যান্ডও জিতেছে ক্যামেরুনের বিপক্ষে (১-০)। দুই দলের সামনেই তাই নকআউটে এক পা রাখার হাতছানি আজ।
নাসার প্রযুক্তিতে সেরে উঠছেন নেইমার
জাতীয় দলের জার্সি পরে আমি যে গর্ব অনুভব করি, তা ভাষায় প্রকাশ করতে পারব না। সৃষ্টিকর্তা আমাকে আরও একবার জন্ম নেওয়ার সুযোগ দিলে ব্রাজিলেই জন্ম নিতে চাইতাম..এখন আমার ক্যারিয়ারে অন্যতম কঠিন সময়।
‘আল্লাহ’ বাদ দিয়ে যুক্তরাষ্ট্রের প্রচার, ক্ষুব্ধ ইরান
ইরানের পতাকা থেকে ‘আল্লাহ চিহ্ন’ সরিয়ে দেয়া হয়েছে, এই দাবিতে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে দেশটি। এই নিয়ে ফিফার কাছে অভিযোগ জানিয়েছে ইরানের ফুটবল ফেডারেশন। সেখানে বলা হয়েছে, ইরানের পতাকা থেকে ইসলামিক রিপাবলিকের চিহ্ন হিসেবে আল্লাহর নাম থাকে। কিন্তু মার্কিন ফুটবল ফেডারেশনের ইনস্টাগ্রাম পোস্টে ইরানের পতাকা থেকে সেই চিহ্ন মুছে ফেলা হয়েছে।
মায়রা লোপেস: ব্রাজিল জিতলে নিজের নগ্ন ছবি বিলির ঘোষণা মডেলের!
ব্রাজিলীয় তরুণী মায়রা লোপেস। ৩৫ বছর বয়সি মায়রা একা মা (সিঙ্গল মাদার)। ফুটবল নিয়ে তার দারুণ উৎসাহ। সেই উৎসাহের বশেই বিশ্বকাপ নিয়ে এক ঘোষণা দিয়ে কপালে তুলে ফেলেছেন বিশ্ববাসীর চোখ। তরুণী কথা দিয়েছেন, এ বারের বিশ্বকাপ যদি ব্রাজিলের ঘরে যায়, তা হলে তিনি ক্যামেরার সামনে নগ্ন হবেন। নিজের নগ্ন ছবি তুলে তিনি তা বিনামূল্যে বিলি করবেন ফুটবল সমর্থকদের মধ্যে।
মাঠে নামছেন রোনালদো-ভিনিসিয়াস, জেনে নিন আজকের সূচি
জমে উঠেছে বিশ্বকাপ। বিশ্বকাপের এবারের আসরে একের পর এক চমক দিয়ে চলেছে প্রতিটি দল। এবছর তুলনামূলক ছোট দলগুলো বড় দলগুলোর সঙ্গে লড়াই করছে চোখে চোখ রেখে। বিশ্বকাপের অষ্টম দিন শেষে তাই এখনও অধিকাংশ গ্রুপেই সেরা দুই নির্বাচনে দেখা দিয়েছে জটিলতা।
স্পেনের সঙ্গে ড্রয়ে নকআউটের স্বপ্ন টিকে রইল জার্মানির
জাপানের কাছে ২-১ গোলে হেরে স্পেনের বিপক্ষে বাচা-মরার ম্যাচে মাঠে নেমেছিল চার বারের চ্যাম্পিয়ন জার্মানি। সোমবার (২৮ নভেম্বর) দোহার আল বায়াত স্টেডিয়ামে রাত ১টায় ম্যাচটি শুরু হয়। স্প্যানিশদের সঙ্গে ১-১ গোলের ব্যবধানে ড্র করে বিশ্বকাপের 'ই' গ্রুপের লড়াই জমিয়ে তুলল জার্মানরা।
উইলিয়ামস ব্রাদার্স: ভিন্ন দেশের হয়ে কাতার বিশ্বকাপে আপন দুই ভাই
কাতার বিশ্বকাপে ফুটবল বিশ্ব দেখেছে অসাধারণ এক দৃশ্য। আপন দুই ভাই খেলছেন দুই দেশের জার্সি গায়ে। আফ্রিকার দেশ ঘানার হয়ে মাঠে নেমেছেন ইনাকি উইলিয়ামস। আর তার ছোট ভাই নিকো উইলিয়ামস খেলছেন শিরোপার অন্যতম দাবিদার স্পেনের হয়ে। তবে ক্লাব ফুটবলে দুজনেই খেলেন একই দলের হয়।
বেলজিয়ামকে হারিয়ে ইতিহাস গড়লো মরক্কো
কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে বেলজিয়াম এবং মরক্কো। রোববার (২৭ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যে ৭ টায় আল থুমামা স্টেডিয়ামে মাঠে নামে দু'দল। ম্যাচে অঘটন ঘটিয়ে ২-০ গোলের জয় পায় আফ্রিকান জায়ান্ট মরক্কো।
কাতার বিশ্বকাপ: নিয়ম ভঙ্গ করে শাস্তির মুখে জার্মানি!
সাংবাদিক সম্মেলনে নিয়ম ভঙ্গ করে এবার বিপাকে পড়েছেন জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক। ফিফার নিয়ম অনুযায়ী, ম্যাচের ঠিক আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কোচের সঙ্গে উপস্থিত থাকার কথা দলের একজন ফুটবলারের। কিন্তু কোনো ফুটবলারকে সঙ্গে না নিয়ে একাই সাংবাদিক সম্মেলনে চলে আসেন জার্মানির কোচ হ্যান্সি ফ্লিক।